কোটাবিরোধী শাটডাউনে টাঙ্গাইল রণক্ষেত্র, গুলিবিদ্ধসহ আহত ৫০ | চ্যানেল আই অনলাইন

কোটাবিরোধী শাটডাউনে টাঙ্গাইল রণক্ষেত্র, গুলিবিদ্ধসহ আহত ৫০ | চ্যানেল আই অনলাইন

এই খবরটি পডকাস্টে শুনুনঃ

কোটা সংস্কারের দাবিতে টাঙ্গাইল রণক্ষেত্রে পরিণত হয়েছে। আন্দোলনকারী‌দের ছত্রভঙ্গ কর‌তে পু‌লিশ টিয়ার‌শেল ও রাবার বু‌লেট ছু‌ড়ে। এতে ধাওয়া পাল্টা ধাওয়া হয়েছে। এই সংঘ‌র্ষে পু‌লিশ, সাংবা‌দিকসহ আহত হয়েছে অন্তত ৫০ জন। গুলিবিদ্ধ হয়েছেন দুই শিক্ষার্থী।

বৃহস্প‌তিবার (১৮ জুলাই) বেলা ১১টা হ‌তে দফায় দফায় শহরের পুরাতন বাসস্ট্যন্ড, নিরালার মোড়, রেজিস্ট্রিপাড়া এলাকায় সাধারণ শিক্ষার্থীদের সাথে পুলিশের সংঘর্ষ বাঁধে।

এসময় শিক্ষার্থীরা পুলিশকে লক্ষ করে ইট পাটকেল নিক্ষেপ করে। পরে পুলিশও টিয়ার শেল নিক্ষেপ ও রাবার বুলেটের ছোড়া শুরু করে। এসময় পুরো এলাকা রণক্ষেত্রে পরিনত হয়। এতে বন্ধ হয়ে যায় সকল ব্যবসা প্রতিষ্ঠান।

শিক্ষার্থীরা যানবাহন, পোস্ট অফিস এবং জেলা আওয়ামী লীগ কার্যালয়ে ভাঙচুর চালায়। এসময় আওয়ামী লীগ অফিসের চেয়ার টেবিল রাস্তায় এনে আগুন ধরিয়ে দেয়। সংঘর্ষ চলাকালে বিডি নিউজের টাঙ্গাইল প্রতিনিধি তোফাজ্জল হোসেন, সময়‌ টি‌ভির ক‌্যা‌মেরা পারসন রা‌শেদ খান ও ৫ জন পুলিশসহ ৫০ জন আহত হয়েছেন। পুলিশের গুলিতে দুই শিক্ষার্থী গুলিবিদ্ধ হয়ে আহত হয়েছেন।

পুলিশ জানায়, টাঙ্গাইল প্রেসক্লাবের সামনে থেকে কোটা সংস্কারের দাবিতে কয়েক হাজার শিক্ষার্থী মিছিল নিয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পুরাতন বাসস্ট্যান্ড এলাকায় পৌঁছালে পুলিশের সাথে সংঘর্ষ শুরু হয়। এসময় পুলিশ আত্মরক্ষার্থে টিয়ার শেল নিক্ষেপ ও রাবার বুলেট ছোড়া শুরু করে। এসময় সাধারণ মানুষ আতংকিত হয়ে এদিক-সেদিক ছুটতে থাকে।

জেলা পু‌লিশ সুপার গোলাম সবুর ব‌লেন, শিক্ষার্থী‌ নামধারী ব‌হিরাগত‌দের নিয়ন্ত্রণ কর‌তে গু‌লিবর্ষণ বা টিয়ার‌শেল নি‌ক্ষেপ করা হচ্ছে।

Scroll to Top