কাঁচা পেঁপে খেতেই হবে! গ্যাস ও বদহজমের মহাওষুধ এটি, জানুন চিকিৎসকের টিপস

কাঁচা পেঁপে খেতেই হবে! গ্যাস ও বদহজমের মহাওষুধ এটি, জানুন চিকিৎসকের টিপস

উত্তর দিনাজপুর: আপনি কি বহুদিন ধরে গ্যাস্ট্রিক কিংবা কোষ্ঠকাঠিন্যের সমস্যায় ভুগছেন ? কিছু খেলেই একটুতেই পেটে অ্যাসিডিটি হয়। চিন্তা না করে এবার থেকে রোজ খাবারে রাখুন কাঁচা পেঁপে।

নিয়মিত কাঁচা পেঁপে খাওয়ার পরামর্শ দিচ্ছেন চিকিৎসক কিংশুক প্রামাণিক। কাঁচা পেঁপে কোষ্ঠকাঠিন্য, অ্যাসিডিটি বা অম্লতা দূর করতে মহা ওষুধ। শরীরকে ভিতর থেকে পরিষ্কার করে এই কাঁচা পেঁপে। চিকিৎসক কিংশুক প্রামাণিকের মতে নিয়মিত কাঁচা পেঁপে খেলে ত্বকের সমস্যা দূর হয়, বিশেষ করে ব্রণ এবং ত্বকের উপর নানা দাগ দূর করতে কাঁচা পেঁপে ভীষণ কার্যকরী।

আরও পড়ুন: দুধে অ্যালার্জি? শরীরে ক্যালশিয়ামের ঘাটতি পূরণ করবে এগুলি, জানুন

যাঁদের হামেশাই পেটের গোলমাল দেখা দেয় তাঁরা স্যালাড হিসেবেও কাঁচা পেঁপে খেতে পারেন। এছাড়াও প্রতিদিন দুপুর কিংবা রাতের খাবারে কাঁচা পেঁপে রাখতে পারেন। প্রতিদিন সকালবেলা এক গ্লাস জল এর সঙ্গে খালি পেটে কাঁচা পেঁপে চিবিয়ে খেলে গ্যাসের সব সমস্যা থেকেও মুক্তি পাবেন।

আরও পড়ুন: ১০ ফুট! বাড়ির জানালায় ঝুলে ওটা কী? এ কী ভয়াল হাড়হিম দৃশ্য দেখুন

চিকিৎসক কিংশুক প্রামানিক জানান, কাঁচা পেঁপে খেলে শরীরে কোনও খারাপ কোলেস্টরেল কিংবা ফ্যাট জমে না। শরীরের রক্ত সরবরাহ হতে সহায়তা করে কাঁচা পেঁপে। নিয়মিত কাঁচা পেঁপে খেলে উচ্চ রক্তচাপ থেকে রেহাই পাওয়া যায়। এছাড়াও যাঁরা দীর্ঘদিন ধরে ব্রণ, ফুসকুরি , মেচেতা ইত্যাদি সমস্যায় ভুগছেন তাঁরা নিয়মিত কাঁচা পেঁপে খেলে ব্রণর সমস্যা ও এর দাগ থেকে রেহাই পাবেন। তাই প্রতিদিন খাবারে রাখুন কাঁচা পেঁপে।

পিয়া গুপ্তা

উত্তর দিনাজপুর

উত্তর দিনাজপুর

Published by:Raima Chakraborty

First published:

Tags: Green Papaya, Lifestyle tips, Papaya

Scroll to Top