ফোনের ব্যাটারি ফেটে মৃত্যু হল ঘুমন্ত মহিলার! Redmi-র এই স্মার্টফোন থাকলে সাবধান!

ফোনের ব্যাটারি ফেটে মৃত্যু হল ঘুমন্ত মহিলার! Redmi-র এই স্মার্টফোন থাকলে সাবধান!

#নয়া দিল্লি:  যাঁরা Redmi 6A স্মার্টফোন ব্যবহার করছেন, তাঁরা সাবধান। সম্প্রতি রেডমির এই স্মার্টফোন নিয়ে এক বিস্ফোরক দাবি এনেছেন এক জন ইউটিউবার (YouTuber)। কিন্তু কী এমন অভিযোগ এনেছেন তিনি? ওই টেক ইউটিউবার ট্যুইটারে অভিযোগ করেছেন যে, দিল্লি এবং সংলগ্ন এলাকায় এক জন মহিলা Redmi 6A স্মার্টফোন ব্যবহার করছিলেন। ঘুমোনোর সময় তিনি তা বালিশের উপর মুখের কাছে রেখে দিয়েছিলেন। কিন্তু আচমকাই স্মার্টফোনটিতে বিস্ফোরণ (Smartphone Exploded) ঘটে এবং তাতে মহিলার মৃত্যু হয়।

এমডি টক ওয়াইটি (মনজিৎ) নামে একজন ইউটিউবার দাবি করেছেন যে, স্মার্টফোনের ব্যাটারি বিস্ফোরণে তাঁর আত্মীয়ার মৃত্যু হয়েছে। সেই পোস্টের সঙ্গে স্মার্টফোনের অবস্থার ছবিও শেয়ার করেছেন তিনি। তাতে দেখা যাচ্ছে যে, স্মার্টফোনের ফ্রন্ট প্যানেলটি পুরোপুরি দুমড়ে-মুচড়ে গিয়েছে। আর ব্যাক প্যানেলটি দেখেই স্পষ্ট হয়ে যাচ্ছে যে, ওই স্মার্টফোনের ব্যাটারিটি বিস্ফোরণে ফেটে গিয়েছে। এ-ছাড়া ওই ট্যুইটে মৃতা মহিলার একটি ভয়ঙ্কর ছবিও শেয়ার করা হয়েছে। যেখানে দেখা যাচ্ছে যে, বিছানায় পড়ে রয়েছেন মহিলা। আর বিছানার চাদর, তোষক, গদি- এই সব কিছুই রক্তে একেবারে মাখামাখি।

ফোনের ব্যাটারি ফেটে মৃত্যু হল ঘুমন্ত মহিলার! Redmi-র এই স্মার্টফোন থাকলে সাবধান!

কী বলছে প্রস্তুতকারী সংস্থা?

স্মার্টফোন প্রস্তুতকারী সংস্থা Xiaomi ইন্ডিয়া অবশ্য ওই ইউটিউবারের ট্যুইটের জবাব দিয়েছে। তাদের বক্তব্য, দুর্ঘটনায় ক্ষতিগ্রস্ত পরিবারের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হচ্ছে। এর পাশাপাশি ব্যাটারি বিস্ফোরণের ওই ঘটনার তদন্ত করা হবে বলেও জানিয়েছে তারা।

Redmi 6A ফিচার্স এবং স্পেসিফিকেশন:

Xiaomi-র এই বাজেট ফোনে আশ্চর্যজনক বৈশিষ্ট্য এবং স্পেসিফিকেশন রয়েছে। এই ফোনে থাকে ৫.৪৫ ইঞ্চির HD+ ডিসপ্লে। এতে রয়েছে Helio A22 প্রসেসরও। Redmi 6A স্মার্টফোনে Li-Ion 3000 mAh নন রিমুভেবল ব্যাটারি রয়েছে। আর এই ফোনের ক্যামেরা ফিচারও দুর্দান্ত। এতে আছে ১৩ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা। শুধু তা-ই নয়, এই ফোনে ৫ মেগাপিক্সেলের একটি দারুন ফ্রন্ট ক্যামেরাও রয়েছে। ব্ল্যাক, গ্রে, ব্লু, গোল্ড এবং রোজ গোল্ড রঙের ভ্যারিয়েন্টেই পাওয়া যায় এই বাজেট স্মার্টফোন।

Published by:Piya Banerjee

First published:

Tags: Redmi, Redmi 6A

Scroll to Top