ফের বোমাবাজি জগদ্দলে, আহত ৪, কেন বার বার বোমাবাজি মোমিনপাড়া এলাকায়?

#জগদ্দল: ফের বোমাবাজি জগদ্দলে। এখনও থমথমে ভাটপাড়ার জগদ্দল থানার এলাকা মোমিনপাড়া। আতঙ্কে রয়েছেন এলাকার বাসিন্দারা। চোখে মুখে এখনও আতঙ্কর ছাপ। এখনও Raf, পুলিশ বাহিনী মোতায়েন করা রয়েছে এলাকাজুড়ে।

ঘটনার সূত্রপাত, শনিবার রাত সাড়ে ১১ টা নাগাদ। জগদ্দল ভাটপাড়া পৌরসভার ১৭ নম্বর ওয়ার্ডে মোমিনপাড়া অঞ্চল। পর পর তিনটি বোমা মারে দুষ্কৃতীরা। ওইদিন সুরেশ মাহাতোর ভাইয়ের ছেলের বিয়ে ছিল। আহতর বোনের অভিযোগ, “বিয়ে বাড়ি চলাকালীন তারস্বরে সাউন্ড বক্স বাজাতে শুরু করে সুরেশ মাহাতো। সেই ঘটনায় ভাই ও এখানকার লোকেরা সাউন্ড বক্স বাজাতে নিষেধ করে। ঘটনা কেন্দ্র করে বচসা বাধে। হাতাহাতি ও বচসায় বোমা ছোড়া হয় তিনটি। বোমাবাজিতে আহত হয় চারজন।”

আরও পড়ুন: ‘শুনছি উনি ৫ তারিখ দিল্লি যাবেন… তার আগেই…’ ডিসেম্বরের শুরুতে বিরাট পরিকল্পনা ঘোষণা শুভেন্দুর

জানা যায়, সুরেশ মাহাতোর বাড়িতে বিয়ের অনুষ্ঠান চলছিল যখন এই বোমাবাজির ঘটনা ঘটে। আহত হয়  সঞ্জয় সিং, মোহাম্মদ আসিফ, মোহাম্মদ ওয়াসিম আকরম, রাজা আনসারী। এর মধ্যে ওয়াসিম আক্রম গুরুতর আহত তাকে কলকাতার আর জি কর হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে।

এদিকে সুরেশ মাহাতোর বৌদি আরতি মাহাতো জানান, সুরেশের ভাইয়ের ছেলের শনিবার বিয়ে ছিল। সেইসময় ঝামেলা হয়। মাইক বাজানো নিয়ে কিছু হয়নি। পুরোনো ঝামেলা ছিল। সেই অনুসারে সুরেশরা একটি কেস করেছিল। সেই কেস তোলার জন্যই এই অশান্তি। সাউন্ড বক্স বন্ধ করার পর ঘটনা ঘটে। সুরেশ আর্মিতে গয়াতে কাজ করেন। ওরা মিথ্যা অভিযোগ করছে।

আরও পড়ুন: ফাঁকা বাড়িতে এ কী কাণ্ড! কাজ থেকে ফিরে শিউরে উঠলেন দৃশ্য দেখে…

ঘটনায় এখনও পর্যন্ত ৫ জনকে আটক করা হয়েছে। রবিবার সকালে আশপাশের গলিতে তল্লাশি করতে গিয়ে ফের তিনটে বোমা উদ্ধার হয় তার মধ্যে একটা বোমা ফেটে যায়। আর তাতেই আতঙ্ক ছড়ায় এলাকায়। অন্যদিকে, পুলিশ আধিকারিকরা কাউগাছি ও শ্যাম নগরে তল্লাশির সময় পাঁচ থেকে ছটি বোমা উদ্ধার করে। ভাটপাড়া, শ্যামনগর, জগদ্দল এলাকায় বার বার বোমাবাজির ঘটনা ঘটছে। বার বার বোমা উদ্ধার হচ্ছে। কোথা থেকে আসছে এত বোমা? নেপথ্যে দুষ্কৃতীরাজ নাকি অন্য কোনও কারণ। খতিয়ে দেখছে তদন্তকারীরা।

জগতদল থানায় মোট তিনটি মামলা হয় আজ। যেহেতু তল্লাশি চালাতে গিয়ে আজ বোমা ফাটে পুলিশ তাই একটি শুয়োমোটো মামলা ও বিস্ফোরক পদার্থ উদ্ধারের কারণে ৩/৪ টি এক্সপ্লোসিভ সাবস্টেন্স অ্যাক্ট মামলা করে। সুরেশ মাহাতো অর্থাৎ যাঁদের বিয়ে বাড়ি তাঁরা একটি লিখিত অভিযোগ করেন। পাল্টা এলাকার আহতরা একটি অভিযোগ করেন। দু পক্ষের অভিযোগে 326,307, 34 ipc 3/4 es এই সেকশন এ মামলা হয়।

Published by:Sanjukta Sarkar

First published:

Tags: Bhatpara, Bombing, Jagaddal

Scroll to Top