নিহতদের স্মরণে সম্মিলিত সাংস্কৃতিক জোটের প্রদীপ প্রজ্বালন | চ্যানেল আই অনলাইন

নিহতদের স্মরণে সম্মিলিত সাংস্কৃতিক জোটের প্রদীপ প্রজ্বালন | চ্যানেল আই অনলাইন

এই খবরটি পডকাস্টে শুনুনঃ

চলমান কোটা সংস্কার আন্দোলনে নিহতদের স্মরণে রাজধানীর শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে প্রদীপ প্রজ্বালন কর্মসূচি পালন করেছে সম্মিলিত জোট।

বৃহস্পতিবার (১৮ জুলাই) সন্ধ্যায় এ কর্মসূচিতে সভাপতিত্ব করেন দেশের সাংস্কৃতিক সংগঠনগুলোর ফেডারেশনটির সহ-সভাপতি ঝুনা চৌধুরী এবং বক্তৃতা করেন সাধারণ সম্পাদক মো. আহ্কাম উল্লাহ্।

জোটের সহ-সাধারণ সম্পাদক আহমেদ গিয়াস এর সঞ্চালনায় এ আয়োজনে বক্তারা বলেন, শিক্ষার্থীদের যৌক্তিক দাবির প্রতি সম্মিলিত সাংস্কৃতিক জোটের সমর্থন রয়েছে। তারা আশা প্রকাশ করেন, দ্রুত আলোচনার মাধ্যমে চলমান সংকটের সমাধান করা হবে।

বিদ্যমান কোটা পদ্ধতির বাস্তবসম্মত সংস্কারের আহ্বান জানিয়ে সম্মিলিত সাংস্কৃতিক জোট নেতারা বলেন, মুক্তিযুদ্ধের বিপক্ষের কোনো অপশক্তি যাতে চলমান পরিস্থিতির সুযোগ নিতে না পারে, সেদিকেও সবাইকে সতর্ক দৃষ্টি রাখতে হবে। যেকোন অশুভ তৎপরতা রুখতে প্রতিরোধ গড়ে তোলার‌ও প্রত্যয় জানান সম্মিলিত সাংস্কৃতিক জোট নেতারা।

আগামীকাল ১৯ জুলাই শুক্রবার থেকে ২৫ জুলাই বৃহস্পতিবার প্রতিদিন বিকেল ৫টা থেকে রাত ৯টা পর্যন্ত কেন্দ্রীয় শহীদ মিনারে প্রতিবাদী সাংস্কৃতিক সমাবেশ এবং ১৯ জুলাই দেশজুড়ে প্রদীপ প্রজ্বালন কর্মসূচিও ঘোষণা করেছে সম্মিলিত সাংস্কৃতিক জোট।

Scroll to Top