পল্লবীয়ানসদের সামাজিক সন্ধ্যা – DesheBideshe

পল্লবীয়ানসদের সামাজিক সন্ধ্যা – DesheBideshe

টরন্টো, ১৩ জুলাই – গত ৮ই জুলাই কানাডার টরন্টো শহরে অনুষ্ঠিত হয় ৩য় বার্ষিক পল্লবিয়ানস সামাজিক সন্ধ্যা।

পল্লবী; ঢাকার এই আবাসিক এলাকাটি ষাট দশকের মাঝামাঝি সময় মিরপুরে প্রতিষ্ঠিত হয়। সেই পল্লবীতে যারা ১৯৬৫ সাল এবং পরবর্তিতে এবং এখনও বসবাস করে আসছেন তাদের নিয়েই গঠিত পল্লবিয়ানস নামে এই সামাজিক সংগঠন। পল্লবীর অনেক সাবেক অধিবাসীই এখন পৃথিবীর বিভিন্ন দেশে বসবাস করছেন।

পৃথিবী যখন করোনায় আক্রান্ত, মানুষের জীবন যাপন এবং সামাজিক চলাচল যখন সীমিত, এবং মানব জাতির সকল কার্যক্রম যখন ইন্টারনেট ভিত্তিক তখন ফেইসবুক নেটওয়ার্কের মাধ্যমেই এই Pallabians এর আবির্ভাব। আর তখন এই ভার্চুয়াল প্ল্যাটফর্ম হয়ে উঠে সকল পল্লবীবাসি বন্ধুদের সাথে যোগাযোগ করার আর তাদের খোঁজখবর নেওয়ার একমাত্র উপায়। এতে যুক্ত হয় পৃথিবীর বিভিন্ন প্রান্তে বসবাসরত পল্লবীর বিভিন্ন বয়সের বন্ধুরা। আর ধীরে ধীরে এই প্ল্যাটফর্মের সদস্য সংখ্যা বাড়তে থাকে, যার সংখ্যা বর্তমানে প্রায় ৫.১ হাজার। পল্লবীর সবরকমের যোগাযোগ এই প্ল্যাটফর্মের মাধ্যমেই পৃথিবীর বিভিন্ন দেশে হয়ে থাকে।

কয়েকজন উদ্যমী সংগঠকের প্রচেষ্টায় প্রথম সামাজিক সন্ধ্যা ২০২১ সালে মিরপুরেই অনুষ্ঠিত হয়। পরবর্তীতে ২০২২ সালে দ্বিতীয় আন্তর্জাতিক সামাজিক সন্ধ্যা যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক শহরে অনুষঠিত হয়। আর তৃতীয় আন্তর্জাতিক সামাজিক সন্ধ্যা অনুষ্ঠিত হয় গত ৮ই জুলাই ২০২৩, টরন্টো শহরে।

এই অনুষ্ঠানে যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র, বাংলাদেশ এবং কানাডার বিভিন্ন প্রান্ত থেকে আগত অতিথিবৃন্দ পরিবার সহ যোগদান করেন। মনমুগ্ধকর নাচ, গান এবং কবিতা আবৃত্তির মাধ্যমে অনুষ্ঠানটি পরিচালিত হয়। পরিশেষে সবাইকে ধন্যবাদ জ্ঞাপন এবং কেক কাটার মধ্যে অনুষ্ঠানের পরিসমাপ্তি ঘটে।

Scroll to Top