দিনে ৯৮ ওভারের পরিকল্পনা

দিনে ৯৮ ওভারের পরিকল্পনা
দিনে ৯৮ ওভারের পরিকল্পনা

বারবার বৃষ্টির কারণে দিনের খেলা আর মাঠে গড়ানো সম্ভব নয় দেখে পরিত্যক্ত ঘোষণা করেছেন আম্পায়াররা। আগামীকাল সকাল ৯টা ১৫ মিনিট থেকে শুরু হবে তৃতীয় দিনের খেলা। শুধু কালই নয়, বাকি তিন খেলা হবে ৯৮ ওভার করে। বাড়ানো হয়েছে ৩০ মিনিট সময়ও। কাল শুরু হবে ১৫ মিনিট আগে, শেষও হবে নির্ধারিত সময়ের ১৫ মিনিট পর।

বারবার বৃষ্টির কারণে দিনের খেলা আর মাঠে গড়ানো সম্ভব নয় দেখে আজকের খেলা পরিত্যক্ত ঘোষণা করেছেন আম্পায়াররা। বেলা ১টা ৫৪ মিনিটে এই ঘোষণা দেওয়া হয়। এরপর জানা যায়, আগামীকাল সকাল ৯ টা ১৫ মিনিটে দিনের খেলা শুরু হওয়ার কথা। এরপর ৪টা ৩০ মিনিটের জায়গায় খেলা সমাপ্ত হবে ৪টা ৪৫ মিনিটে। 

রাজধানীতে আজ সকাল শুরু হয়েছে বৃষ্টি দিয়ে। ভারি বৃষ্টি না হলেও গুড়িগুড়ি বৃষ্টিই দিচ্ছে চোখ রাঙানি। ফলে ঢাকা টেস্টের দ্বিতীয় দিনের খেলা শুরু হওয়া নিয়ে জাগে সংশয়। বৃষ্টির কারণে প্রথম ইনিংসে কিউইদের গুটিয়ে দেওয়ার অপেক্ষা বাড়ছে বাংলাদেশের। 

আইসিসির প্লেয়িং কন্ডিশন অনুযায়ী, ঢাকা টেস্টের বাকি থাকা তিন দিনের প্রতিদিন খেলা হবে ৯৮ ওভার, প্রতিদিন ৮ ওভার বেশি। আজ ঢাকা টেস্টের দ্বিতীয় দিন পুরোপুরিভাবে ভেস্তে যাওয়ায় এই নিয়মে চলবে ম্যাচের বাকি তিন দিন।

প্রতিদিন খেলা হবে সাড়ে ৬ ঘণ্টা। প্রতি সেশন হতে পারবে কমপক্ষে ২ ঘণ্টা, আর সর্বোচ্চ আড়াই ২ ঘণ্টা। দিনের প্রথম দুই সেশনে খেলা হবে ২ ঘণ্টা ১৫ মিনিট করে, শেষ সেশন ২ ঘণ্টার।

কালকের দিনের খেলার শেষে আম্পায়ার, ম্যাচ রেফারি বসে ঠিক করবেন পরের দিন খেলা আধঘণ্টা কিংবা ১৫ মিনিট আগে শুরু হবে কি না। এবং সব মিলিয়ে মোট ৯৮ ওভার খেলা মাঠে গড়ানোর চেষ্টা করবে অনফিল্ড আম্পায়াররা। 

Scroll to Top