চ্যাম্পিয়ন্স ট্রফিতে ভারত-পাকিস্তানের গ্রুপে বাংলাদেশ! – Allrounder BD

চ্যাম্পিয়ন্স ট্রফিতে ভারত-পাকিস্তানের গ্রুপে বাংলাদেশ! – Allrounder BD

চ্যাম্পিয়ন্স ট্রফিতে ভারত-পাকিস্তানের গ্রুপে বাংলাদেশ! – Allrounder BD

আট বছর পর আয়োজিত হতে যাচ্ছে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি। বর্তমান চ্যাম্পিয়ন পাকিস্তানের মাটিতে বসবে আসরটি। টুর্নামেন্টের জন্য আইসিসিকে খসড়া সূচি পাঠিয়েছে পাকিস্তান। সেখানে আয়োজক পাকিস্তান, ভারত ও নিউজিল্যান্ডের সাথে ‘এ’ গ্রুপে রয়েছে বাংলাদেশ। ‘বি’ গ্রুপে অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, সাউথ আফ্রিকা ও আফগানিস্তান।

১৯ ফেব্রুয়ারি থেকে ৯ মার্চের মধ্যে পাকিস্তান ক্রিকেট বোর্ড চ্যাম্পিয়ন্স ট্রফি আয়োজন করতে চায়। সেই অনুযায়ী খসড়া সূচি তৈরী করেছে তারা। আইসিসির কাছেও প্রস্তাবিত সূচি দিয়েছে পিসিবি।

ভারতীয় সংবাদসংস্থা পিটিআই জানিয়েছে, আগামী ১ মার্চ আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতে ভারত-পাকিস্তানের ম্যাচ রেখেছে পিসিবি। এ নিয়ে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসির এক কর্মকর্তা জানিয়েছেন, লাহোরে সেই ম্যাচ আয়োজনের প্রস্তাব দেওয়া হয়েছে। যদিও পাকিস্তানের সেই মনোবাসনা আদৌও পূরণ হবে কিনা, তা ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসআই) ওপরই নির্ভর করছে। কারণ এখন পর্যন্ত পাকিস্তান বোর্ডের প্রস্তাবিত সূচিতে সায় দেয়নি বিসিসিআই।

ঐ কর্মকর্তা আরও জানিয়েছেন, ভারতের সব ম্যাচ একটি ভেন্যুতে (লাহোরের গাদ্দাফি স্টেডিয়াম) আয়োজনের পরিকল্পনা পিসিবির, ‘পিসিবি চ্যাম্পিয়নস ট্রফির ১৫ ম্যাচের খসড়া সূচি জমা দিয়েছে। লাহোরে ৭টি, করাচিতে ৩টি এবং রাওয়ালপিন্ডিতে ৫টি ম্যাচ হবে। উদ্বোধনী ম্যাচ ও একটি সেমিফাইনাল হবে করাচিতে, অন্য সেমিফাইনাল রাওয়ালপিন্ডিতে। আর ভারতের সব ম্যাচসহ ফাইনাল হবে লাহোরে।’ ভারত যদি সেমিফাইনালে ওঠে, তাহলে সেই ম্যাচও হবে লাহোরে।

Scroll to Top