পড়ুয়াদের জন্য ১৬,৪৯৯ টাকায় নতুন ল্যাপটপ JioBook আনল রিলায়েন্স, জেনে নিন ফিচার

পড়ুয়াদের জন্য ১৬,৪৯৯ টাকায় নতুন ল্যাপটপ JioBook আনল রিলায়েন্স, জেনে নিন ফিচার

নিউ দিল্লি: শিক্ষার্থীদের কথা মাথায় রেখে সস্তায় ল্যাপটপ নিয়ে এল রিলায়েন্স রিটেল। এই ল্যাপটপের নাম দেওয়া হয়েছে JioBook। JioOS অপারেটিং সিস্টেম থাকায় এই ল্যাপটপে দেওয়া হয়েছে একের পর এক আকর্ষনীয় ফিচার। পড়ুয়াদের কথা মাথায় রেখেই এই ল্যাপটপে অনলাইনে ক্লাস, কোডিং শেখা, অনলাইন ট্রেডিং, যোগা স্টুডিও-র মতো বিষয়বস্তু রাখা হয়েছে।

JioBook-এ 4G গিগাহার্টজ-এর এলটিই (LTE) স্পিড পাওয়া যাবে। এতে ডুয়েল ব্যান্ড ওয়াই-ফাইও রয়েছে। JioBook-এর সঙ্গে ৭৫টির বেশি কী বোর্ড শর্টকাট দেওয়া রয়েছে। ফলে অফিস কর্মীদের জন্য এই ধরনের ল্যাপটপ আরও সাহায্য করবে। পাশাপাশি এই অত্যাধুনিক ল্যাপটপে রয়েছে স্ক্রিন এক্সটেনশন, মাল্টি টাস্কিং স্কিনস, ওয়্যারলেস প্রিন্টিং, ট্র্যাকপ্যাড জেসচার-র মতো ফিচারও। পাশাপাশি এই ল্যাপটপ থেকে জিও টিভির শিক্ষামূলক কনটেন্ট ব্যবহার করা যাবে।

 

এখানেই শেষ নয়। এই ল্যাপটপে শিক্ষার্থীদের জন্য আরও ফিচার দেওয়া হয়েছে। JioBook-এ দেওয়া JioBIAN-এর সাহায্যে C/C++, Java, Python এবং Pearl কোডিং শিখতে পারবেন শিক্ষার্থীরা। ল্যাপটপের মোট ওজন ৯৯০ গ্রাম। এটিতে ২.০ গিগাহার্টজ গতির অক্টাকোর প্রসেসর রয়েছে। JioBook-এ ৪ জিবি LPDDR4 ব়্যাম এবং স্টোরেজ রয়েছে ৬৪ জিবি। এটি অবশ্য ২৫৬ জিবি পর্যন্ত পরে বাড়ানো যেতে পারে।

JioOS অপারেটিং সিস্টেমে এই ল্যাপটপটি চলবে। থাকছে ফোর জি এবং ডুয়েল ব্যান্ড ওয়াইফাই সংযোগের ফিচার। এর স্ক্রিনে ১১.৬ ইঞ্চি অ্যান্ডি গ্লেয়ার এইচডি ডিসপ্লে রয়েছে। সঙ্গে থাকছে ইনফিনিটি কিবোর্ড। এর পাশাপাশি ইউএসবি, এইচডিএমআই এবং অডিও পোর্ট এতে থাকছে।

পড়ুয়াদের জন্য ১৬,৪৯৯ টাকায় নতুন ল্যাপটপ JioBook আনল রিলায়েন্স, জেনে নিন ফিচার

রিলায়েন্স রিটেলের এক মুখপাত্র এই বিষয়টি নিয়ে জানিয়েছেন, “সমস্ত ধরনের পড়ুয়াদের কথা মাথায় রেখেই এই ল্যাপটপ নিয়ে আসা হয়েছে। শিক্ষার্থীরা যাঁরা নতুন কিছু শিখতে চান, তাঁদের জন্য এই ল্যাপটপ আদর্শ। সমস্ত বয়সের শিক্ষার্থীরা এই ল্যাপটপ ব্যবহার করতে পারবেন। শিক্ষার্থীরা তাঁদের ব্যক্তিগত স্কিল এবং মানসিক বিকাশ এই ল্যাপটপের সাহায্যে বাড়িতে তুলতে পারবেন।”

আরও পড়ুন,  হাতে আসবে টাকা-মিলবে চাকরি! অগাস্টেই ‘ভাগ্যবদল’ হবে ৪ রাশির

আরও পড়ুন, ‘তৃণমূল নেতাদের স্ত্রীরা…’, শতাব্দীর মন্তব্যে তুমুল শোরগোল! পাল্টাবে বীরভূম?

আগামী ৫ অগাস্ট থেকে এই ল্যাপটপ কেনা যাবে। এর দাম রাখা হয়েছে ১৬,৪৯৯ টাকা। রিলায়েন্স ডিজিটাল অনলাইন এবং অফলাইন স্টোর থেকে এই ল্যাপটপ কেনা যাবে। এর পাশাপাশি Amazon.in -এও এই ল্যাপটপ কিনতে পাওয়া যাচ্ছে।

Published by:Suvam Mukherjee

First published:

Tags: Reliance Retail

Scroll to Top