‘টু গাজা ফ্রম ঢাকা’ কনসার্ট হবে হাতিরঝিলে

‘টু গাজা ফ্রম ঢাকা’ কনসার্ট হবে হাতিরঝিলে

‘টু গাজা ফ্রম ঢাকা’ কনসার্ট হবে হাতিরঝিলে

গাজার প্রতি সমর্থন জানিয়ে ঢাকায় ‘টু গাজা ফ্রম ঢাকা’ চ্যারিটি কনসার্টে গাইবেন ব্যান্ড ও সংগীতশিল্পীরা। ২৪ নভেম্বর কনসার্টটি অনুষ্ঠিত হচ্ছে হাতিরঝিলের ‘এম্ফি থিয়েটার’ মঞ্চে। কনসার্টের আয়োজন করছে ‘আর্টিস্ট এগেইনস্ট জেনোসাইড’।

কনসার্টটি ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মাঠে হওয়ার কথা থাকলেও সেখানে আর হচ্ছে না। মঙ্গলবার (২১ নভেম্বর) এই কনসার্টের উদ্যোক্তাদের একজন ও শিল্পী আহমেদ হাসান সানি সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট করে জানান, আসন্ন শুক্রবার ‘টু গাজা ফ্রম ঢাকা’ কনসার্টটি হাতিরঝিলের ‘এম্ফি থিয়েটার’ মঞ্চে অনুষ্ঠিত হচ্ছে। ভেন্যু পরিবর্তন হলেও কনসার্টের লাইনআপ ঠিক আছে বলেও জানান সানি।

আহমেদ হাসান সানি আরও জানান, এই কনসার্টে পারফর্ম করবেন ২০টিরও বেশি ব্যান্ড ও সংগীতশিল্পী। থাকছে ‘মাকসুদ ও ঢাকা’, ‘আর্ক’, ‘মেঘদল’, ‘নেমেসিস’, ‘ইন্দালো’, ‘কার্নিভাল’, ‘সহজিয়া’, ‘এভয়েড রাফা’র মতো ব্যান্ড। একক শিল্পী হিসেবে চূড়ান্ত করা হয়েছে রেজাউল করিম লিমন, আহমেদ হাসান সানি, মাশা ইসলাম, র‍্যাপার সাফায়েত, আসির আরমান, মুয়িজ মাহফুজসহ অনেকে। বিশেষ অতিথি হিসেবে থাকছেন প্রিন্স মাহমুদ ও লতিফুল ইসলাম শিবলী।

কনসার্টের পাশাপাশি সপ্তাহ জুড়ে ঢাকার অলিগলিতে প্রতিবাদী গ্রাফিতি আঁকছেন প্ল্যাটফর্মটির অন্যতম মুখপাত্র কার্টুনিস্ট মোরশেদ মিশু। ইতোমধ্যে ঢাকা শহরের ৭৩টি দেয়ালে গাজায় যুদ্ধ বন্ধের দাবীতে গ্রাফিতি করেছেন মিশু ও তার দল।

গণহত্যাবিরোধী এ কনসার্টের টিকিটের দাম নির্ধারণ করা হয়েছে ৫০০ টাকা। যদি কেউ এর বেশি অর্থ সাহায্য করতে চায়, সে ব্যবস্থাও রাখা হয়েছে।

এ কনসার্টে পারফর্ম করার জন্য কোনো পারিশ্রমিক নিচ্ছেন না কেউ। কনসার্ট থেকে অর্জিত পুরো অর্থই ‘রেড ক্রিসেন্ট’ অথবা ‘প্যালেস্টাইন চিলড্রেন্স ফান্ড’এর মাধ্যমে ফিলিস্তিনের যুদ্ধবিধ্বস্ত বেসামরিক জনগণের খাবার ও চিকিৎসার জন্য পাঠানো হবে।

/এএম

Scroll to Top