‘চন্দ্রযান’-এ স্বাস্থ্যসাথী,লক্ষ্মীর ভাণ্ডার! একুশের সভাস্থলে নজর কাড়ছে এই রকেট

‘চন্দ্রযান’-এ স্বাস্থ্যসাথী,লক্ষ্মীর ভাণ্ডার! একুশের সভাস্থলে নজর কাড়ছে এই রকেট

কলকাতা: চন্দ্রযানে স্বাস্থ্যসাথী, কন্যাশ্রী, লক্ষ্মীর ভাণ্ডার ! ২১ শে জুলাইয়ের সভাস্থলে আজ, শুক্রবার সকাল থেকেই নজর কাড়ছে এই রকেট। বরাহনগর পুরসভার কাউন্সিলর দিলীপ নারায়ণ বসু এই অভিনব কায়দায় প্রচার করছেন ৷

সভাস্থলে আগে এলে আগে বসার জায়গা পাওয়া যাবে সভাস্থলের কাছে ৷ এমনটাই মত রাজ্যের বিভিন্ন জেলা থেকে আগত তৃণমূল কংগ্রেস কর্মীদের ৷ সকাল থেকেই কখনও মোদি বিরোধী স্লোগান৷ তো কখনও আবার স্লোগান উঠছে ‘INDIA’ জোটের স্বপক্ষে।

জাতীয় রাজনীতির প্রেক্ষাপটে ২০২৪-এর লোকসভা নির্বাচনকে সামনে রেখে মোদি বিরোধী একাধিক রাজনৈতিক দল এক ছাতার তলায় এসে নতুন এক প্ল্যাটফর্ম তৈরি করেছে। ইতিমধ্যেই সেই প্ল্যাটফর্মের পক্ষ থেকে একাধিক রাজনৈতিক কর্মসূচিও নেওয়া হচ্ছে। রাজনৈতিক মহলের মতে মোদি বিরোধী একাধিক রাজনৈতিক দলের প্ল্যাটফর্মে অন্যতম বড় ভূমিকায় রয়েছেন খোদ মমতা বন্দ্যোপাধ্যায়। সেক্ষেত্রে মমতা বন্দ্যোপাধ্যায় একুশে জুলাই মঞ্চ থেকে জাতীয় রাজনীতি সম্পর্কে বক্তব্য যথেষ্টই গুরুত্ব পাবে বলেই মনে করা হচ্ছে।

আরও পড়ুন- লক্ষ্য লোকসভা ভোট, উত্তরের জেলা ও জঙ্গলমহল টার্গেট তৃণমূলের

কেন্দ্রীয় এজেন্সিকে ব্যবহার করা হচ্ছে তৃণমূল কংগ্রেসকে দুর্বল করার জন্য, তা নিয়ে একাধিকবার সরব হয়েছেন বিভিন্ন রাজনৈতিক প্ল্যাটফর্ম থেকে মমতা বন্দ্যোপাধ্যায়। একুশে জুলাইয়ের মঞ্চ থেকে কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে ফের যে তুলোধনা করবেন মমতা বন্দ্যোপাধ্যায় এজেন্সি ব্যবহার নিয়ে তাতে কোনও সন্দেহ নেই বলেই মনে করছে রাজনৈতিক মহল। সদ্য রাজ্যে শেষ হয়েছে পঞ্চায়েত নির্বাচন। ২০টি জেলা পরিষদ তৃণমূল কংগ্রেসের দখলে। পঞ্চায়েত নির্বাচনের ফলাফলকে সামনে রেখে ২০২৪-এর লোকসভা নির্বাচনে তৃণমূলের শক্তি বৃদ্ধি করা এবং সেই লক্ষ্যে তৃণমূলের কর্মী সমর্থকদের ঝাঁপানো মমতা বন্দ্যোপাধ্যায়ের এদিনের বক্তব্যে অন্যতম মূল বিষয় হতে চলেছে বলেও মনে করা হচ্ছে।

‘চন্দ্রযান’-এ স্বাস্থ্যসাথী,লক্ষ্মীর ভাণ্ডার! একুশের সভাস্থলে নজর কাড়ছে এই রকেট

এদিনের একুশে জুলাইয়ের মঞ্চ থেকে মমতা বন্দ্যোপাধ্যায়ের বক্তব্যে জাতীয় রাজনীতি পাশাপাশি রাজ্যের তৃণমূল কংগ্রেসের কর্মী সমর্থকদের লোকসভা নির্বাচনকে সামনে রেখেই সংগঠনের কাজে আরও কী কী বিষয় নিয়ে গুরুত্ব দিতে হবে সেই সম্পর্কেও গুরুত্বপূর্ণ বার্তা রাখতে পারেন মমতা বন্দ্যোপাধ্যায় বলেও মনে করছে রাজনৈতিক মহল।

পাশাপাশি ১০০ দিনের গ্রামীণ প্রকল্পের কাজ আটকে রাখা থেকে শুরু করে প্রধানমন্ত্রী গ্রামীণ আবাস যোজনা একাধিক কেন্দ্রীয় প্রকল্প বঞ্চনা নিয়েও এই মঞ্চ থেকেই সরব হবেন মমতা বন্দ্যোপাধ্যায় বলেই মনে করা হচ্ছে। সূত্রের খবর দুপুর ১২:৩০ টা থেকে ১টার মধ্যেই মমতা বন্দ্যোপাধ্যায় এসে পৌঁছবেন একুশে জুলাইয়ের মঞ্চে।

Published by:Siddhartha Sarkar

First published:

Tags: 21 July, 21 July Rally, 21 July TMC, 21 July TMC Shahid Diwas, Trinamool Congress

Scroll to Top