পাকিস্তানকে বিদায় বললেন মরকেল – Allrounder BD

পাকিস্তানকে বিদায় বললেন মরকেল – Allrounder BD

পাকিস্তানকে বিদায় বললেন মরকেল – Allrounder BD

পাকিস্তানের বোলিং কোচের দায়িত্ব ছেড়েছেন সাউথ আফ্রিকার সাবেক পেসার মরনে মরকেল। প্রোটিয়া সাবেক পেসারের দায়িত্ব ছাড়ার বিষয়টি এক বিজ্ঞপ্তিতে নিশ্চিত করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

ছয় মাস আগে শাহিন শাহ আফ্রিদি-হারিস রউফদের বোলিং কোচের দায়িত্ব নেন মরকেল। শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ দিয়ে পাকিস্তান দলের সাথে তার আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হয়। চুক্তির মেয়াদ শেষ হওয়ার আগেই দায়িত্ব ছাড়লেন তিনি।

বিশ্বকাপ শুরুর আগে পাকিস্তানের পেস আক্রমণকে অনেকেই বিশ্বের সেরা বলে আখ্যায়িত করেছিলেন। কিন্তু টুর্নামেন্টে ঘটেছে তার উল্টো, প্রত্যাশা অনুযায়ী পারফর্ম করতে পারেননি হাসান আলী-মোহাম্মদ ওয়াসিম জুনিয়ররা। ফলাফল, গ্রুপ পর্ব থেকে পাকিস্তানের বিদায়।

বিশ্বকাপ শুরুর আগে নাসিম শাহর চোট পাকিস্তানের ভালো না করার অন্যতম কারণ। যদিও শাহিন ৯ ম্যাচে ১৮ উইকেট শিকার করে নাসিমের অভাব খুব একটা বুঝতে দেননি। সবচেয়ে হতাশ করেছেন রউফ। টি-টোয়েন্টিতে ভয়ংকর বোলার হলেও এখনো ওয়ানডেতে নিজেকে প্রমাণ করতে পারেননি তিনি। ৯ ম্যাচে ৫০০ রান খরচ করে এক বিশ্বকাপের সবচেয়ে খরুচে বোলারের লজ্জার রেকর্ড সঙ্গী করে ফিরেছেন এই পেসার। সবমিলিয়ে মরকেলের অধীনে পাকিস্তান দলের বোলিং ইউনিটের উন্নতি তো দূরে থাক, ধীরে ধীরে অবনতিই হয়েছে।

আগামী ডিসেম্বরে অস্ট্রেলিয়া সফরে যাবে পাকিস্তান দল। সেই সফরে অজিদের বিপক্ষে তিনটি টেস্ট খেলবে বাবর আজমের দল। পিসিবি জানিয়েছে, এই সিরিজের আগেই মরকেলের বিকল্প বোলিং কোচ খুঁজে বের করা হবে।

Scroll to Top