কানাডার পণ্যমেলায় শুভেচ্ছাদূত হলেন চিত্রনায়ক ফেরদৌস – DesheBideshe

কানাডার পণ্যমেলায় শুভেচ্ছাদূত হলেন চিত্রনায়ক ফেরদৌস – DesheBideshe

টরন্টো, ১৭ এপ্রিল – ৫ বারের জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিজয়ী চিত্রনায়ক ফেরদৌস আগামী ৬-৮ অক্টোবর ২০২৩- এ কানাডার টরোন্টোতে অনুষ্ঠেয় ‘সিবিসিসিআই ট্রেড অ্যান্ড ইনভেস্টমেন্ট এক্সপো ২০২৩’ এর শুভেচ্ছাদূত হিসাবে চুক্তিবদ্ধ হয়েছেন।

গত ১৬ এপ্রিল ঢাকার একটি রেস্তোরাঁয় অনুষ্ঠিত হয়ে গেল দ্বি-পাক্ষিক চুক্তি-স্বাক্ষর অনুষ্ঠান। উক্ত অনুষ্ঠানে চিত্রনায়ক ফেরদৌস আহমেদের সঙ্গে চুক্তি স্বাক্ষর করেন কানাডা-বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ এর এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট এবং ‘সিবিসিসিআই ট্রেড অ্যান্ড ইনভেস্টমেন্ট এক্সপো ২০২৩’ এর চেয়ারম্যান আরিফ রহমান। উক্ত অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন উক্ত সংগঠনের কান্ট্রি ডিরেক্টর ফারজানা আলী।

উল্লেখ্য, মূলত কানাডার ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগের সুযোগ ও ব্যবসার সম্ভাবনা জানাতে এবং দেশটিতে বাংলাদেশী পণ্যের রপ্তানি বাড়ানোর উদ্যোগের অংশ হিসেবে আয়োজিত এই পণ্যমেলায় আয়োজন সহযোগী হিসাবে কাজ করছে বাংলাদেশ সরকারের এক্সটপোর্ট প্রোমোশন ব্যুরো (ইপিবি) এবং বাংলাদেশ ইনভেস্টমেন্ট ডেভেলপমেন্ট অথোরিটি (বিডা)। ইতোমধ্যে বাংলাদেশ বাংলাদেশ জুট মিলস এসোসিয়েশন (বিজেএমএ) আনুষ্ঠানিকভাবে চুক্তিবদ্ধ হয়েছে এই আয়োজনে সংযুক্ত হওয়ার। সেইসাথে, বিজিএমইএ, বিকেএমইএ সহ দেশের রপ্তানীমুখি বিভিন্ন ব্যবসায়িক সংস্থা ও কোম্পানীর সাথে দ্বি-পাক্ষিক চুক্তির আয়োজন চলছে।

এ বিষয়ে ফেরদৌস বলেন, শুভেচ্ছা দূত হিসেবে আমাকে বিবেচনায় করার ধন্যবাদ জানাচ্ছি। তা রা আমার ওপর আস্থা রেখেছেন। এর আগে নায়িকা নিপুন শুভেচ্ছা দূত হিসেবে কাজ করেছেন। তার ধারাবাহিকতায় আমি এবার সম্পৃক্ত হলাম। বাংলাদেশের আর্থিকখাতের সম্ভাবনা আন্তর্জাতিক অঙ্গনে তুলে ধরতে বিশ্বমানের অনুষ্ঠানটি আমি আমার দায়িত্ব পালন করব।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানাতে প্রথমবারের মত এই ট্রেড এক্সপোতে বঙ্গবন্ধু প্যাভিলিয়ন স্থাপনের ঘোষণা দিয়েছে সিবিসিসিআই। প্যাভিলিয়নে ৭ মার্চের ভাষণের অডিও- ভিজুয়াল প্রদর্শনীসহ বঙ্গবন্ধুর জীবন, কর্ম ও আদর্শের নানদিক তুলে ধরতে ঐতিহাসিক আলোকচিত্র, পোস্টার ও প্রকাশনা থাকবে, যা দর্শকদের বঙ্গবন্ধুর দর্শন, আদর্শ, ত্যাগ ও সংগ্রামের অন্তর্দৃষ্টি প্রদান করবে।

সিবিসিসিআই সম্প্রতি কানাডার প্রখ্যাত রাজনীতিবিদ, ৩ বারের নির্বাচিত সাবেক এমপি জেমস ক্যারিজিয়ানিসকে তাদের নতুন লবিস্ট হিসেবে চুক্তিবদ্ধ করেছে। লবিস্ট হিসাবে, ক্যারিজিয়ানিস কানাডার বাজারে বাংলাদেশী পণ্য ও পরিষেবার প্রবেশের সুবিধার্থে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন, অর্থনীতির বৃদ্ধিতে অবদান রাখবেন। সিবিসিসিআই-এর অনারারি ট্রেড অ্যাডভাইজার হিসেবে ক্যারিজিয়ানিসের নিয়োগ বাংলাদেশ ও কানাডার মধ্যে ব্যবসায়িক সম্পর্ক গড়ে তোলার ক্ষেত্রে গূরত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আশা করা হচ্ছে।

Scroll to Top