দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশি যুবককে গুলি করে হত্যা – DesheBideshe

দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশি যুবককে গুলি করে হত্যা – DesheBideshe

কেপটাউন, ২৭ জুন – দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের গুলিতে রিগান ইসলাম (৩৫) নামের বাংলাদেশি যুবক নিহত হয়েছেন। বাংলাদেশ সময় সোমবার রাত ৮টার দিকে দেশটির প্রি-স্টেট প্রদেশের বুসাবেলো এলাকায় নিজ ব্যবসা প্রতিষ্ঠানের সামনে এ ঘটনা ঘটে।

রিগান নোয়াখালীর কবিরহাট উপজেলার বাটইয়া ইউনিয়নের ৫নং ওয়ার্ড পশ্চিম শ্রীনদ্দি গ্রামের শেখ উলাল মিয়ার বাড়ির তাজুল ইসলামের ছেলে। সন্ত্রাসীদের ছোড়া তিন গুলি তার মাথায় ও ছয়টি গুলি শরীরের বিভিন্ন স্থানে লাগে।

রিগানের ছোট ভাই ফাহিম মাহমুদ জানান, পরিবারের বড় ছেলে হওয়ার সুবাদে জীবিকার তাগিদে প্রায় ১৫ বছর আগে আফ্রিকায় পাড়ি জমান। সেখানে নিজের একটি ব্যবসা প্রতিষ্ঠান চালু করেন। সবশেষ ২০২১ সালে দেশে আসার পর প্রায় পাঁচ মাস ছুটি কাটিয়ে পুনরায় আফ্রিকা যান। বাংলাদেশ সময় সোমবার রাতে গাড়িতে করে মালামাল নিয়ে দোকানের সামনে আসেন। গাড়ি থেকে নামার সঙ্গে সঙ্গে সন্ত্রাসীরা তাকে লক্ষ্য করে গুলি ছুড়তে থাকে। এতে তার মাথাসহ শরীরের বিভিন্ন অংশে ছয়টি গুলি লেগে ঘটনাস্থলেই মারা যান।

বাটইয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জসিম উদ্দিন শাহীন বলেন, ‘ঘটনাটি শোনার পর স্থানীয় ইউপি সদস্যের মাধ্যমে পরিবারটির খোঁজ খবর নেওয়া হয়েছে। আমরা পরিবারের সহযোগিতায় তাদের পাশে আছি।

এদিকে পরিবারের একমাত্র উপার্জনক্ষম ছেলেকে হারিয়ে পাগলপ্রায় বাবা-মা। বিয়ের মাত্র কয়েক বছরের মধ্যে স্বামীকে হারিয়ে বাকরুদ্ধ হয়ে পড়েছেন রিগানের স্ত্রী। নিহতের লাশ দ্রুত দেশে আনতে সরকারের সহযোগিতা কামনা করেছেন পরিবারের সদস্যরা।

এম ইউ/২৭ জুন ২০২৩

Scroll to Top