‘চেষ্টা করছি যেন কান্না আটকে রাখতে পারি’ – Allrounder BD

‘চেষ্টা করছি যেন কান্না আটকে রাখতে পারি’ – Allrounder BD

১৮৮টি টেস্ট, ৭০০ উইকেট! টেস্ট ক্রিকেট ইতিহাসে এমন অর্জন নেই কোনো পেসারের। তার চেয়ে শুধুমাত্র বেশি টেস্ট খেলেছেন শচীন টেন্ডুলকার। সেই জিমি অ্যান্ডারসন ইংল্যান্ডের জার্সিটা তুলে রাখছেন।

আগামী বুধবার প্রথম টেস্টে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মাঠে নামবে ইংল্যান্ড। ২১ বছর আগে যেই লর্ডসে জিম্বাবুয়ের বিপক্ষে ম্যাচ দিয়ে অভিষেক হয়েছিল অ্যান্ডারসনের। সেই লর্ডসেই ক্যারিয়ারের শেষ ম্যাচটি খেলবেন তিনি। ক্যারিয়ারের শেষ ম্যাচ খেলার আগে আবেগে ভেসে যাচ্ছেন না তিনি।

তার আগে গণমাধ্যমকে অ্যান্ডারসন বলেছেন, “ম্যাচে আমি কেমন অনুভব করব বা ম্যাচটি নিয়ে খুব বেশি না ভাবার চেষ্টা করছি। যতটা সম্ভব মনোযোগ ধরে রাখার চেষ্টাই করছি। এই সপ্তাহে আমার জন্য বড় ব্যাপার হলো ভালো খেলতে চাওয়া, ভালো বোলিং করা ও জয় পাওয়া। আমি নিশ্চিত, সপ্তাহের মাঝে আবেগের পালাবদল হবে। তবে আপাতত মনোযোগ দেওয়ার চেষ্টা করছি যেন কান্না আটকে রাখতে পারি”

স্টুয়ার্ট ব্রডের মতো ইংল্যান্ডের জার্সি তুলে রাখছেন জিমি অ্যান্ডারসনও

আগামী অ্যাশেজ দিয়েই টেস্ট ক্যারিয়ারের ইতি টানা যেত কিনা এমন প্রশ্নও এসেছে সংবাদ সম্মেলনে। অ্যাশেজ শুরু হতে এখনো অনেক সময় বাকি। ক্যারিয়ারে কখনো দীর্ঘ সময় নিয়ে চিন্তা করেননি বলে জানিয়েছেন অ্যান্ডারসন।

তিনি বলেন, “এই ধরনের প্রশ্নের উত্তর দেওয়া সবসময়ই কঠিন। কে জানে, সামনে কী হতে চলেছে। এটি (অ্যাশেজ) ১৮ মাস পরে। অনেক লম্বা সময়। পুরো ক্যারিয়ারে আমি কখনও এত দূরের কিছু চিন্তা করিনি। সবসময় প্রতিটি সিরিজ ধরে ছোট ছোট লক্ষ্য নিয়ে ভেবেছি। এভাবেই ক্যারিয়ার এগিয়েছে”

টেস্ট ক্রিকেটে বিদায়ের শেষ বলে ছক্কা ও উইকেট শিকার করে নিয়েছিলেন অ্যান্ডারসনের দীর্ঘ সময়ের সতীর্থ ব্রড। এমন কিছু চিন্তা অ্যান্ডারসনও করছেন কিনা এমন প্রশ্নের উত্তরও দিয়েছেন ইংলিশ এ পেসার। কোনো অর্জনের বদলে ইংল্যান্ডের জয়ে অবদান রাখার দিকেই মনোযোগ দিচ্ছেন অ্যান্ডারসন।

 

Scroll to Top