প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করলেন সাকিব – DesheBideshe

প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করলেন সাকিব – DesheBideshe

ঢাকা, ১৩ সেপ্টেম্বর – এশিয়া কাপ খেলার মাঝপথে দেশে ফিরেছেন বিশ্বসেরা অলরাউন্ডার এবং বাংলাদেশ দলের অধিনায়ক সাকিব আল হাসান। তিনি কেন ফিরেছেন, তা নিয়ে ছিল জল্পনা! অনুমান করা হচ্ছিল, সাকিব দূতিয়ালীর কোনো অনুষ্ঠানে যোগ দেবেন। তেমনটা হয়েছেও। এজন‌্য বিশেষ গোপনীয়তা রক্ষা করা হয়েছে।

সাকিবের আচমকা দেশে ফেরা নিয়ে বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান জালাল ইউনুস গণমাধ্যমকে বলেন, ‘সাকিবকে ব্যক্তিগত কারণে ছুটি দেওয়া হয়েছে। আমরা সবাই এখানে ছিলাম। আগেই বলেছিল তিন দিনের জন্য (ছুটি লাগবে)। যেহেতু এখানে কোনো অনুশীলন নেই। সেজন্য সে চেয়েছিল ঢাকায় যাবে, একটা ব্যক্তিগত কাজ ছিল বলেছে। সভাপতিও ছিলেন আমাদের সঙ্গে, টিম ম্যানেজমেন্ট-কোচও জানে। সবাই মিলে তাকে এই বিরতিতে ঢাকায় যেতে দিয়েছি।

সোমবার (১১ সেপ্টেম্বর) সংসদে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করতে গিয়েছিলেন তিনি। সন্ধ্যা সাড়ে ৬টার পর সাকিব সংসদে হাজির হন। প্রথমে সেখানে ১৫ মিনিটের মতো অপেক্ষা করেন তিনি।

এরপর বিসিবি সভাপতি ও সংসদ সদস্য নাজমুল হাসান পাপন অধিবেশনে যোগ দেন। সাকিব অপেক্ষা করেন প্রধানমন্ত্রীর লবিতে। তাকে অনেকটা সময় লবিতে একা পাওয়া যায়। সন্ধ্যা সাড়ে ৭টার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংসদ ভবনে প্রবেশ করেন।

২০ মিনিট পর সাকিব প্রধানমন্ত্রীর লবি থেকে বেরিয়ে আসেন। তবে তাদের মধ্যে কী আলোচনা হয়েছে, তা জানা যায়নি।

একাধিক সূত্র নিশ্চিত করেছে, সাকিব আল হাসান আওয়ামী লীগ থেকে আসন্ন জাতীয় নির্বাচনে অংশ নিতে ইচ্ছুক। এ জন্য প্রধানমন্ত্রীর কাছ থেকে মনোনয়ন প্রত্যাশা করছেন তিনি।

পাঁচ বছর আগেও সাকিব মাগুড়া-১ আসন থেকে নির্বাচন করতে চেয়েছিলেন। সেবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাকিবকে খেলায় মনোযোগ দিতে বলেন। এবারও সাকিব সংসদ নির্বাচনে আগ্রহী।

এশিয়া কাপের ফাইনালে ওঠা হচ্ছে না বাংলাদেশের। সুপার ফোরে পাকিস্তান ও শ্রীলঙ্কার কাছে বাজেভাবে হারায় সব আশা শেষ। ১৫ সেপ্টেম্বর বাংলাদেশ নিয়মরক্ষার ম‌্যাচ খেলবে ভারতের বিপক্ষে। ভারতের বিপক্ষে একটি জয় বাংলাদেশকে বিশ্বকাপের আগে ছন্দে ফেরাতে পারে।

সূত্র: বাংলাদেশ জার্নাল
আইএ/ ১৩ সেপ্টেম্বর ২০২৩

Scroll to Top