দাম মাত্র ৯৯৯ টাকা ! জলের দরে দুর্দান্ত ফোন বাজারে আনল রিলায়েন্স

দাম মাত্র ৯৯৯ টাকা ! জলের দরে দুর্দান্ত ফোন বাজারে আনল রিলায়েন্স

কলকাতা: সকলের জন্য ইন্টারনেট! Jio Bharat-ই এর প্রথম পদক্ষেপ, দাবি রিলায়েন্সের ৷ সংস্থার পক্ষ থেকে লঞ্চ করা হল ‘জিও ভারত’ ফোন। ২জি মুক্ত ভারতই সংস্থার লক্ষ্য। গ্রাহকদের জন্যে প্রচণ্ড সস্তায় এই 4জি ফোন বাজারে এনেছে রিলায়েন্স। জিও-র এই নতুন ৪জি ফোনের মূল্য মাত্র ৯৯৯ টাকা। এতে রয়েছে ৪জি ইন্টারনেটের সুবিধা। শুধু তাই নয় গ্রাহকরা একেবারে নূন্যতম মূল্যে রিচার্জ করতে পারবেন এই ফোনে।

ফোনটি কেনার সঙ্গে সঙ্গে ক্রেতারা পাবেন ১২৩ টাকার বিনামূল্যের রিচার্জ। যাতে রয়েছে ২৮ দিনের জন্যে ফ্রি ভয়েস কল এবং ১৪ জিবি ডেটা। যেখানে জিও-র ১৭৯ টাকার রিচার্জ মেলে ২৮ দিনের ফ্রি ভয়েস কল আর ২ জিবি ডেটা। সেই বিচারে জিও ভারতের গ্রাহকরা অনেক সস্তায় রিচার্জ প্ল্যান কিনতে পারবেন।

একদিকে যখন এদেশে ৫জি সংযোগ ব্যবহার করা শুরু করে দিয়েছেন বেশ কিছু নাগরিক, তখন সংখ্যাগরিষ্ঠ সাধারণ মানুষ এখনও রয়ে গিয়েছেন ইন্টারনেট সংযোগের বাইরে। এই পরিস্থিতিতে সকলের মধ্যে ইন্টারনেট পরিষেবা পৌঁছে দিতেই এই বিশেষ পদক্ষেপ করছে রিলায়েন্স।

আরও পড়ুন– ২জি মুক্ত দেশ! সকলের জন্য ইন্টারনেট, রিলায়েন্স আনল ‘জিও ভারত’

ভারতের একটা বড় অংশের মানুষের পক্ষে এখনও স্মার্টফোন কেনা সম্ভব নয়। এখনও ভারতে প্রায় ২৫০ মিলিয়ন মানুষ ২জি যুগের ফিচার ফোন ব্যবহার করেন। যাতে ইন্টারনেট ব্যবহার করা যায় না। এদিকে বর্তমান আর্থ-সামাজিক প্রেক্ষাপটে ইন্টারনেট ছাড়া অগ্রগতি অসম্ভব। তার উপর ক্রমশই বাড়ছে টেলিকম সংস্থাগুলির পরিষেবা খরচ। এই পরিস্থিতিতে সাধারণ মানুষের মধ্যে প্রযুক্তির সুফল বন্টন করে দিতেই লঞ্চ করল Jio Bharat ফোন, এমনই দাবি সংস্থার।

দাম মাত্র ৯৯৯ টাকা ! জলের দরে দুর্দান্ত ফোন বাজারে আনল রিলায়েন্স

সমস্ত ভারতীয় নাগরিকের কাছে ডিজিটাল পরিষেবা পৌঁছে দেওয়াই রিলায়েন্সের লক্ষ্য। বিশেষত যাঁদের পক্ষে স্মার্টফোন কেনা সম্ভব নয়।

কর্তৃপক্ষের দাবি, এর মাধ্যমেই ‘ডিজিটাল ফ্রিডম’-এর প্রথম সোপান প্রস্তুত হতে চলেছে। যে ২৫০ মিলিয়ন মানুষ এখনও স্মার্টফোন ব্যবহার করেন না, তাঁরা এই Jio Bharat-এর মাধ্যমে সংযুক্ত হবেন ডিজিটাল ইন্ডিয়ার সঙ্গে। খুব কম খরচে উচ্চ মানের ডেটা পরিষেবা পাবনে সাধারণ মানুষ। এই ফোনটি দেশের সব শ্রেণীর মানুষের কাছে পৌঁছে দেবে ডিজিটাল পরিষেবা।

Published by:Siddhartha Sarkar

First published:

Tags: Jio, Jio Bharat, Reliance Jio

Scroll to Top