ডি কক-ক্লাসেন ঝড়ে দিশেহারা বাংলাদেশ – Allrounder BD

ডি কক-ক্লাসেন ঝড়ে দিশেহারা বাংলাদেশ – Allrounder BD

ডি কক-ক্লাসেন ঝড়ে দিশেহারা বাংলাদেশ – Allrounder BD

আগেই ঘোষণা দিয়েছিলেন, এই বিশ্বকাপের পর আর ওয়ানডে ক্রিকেটে খেলবেন না। লাস্ট টুর্নামেন্টটা স্বরণীয় করেই রাখছেন কুইন্টন ডি কক। প্রথম পাঁচ ম্যাচে তিন শতকের দেখা পেলেন তিনি। সেই সাথে বাংলাদেশের বিপক্ষে সাউথ আফ্রিকা পেয়েছে ৩৮২ রানের বিশাল সংগ্রহ।

অথচ দলীয় ৩৬ রানের মধ্যে প্রোটিয়াদের দুই উইকেট নিয়ে অন্যকিছুর আভাস দিয়েছিলেন শরীফুল ইসলাম-মেহেদী হাসান মিরাজরা। পুরো ইনিংসজুড়ে টাইগারদের সফলতা বলতে এতটুকুই। এরপর সময় যত গড়িয়েছে নিজেদের স্বভাবসুলভ ব্যাটিং করেছেন ডি কক-এইডেন মার্করামরা। মূলত এই দুজনের ১৩১ রানের জুটিতেই বড় সংগ্রহের ভিত পায় সাউথ আফ্রিকা।

টেম্বা বাভুমার অসুস্থতায় অধিনায়কের দায়িত্ব পালন করা মার্করামকে ফিরিয়ে বাংলাদেশকে ব্রেক থ্রু এনে দেন সাকিব আল হাসান। তার আগে ৬৯ বলে ৭ বাউন্ডারিতে করেন ৬০ রান। এরপর উইকেটে আসা হেনরিখ ক্লাসেনকে নিয়ে টাইগার বোলাদের উপর এক প্রকার তান্ডব চালান ডি কক। ৪৭ বলে ফিফটি পূর্ণ করা প্রোটিয়া ওপেনার সেঞ্চুরি করতে খেলেছেন ১০১ বল। শেষ পর্যন্ত ১৪০ বলে ১৫ বাউন্ডারি ও ৭ ছক্কায় ১৭৪ রানের ইনিংস খেলে থামেন তিনি। যা এবারের বিশ্বকাপে ব্যক্তিগত সর্বোচ্চ রানের ইনিংস।

আরেকপ্রান্তে আগ্রাসী ব্যাটিং করেন ক্লাসেন। শরীফুল-মুস্তাফিজদের বলে তান্ডব চালিয়েছেন তিনি। এদিন যেন শুধু ছক্কা মারার প্রতিজ্ঞা করে মাঠে নেমেছিলেন ক্লাসেন। ৪৯ বলে ৯০ রান করার পথে মেরেছেন ৮টি ছক্কা। যেখানে বাউন্ডারি মেরেছেন শুধু ২টি। শেষে এসে ১৫ বলে ৩৪ রানের ক্যামিও খেলেছেন ডেভিড মিলার।

বাংলাদেশের হয়ে ৬ ওভারে ৬৭ রান খরচ করে ২টি উইকেট নিয়েছেন হাসান মাহমুদ। একটি করে উইকেট নিয়েছেন শরীফুল ইসলাম, মেহেদী হাসান মিরাজ, ও সাকিব আল হাসান।

 

Scroll to Top