ছবিতে ৩টি পার্থ্যক আছে! খুঁজে পেলে আপনি জিনিয়াস! না হলে কিন্তু সাবধান হন এখুনি!

ছবিতে ৩টি পার্থ্যক আছে! খুঁজে পেলে আপনি জিনিয়াস! না হলে কিন্তু সাবধান হন এখুনি!

কলকাতা:  আজকাল অপটিক্যাল ইলিউশন নিয়ে নানা ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়। এই যেমন ধরুন খুঁজে বের করুন তো দেখি ছবি দুটির মধ্যে কী তফাত এই রকমের নানা ছবি দিয়ে বুদ্ধি যাচাই করে নেওয়ার খেলা কিন্তু বেশ ভাইরাল! তবে এটা ভাবার কোনও কারণ নেই যে এসব শুধু মাত্র একটা মজার খেলা! জানেন কী এই অপটিক্যাল ইলিউশন কিন্তু আসলে আপনার বুদ্ধি শক্তিকে বাড়ায়! একটা ছবি থেকে যখন আপনি তফাত খোঁজার চেষ্টা করেন তখন আপনার চিন্তা শক্তি এক জায়গায় কিছুটা সময়ের জন্য হলেও স্থির হয়! আর এতেই একাগ্রতা বাড়ে!

রোজকার নানা কাজের মধ্যে মস্তিষ্কের উপর চাপ পড়ে। যা দিনের পর দিন চলতে থাকলে নানা অসুখে ধরে! গবেষণা বলছে এই ধরণের অপটিক্যাল ইলিউশন কিছুটা হলেও মনকে শান্ত করে! এবং দিনের পর দিন করতে থাকলে এই প্র্যাকটিস সত্যিই বুদ্ধি শক্তি বাড়ায়! সম্প্রতি একটি ছবি তুমুল ভাইরাল হয়েছে!

ছবিতে ৩টি পার্থ্যক আছে! খুঁজে পেলে আপনি জিনিয়াস! না হলে কিন্তু সাবধান হন এখুনি!

সেখানে দেখা যাচ্ছে দুটি পাত্রে এক রকমের কিছু বাদাম রাখা আছে। ছবিটি আঁকা! এবার বলা হচ্ছে এই দুটি ছবি থেকে তিনটি তফাত খুঁজে বার করতে পারলেই আপনি জিনিয়াস! সত্যিই কাজটা কিন্তু খুব একটা সহজ নয়। তাও আবার ৩০ সেকেন্ডের  মধ্যে করতে হবে কাজটা!

আরও পড়ুন:  ৯০ ডিগ্রি ঘুরে যাবে জীবন! ভাগ্য বদলে দিতে পারে রুদ্রাক্ষ! সুখ-টাকা-শান্তি! জানুন

খুব মন দিয়ে দেখলে দেখবেন আসলে কিন্তু বিষয়টা খুব একটাও কঠিন নয়। সহজেই তিনটে তফাত খুঁজে পাবেন। উপরের ছবিতে সেই তিনটে তফাত চিহ্নিত করা হল। খুব সামান্য ফারাক। কিন্তু খুঁজে বের করা কঠিন নয়!

এই অপটিক্যাল ইলিউশন বলে দেবে আপনি সত্যিই জিনিয়াস কিনা! যদি মিনিট খানেক পেরিয়ে গেলেও তফাত খুঁজে না পান তবে কিন্তু আপানাকে সতর্ক হতে হবে! নিজেকে একটু সময় দিন! মস্তিষ্ককে কিছুটা হলেও বিশ্রাম দেওয়া কিন্তু দরকার! আর যদি ৩০ সেকেন্ডের মধ্যে খুঁজে পান, তাহলে আপনি সত্যিই জিনিয়াস!

Published by:Piya Banerjee

First published:

Tags: Optical Illusion, Viral News, Viral Photos

Scroll to Top