নিজের মাঠে এমন কাণ্ড দেখে ক্ষোভ ঝাড়লেন গৌতম গম্ভীর

নিজের মাঠে এমন কাণ্ড দেখে ক্ষোভ ঝাড়লেন গৌতম গম্ভীর
নিজের মাঠে এমন কাণ্ড দেখে ক্ষোভ ঝাড়লেন গৌতম গম্ভীর

দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে এক নতুন ঘটনার সম্মুখীন হলো ক্রিকেট বিশ্ব। বাংলাদেশ ও শ্রীলঙ্কা ম্যাচ চলাকালীন অ্যাঞ্জেলো ম্যাথুসের আউট নিয়ে চলছে নানা আলোচনা-সমালোচনা। সেখানে যোগ দিয়েছেন সাবেক ভারতীয় ক্রিকেটার গৌতম গম্ভীর। গম্ভীর নিজেও দিল্লির লোক, আর দিল্লিতে হওয়া এমন ঘটনা খুব একটা পছন্দ করেননি তিনি।

টসে হেরে প্রথমে ব্যাট করতে নামা শ্রীলঙ্কা ৩ উইকেট হারিয়ে কিছুটা চাপেই ছিল। তবে সেখান থেকে সাদিরা সামারাবিক্রমা ও চারিথ আসালাঙ্কা মিলে সেই চাপ কাটিয়ে ওঠে। দুইজন মিলে ৬৩ রানের জুটি গড়ার পর সামারাবিক্রমা আউট হয়ে ফেরেন। সেসময় ক্রিজে আসেন অভিজ্ঞ অলরাউন্ডার ম্যাথুস।

ম্যাথুস যে হেলমেট নিয়ে মাঠে নামেন, তাতে তিনি খুব একটা নিরাপদ বোধ করেননি। এরপর তাঁর জন্য আরেকটি হেলমেট আনা হয়। সেটিতেও সমস্যা মনে হয় তাঁর। আর এখানে যে সময়টুকু যায়, তাতে নতুন বল আর মোকাবিলা করেননি এই ব্যাটার।

বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসানও সুযোগটা গ্রহণ করেন। আবেদন করে বসেন ফিল্ড আম্পায়ার মারাইস এরাসমাস এর কাছে। সেই আবেদনের পরিপ্রেক্ষিতে ম্যাথুস’কে নিয়ম অনুযায়ী ‘টাইমড আউট’ এর শিকার হয়ে প্যাভিলিয়নের ফিরতে হয়।

এতেই নানা আলোচনা ও সমালোচনা যুক্ত হচ্ছে নানাদিক থেকে। সেখানে যোগ দিলেন সাবেক ভারতীয় ক্রিকেটার গম্ভীর। তিনি তাঁর সামাজিক যোগাযোগ মাধ্যম ‘এক্স’ এ লিখেছেন,

“দিল্লিতে যা ঘটল, সেটা খুবই প্যাথেটিক”

তিনি ইংরেজি শব্দ ‘প্যাথেটিক’ হিসেবে উল্লেখ করেছেন এই পুরো ঘটনাটি।

অবশ্য মত আছে দুই রকমই। কেউ কেউ এই নতুন ঘটনা গ্রহণ করতে পারছেন না ঠিকভাবে। আবার কেউ কেউ মনে করছেন, নিয়ম অনুযায়ী এই ঘটনায় কোন ভুল নেই। অনেকেই ম্যাথুস এর কথাও বলছেন যে, সে চাইলে সাকিব এর একটি বল মোকাবিলা করে, এরপর হেলমেট এর সমস্যা সমাধান করতে পারত। এমন নানা মত ও বিশ্লেষণে আন্তর্জাতিক ক্রিকেটের এই নতুন ঘটনাকে গ্রহণ করছেন সবাই।

Scroll to Top