চ্যাম্পিয়ন্স লিগে মাঠে নামছে পাঁচ বড় দল – Allrounder BD

চ্যাম্পিয়ন্স লিগে মাঠে নামছে পাঁচ বড় দল – Allrounder BD

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের নতুন মৌসুম শুরু হচ্ছ মঙ্গলবার। প্রথম দিনেই বড় বড় দলগুলো মাঠে নামছে। ১০:৪৫ মিনিটে এসি মিলানের বিপক্ষে মাঠে নামবে নিউক্যাসল ইউনাইটেড। রাত ১টায় ম্যানচেস্টা সিটির প্রতিপক্ষ রেড স্টার বেলগ্রেড। একই সময়ে আলাদা আলাদা প্রতিপক্ষের বিপক্ষে মাঠে নামবে বার্সেলোনা, ও পিএসজি।

গত ইংলিশ প্রিমিয়ার লিগে দারুণ খেলে চ্যাম্পিয়ন্স লিগে জায়গা করে নিয়েছে নিউক্যাসল। ২০০৩ সালের পর এই টুর্নামেন্টে খেলবে তারা। গ্রুপ ‘এফ’ এর প্রথম ম্যাচে সান সিরোতে এসি মিলানের মুখোমুখি হবে তারা।

ইপিএলে বেন্টফোর্ডের বিপক্ষে জয়ের আত্মবিশ্বাস নিয়ে চ্যাম্পিয়ন্স লিগ অভিযান শুরু এডি হাওয়ের দল। তবে অলিভিয়ের জিরুদের বিপক্ষে মাঠে নামার আগে চোটের শঙ্কা রয়েছে নিউক্যাসল শিবিরে। আলেক্সান্ডার ইসাক ও স্যান্দ্রো তোনালিকে ছাড়াই খেলতে হতে পারে তাদের। এছাড়াও হালকা ইনজুরির শঙ্কা রয়েছে কালাম উইলসনেরও। তবে এসি মিলানের বিপক্ষে নামার আগে হাওয়ের বড় দুশ্চিন্তার নাম জোয়েলিংটনের না থাকা।

অন্যদিকে স্বাগতিকরা ইন্টার মিলানকে ৫-১ গোলে হারানোর আত্মবিশ্বাস নিয়ে নিউক্যাসলের বিপক্ষে মাঠে নামবে। ইনজুরির শঙ্কাও নেই তাদের। এদিন অলিভিয়ের জিরুর সাথে আক্রমণভাগে থাকতে পারেন রুবেন লফটাস-চেক ও ক্রিশ্চিয়ান পুলিসিচ।

ম্যানসিটির প্রতিপক্ষ রেডস্টার বেলগ্রেড

রাত একটায় রেডস্টার বেলগ্রেডের বিপক্ষে মাঠে নামবে বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি। এই মৌসুমেও দারুণ ছন্দে রয়েছে পেপ গার্দিওলার দল। ইপিএলে ৫ ম্যাচের প্রতিটিতেই জিতেছে তারা। রেডস্টারের বিপক্ষে জ্যাক গ্রিলিশ, জন স্টোনস ও মাতেও কোভাসিচের সার্ভিস পাবে না সিটি। ডিফেন্সে কাইল ওয়াকারের সাথে থাকতে পারেন ম্যানুয়েল অ্যাকানজি, নাথান আকে ও রিকো লুইস। মিডফিল্ডে ফিল ফোডেনের সাথে ম্যাথুয়েস নুনেজ। আক্রমণে আর্লিং হালান্ডের সাথে হুলিয়ান আলভারেজ ও জেরেমি ডোকু।

অ্যান্টওয়ার্পের বিপক্ষে রাত একটায় মাঠে নামবে বার্সেলোনা

রাত ১টায় বার্সেলোনার প্রতিপক্ষ অ্যান্টওয়ার্প। আগের দুই মৌসুমে ভালো করতে পারেনি জাভি হার্নান্দেজের দল। প্রথম রাউন্ড থেকেই বিদায় নিয়ে ইউরোপায় খেলতে হয়েছে তাদের। জোয়াও ফেলিক্স-জোয়াও কানসেলোদের দলে ভিড়িয়ে এবার ঘুরে দাঁড়াতে চায় তারা। আগের চেয়ে বেশ শক্তিশালী দল নিয়েই মাঠে নামবে বার্সা।

একই সময়ে কিলিয়ান এমবাপ্পেরা বুরুসিয়া ডর্টমুন্ডের বিপক্ষে মাঠে নামবে। বার্সেলোনা থেকে উসমান দেম্বেলে দলে যোগ দেওয়ায় তাদের শক্তি বেড়েছে। যদিও আগের মৌসুমে লিওনেল মেসি, নেইমার জুনিয়রদের মতো তারকারা চ্যাম্পিয়ন্স লিগ জেতাতে পারেনি। এবার এববাপ্পেকে কেন্দ্র করে নতুন করে ঘুরে দাঁড়াতে চায় তারা।

Scroll to Top