ছাদখোলা বাসে রোহিতদের বর্ণাঢ্য বরণ | চ্যানেল আই অনলাইন

ছাদখোলা বাসে রোহিতদের বর্ণাঢ্য বরণ | চ্যানেল আই অনলাইন

এই খবরটি পডকাস্টে শুনুনঃ

১৭ বছর পর টি-টুয়েন্টি বিশ্বকাপের শিরোপা ঘরে এনেছে ভারত। ক্যারিবীয় দ্বীপে তিনদিন আটকে থাকার পর বৃহস্পতিবার বিশ্বকাপ জয়ী দল ফিরেছে ভারতে। রোহিত-কোহলিদের আগমনে মুম্বাইয়ে ঢেউ উঠেছিল জনসমুদ্রের। আরব সাগরের তীর ঘেঁষে ‘নীল জনসমুদ্র’ সাঁতরে ছাদখোলা বাসে বর্ণাঢ্য সংবর্ধনা পেয়েছেন বিশ্বজয়ীরা।

বৃহস্পতিবার সকালে বার্বাডোজ থেকে ভারতীয় ক্রিকেটারদের বহনকারী ফ্লাইটটি দিল্লিতে অবতরণ করে। হোটেলে বিশ্রাম শেষে বিশ্বকাপজয়ী দল দেখা করতে যায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে। কুশল বিনিময়, আলাপ-আলোচনা শেষে দুপুর একটার দিকে কার্যালয় থেকে বের হন খেলোয়াড়রা। সেখান থেকে মুম্বাইয়ের ফ্লাইট ধরার জন্য বিমানবন্দরের দিকে রওনা করেন। স্থানীয় সময় পাঁচটার দিকে মুম্বাইয়ে অবতরণ করে ভারত দলকে বহনকারী উড়োজাহাজ। সেখানে ওয়াটার ক্যানন স্যালুট দেয়া হয় বিশ্বজয়ীদের।

পরে বিমানবন্দর থেকে বাসে নরিম্যান পয়েন্টে যান বুমরাহ-হার্দিকরা। সেখান থেকে ছাদখোলা বাসে চেপে যান ওয়াংখেড়ে স্টেডিয়ামে। রোহিত-কোহলিদের স্বাগত জানাতে সকাল আটটা থেকেই মুম্বাইয়ে ঢল নামে জনতার। মুষলধারে বৃষ্টিতে মেরিনড্রাইভ রোড, মুম্বাই বিমানবন্দর ও ওয়াংখেড়েতে ঢেউ ওঠে জনসমুদ্রের।

বিশ্বজয়ী দলের জন্য ওয়াংখেড়েতে বিশেষ অনুষ্ঠানের ব্যবস্থা করেছিল ক্রিকেট বোর্ড। মুম্বাই পুলিশ ও বিসিসিআইয়ের নির্দেশনায় ওয়াংখেড়ে স্টেডিয়ামে সাধারণ মানুষকে অর্থ ছাড়াই ঢুকতে দেয়া হয়।

ভারত দল মুম্বাই বিমানবন্দরে নামার আগেই শুরু হয় স্টেডিয়ামে ঢোকার হুড়োহুড়ি। বৃষ্টির মাঝে দৌড়ে স্টেডিয়ামে ঢোকার চেষ্টা করছিল সমর্থকঢল। ভেঙে পড়ে ব্যারিকেডও। ভিড় সামলাতে হিমশিম খেতে হয় পুলিশকে। ধারণক্ষমতারও বেশি মানুষ স্টেডিয়ামে ঢুকার পের বন্ধ করে দেয়া হয় গেটগুলো।

স্টেডিয়ামে পৌঁছানোর আগে মেরিন ড্রাইভ রোড ধরে ৩ লাখের বেশি মানুষের জনসমুদ্র ঠেলে গন্তব্য পথে ছাদখোলা বাস চলে ধীরগতিতে। ছাদখোলা বাসে ট্রফি নিয়ে উল্লাস করছেন রোহিত-কোহলি-হার্দিক-পান্ট ও সূর্যকুমাররা। রোহিতদের দেখতে রাস্তার ধারে গাছের ওপরেও উঠে পড়েন সমর্থকদের কেউ কেউ। বাস থেকে উল্লসিত জনতার ছবি তুলছেন রোহিতও। মানুষের ভিড় দেখে উল্লসিত ক্রিকেটাররাও, তারই ফাঁকে ফাঁকে দিয়েছেন অভিবাদনের জবাব।

ওয়াংখেড়ে স্টেডিয়ামে পৌঁছানোর পরেই গানের তালে মেতে ওঠেন রোহিত, বিরাট ও হার্দিকরা। মাঠের মাঝে তৈরি করা হয় মঞ্চ। তারই সামনে চেয়ারে বসার ব্যবস্থা করা হয় ক্রিকেটারদের জন্য। বিসিসিআইয়ের কর্মকর্তারাও ছিলেন। ট্রফি রেখে জাতীয় সঙ্গীত গান তারা, তাতে গলা মেলান দর্শকরা।

ওয়াংখেড়েতে শিরোপা দেশবাসীকে উৎসর্গ করেন রোহিত শর্মা। বলেন, ‘এই জয় শুধু ক্রিকেটারদের জয় নয়, এই জয় দেশবাসীর জয়।’

চ্যাম্পিয়ন হওয়ার পরে বিশ্বজয়ী দলের জন্য ১২৫ কোটি রুপি পুরস্কার ঘোষণা করেছিল বিসিসিআই। ওয়াংখেড়েতে জনসমুদ্রের সামনে ভারতীয় দলের হাতে সেই চেক তুলে দেন বিসিসিআই সভাপতি রজার বিনি ও সেক্রেটারি জয় শাহ।

Scroll to Top