প্রথম দিন শেষে হায়দ্রাবাদ টেস্টে এগিয়ে ভারত – Allrounder BD

প্রথম দিন শেষে হায়দ্রাবাদ টেস্টে এগিয়ে ভারত – Allrounder BD

প্রথম দিন শেষে হায়দ্রাবাদ টেস্টে এগিয়ে ভারত – Allrounder BD

ভারতের মাটিতে টেস্ট মানেই স্পিন সহায়ক উইকেট। হায়দ্রাবাদ টেস্টে সেটা দেখা গেল আবারও। প্রথম দিন শেষে ইংল্যান্ডকে ২৪৬ রানে অলআউট করার পর ১ উইকেট হারিয়ে ১২১ রান সংগ্রহ করেছে ভারত। ইংলিশদের থেকে ১২৭ রানে পিছিয়ে আছে স্বাগতিকরা। হাতে রয়েছে এখনো নয় উইকেট।

টসে জিতে আগে ব্যাটিংয়ে নেমে ইনিংসের শুরুটা ভালো করেছিল ইংল্যান্ডের দুই ওপেনার জ্যাক ক্রলি ও বেন ডাকেট। ৩৫ রান করা ডাকেটকে ফিরিয়ে ৫৫ রানের জুটি ভাঙেন রবীচন্দন অশ্বিন। বেশিক্ষণ টিকতে পারেনি ওলি পোপ। ইংল্যান্ডের অপর ওপেনার ক্রলিকেও ফিরিয়েছেন অশ্বিন।

জো রুট ও জনি বেয়ারস্টো জুটি গড়ে ইংলিশদের সংগ্রহ বাড়ানোর চেষ্টা করেছিলেন। কিন্তু ৩৭ রান করা বেয়ারস্টোকে বোল্ড করে ৬১ রানের জুটি ভাঙেন অক্ষর প্যাটেল। এরপর দ্রুত ফিরেছেন রুটও।

উইকেটে আসার পর থেকে দারুণ খেলেছেন অধিনায়ক বেন স্টোকস। ভারতীয় বোলারদের খুব একটা পাত্তা দেননি তিনি। অশ্বিন-জাদেজাদের বেশ সাবলীলভাবে খেলেছেন তিনি। ভারতীয় বোলারদের বাজে বল পেলেই বাউন্ডারি মেরেছেন তিনি। জাসপ্রিত বুমরাহর বলে বোল্ড হওয়ার আগে খেলেছেন ইংল্যান্ডের সর্বোচ্চ ৭০ রানের ইনিংস।

ভারতের হয়ে তিনটি করে উইকেট নিয়েছেন রবীচন্দন অশ্বিন ও রবীন্দ্র জাদেজা। দুটি করে উইকেট শিকার করেছেন অক্ষর প্যাটেল ও জাসপ্রিত বুমরাহ।

নিজেদের প্রথম ইনিংসে খেলতে নেমে হোম কন্ডিশনের সুবিধা দারুণভাবে কাজে লাগিয়েছে ভারত। যশ্বী জসওয়াল ও রোহিত শর্মা মিলে স্বাগতিকদের দুর্দান্ত শুরু এনে দেন। যদিও অধিনায়ক রোহিত বড় ইনিংস খেলতে পারেননি। মাত্র ২৪ রান করে প্যাভিলিয়নে ফিরেছেন তিনি। তবে আরেক ওপেনার জসওয়াল ও তিনে আসা শুবমান গিল ইংল্যান্ডের বোলারদের দারুণভাবে সামাল দিয়েছেন। দিনশেষে দুজনে অপরাজিত আছেন যথাক্রমে ৭৬ ও ১৪ রানে।

Scroll to Top