তৃণমূলকে আর ছাড় নয়! দুর্গাপুজো নিয়ে বিরাট প্ল্যান BJP-র! এবার একেবারে অন্য রূপ

তৃণমূলকে আর ছাড় নয়! দুর্গাপুজো নিয়ে বিরাট প্ল্যান BJP-র! এবার একেবারে অন্য রূপ

কলকাতা: পদ্মফুল ছাড়া দুর্গাপুজো হয় না। রাজনীতির পদ্ম শিবিরও এ বার সেই দুর্গাপুজোকেই হাতিয়ার করছে। পাখির চোখ চব্বিশের লোকসভা ভোট। ভোট পুজোয় জিততে দুর্গাপুজোয় মন পদ্ম শিবিরের। পাখির চোখ ২৪-এর লোকসভা।

পুজোয় মন পদ্মের! আসছে দুর্গাপুজো। বাঙালির প্রাণের উৎসব। বাঙালির মন জিততে পদ্মের মন এবার পুজোয়। জেলা থেকে কলকাতা। শহর থেকে শহরতলির বড় বড় পুজোর সঙ্গে জড়িত তৃণমূলের অনেক হেভিওয়েট নেতা-মন্ত্রীরাও। পুজোর সময় লাইমলাইট কেড়ে নেন তৃণমূলের নেতারা। পাল্টা এবার পুজো নিয়ে ঝাঁপাচ্ছে বিজেপিও। জেলায় জেলায় পৌঁছে গিয়েছে বিজেপির শারদীয়ার নির্দেশ।

আরও পড়ুনঃ আজ রাতেই উত্তরবঙ্গ যাওয়ার ট্রেন? জেনে নিন কেমন থাকবে দার্জিলিং-কালিম্পংয়ের আবহাওয়া

নিউজ এইট্টিন বাংলার হাতে যে নির্দেশিকা এসেছে তাতে বলা হয়েছে, ‘প্রতিটি ব্লকে অনন্ত একটি পুজোয় নেতা-কর্মীদের প্রত্যক্ষভাবে যুক্ত থাকতে হবে। নিজের এলাকার পুজোর সঙ্গে আরও নিবিড়ভাবে যুক্ত হতে হবে।’ বিজেপি সূত্রের খবর, পুজোয় জনসংযোগের জন্য প্রতিটি জেলায় বিশেষ টিম তৈরি করছে গেরুয়া শিবির। নরেন্দ্র মোদি, অমিত শাহ-সহ একাধিক কেন্দ্রীয় নেতাদের দিয়ে দুর্গাপুজো উদ্বোধনের ভাবনা রয়েছে বঙ্গ বিজেপির। সূত্রের খবর, বিজেপির রাজ্য নেতৃত্ব চাইছেন, নরেন্দ্র মোদি এ রাজ্যে এসে অন্তত যেন একটি দুর্গাপুজোর উদ্বোধন করেন।

তৃণমূলকে আর ছাড় নয়! দুর্গাপুজো নিয়ে বিরাট প্ল্যান BJP-র! এবার একেবারে অন্য রূপ

আরও পড়ুনঃ সোমবার থেকে ফের তোলপাড় বাংলা, সপ্তাহান্তে কেমন থাকবে আবহাওয়া? জানিয়ে দিল হাওয়া অফিস

সেই মতো কেন্দ্রীয় নেতৃত্বের কাছে আর্জিও জানিয়েছেন বঙ্গ বিজেপির নেতারা। জেপি নাড্ডা, অমিত শাহ-সহ বিজেপির একাধিক কেন্দ্রীয় নেতার এ বার দুর্গাপুজোয় রাজ্যে আসার কথা। ২০২০ থেকে সল্টলেকের EZCC-তে দুর্গাপুজো শুরু করে বিজেপি। কয়েক মাস পরেই একুশের ভোটে বিজেপির কার্যত ভরাডুবি। সে বছর বিজেপির পুজোর জৌলুসেও যেন কিছুটা ভাটা পড়ে।

এ বার পঞ্চায়েত ভোটেও দাপট দেখিয়েছে তৃণমূল। বছর গড়ালেই লোকসভা নির্বাচন। তার আগে পুজোয় মন দিচ্ছে পদ্ম শিবির। কারণ তাঁরা ভালই জানে, দুর্গাপুজো মানে বাঙালির প্রাণের উৎসব। বাঙালির চরম আবেগ। তাই ভোট পুজোয় জিততে এ বার জনসংযোগের লক্ষ্য দুর্গাপুজোয় মন পদ্মের বলে মত রাজনৈতিক বিশ্লেষকদের একাংশের। সব মিলিয়ে লোকসভা ভোটের আগে বাংলা ও বাঙালি আবেগকে আঁকড়ে ধরতে চাইছে বিজেপি। পুজোয় জনসংযোগকে হাতিয়ার করে বঙ্গ বিজেপির শারদীয়া কৌশল বাংলার প্রাণের উৎসবে এই বাংলায় কতটা প্রভাব বিস্তার করতে পারে রাজ্য বিজেপি, তার উত্তর দেবে সময়ই।

ভেঙ্কটেশ্বর লাহিড়ী

Published by:Shubhagata Dey

First published:

Tags: BJP, Durga Puja 2023

Scroll to Top