টি-টুয়েন্টিতে ২৭ বলে সেঞ্চুরি, ভাঙলেন গেইলের রেকর্ড | চ্যানেল আই অনলাইন

টি-টুয়েন্টিতে ২৭ বলে সেঞ্চুরি, ভাঙলেন গেইলের রেকর্ড | চ্যানেল আই অনলাইন

এই খবরটি পডকাস্টে শুনুনঃ

ছেলেদের আন্তর্জাতিক টি-টুয়েন্টি ক্রিকেটের ইতিহাসে দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভেঙে নতুন ইতিহাস গড়েছেন এস্তোনিয়ার সাহিল চৌহান। ২৭ বলে দ্রুততম সেঞ্চুরির বিশ্বরেকর্ড গড়েছেন ৩২ বর্ষী ব্যাটার। ভেঙে গেছে ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেইল ও নামিবিয়ার জ্যান-নিকোল লফটির করা দ্রুততম সেঞ্চুরির আগের রেকর্ড।

সাইপ্রাসের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ম্যাচে সোমবার রানতাড়ায় নেমে ৪১ বলে ১৪৪ রানের অপরাজিত ইনিংস খেলেন সাহিল। ৩৫১.২১ স্ট্রাইকরেটের ইনিংসটি সাজান ৬টি চার ও ১৮টি ছক্কায়। তার ইনিংসে ভর করে সাইপ্রাসের দেয়া ১৯২ রানের লক্ষ্য পেরিয়েছে এস্তোনিয়া। ছয় ম্যাচের সিরিজে ২-০তে এগিয়ে গেল তারা।

চলতি বছরই নেপালের বিপক্ষে নামিবিয়ার জ্যান-নিকোল টি-টুয়েন্টিতে শতরান পূর্ণ করেছিলেন ৩৩ বলে। এতদিন পর্যন্ত সেটিই ছিল এ ফরম্যাটের আন্তর্জাতিক দ্রুততম শতরান। সাহিল রেকর্ড ভাঙলেন ২৭ বলে শতক হাঁকিয়ে।

আন্তর্জাতিক ক্রিকেটের বাইরে এ সংস্করণে দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ছিল ক্রিস গেইলের। ২০১৩ আইপিএলে কিংবদন্তি সাবেক ৩০ বলে সেঞ্চুরি করেছিলেন। সেটিও ভাঙলেন সাহিল।

এই ম্যাচে এক ইনিংসে সর্বোচ্চ ছক্কার রেকর্ডও গড়েছেন সাহিল। ৪১ বলে ১৪৪ রানের ইনিংসে তিনি ছয় হাঁকিয়েছেন ১৮টি। এর আগে এক ইনিংসে সর্বোচ্চ ছয় ছিল ১৬টি। যৌথভাবে ওই রেকর্ড ছিল আফগানিস্তানের হজরতউল্লাহ জাজাই ও নিউজিল্যান্ডের ফিন অ্যালেনের দখলে।

Scroll to Top