এত কম দামে এত ভাল ফোন! Xiaomi-র ধামাকাদার এই ফোন না দেখলে বড় ভুল করবেন

এত কম দামে এত ভাল ফোন! Xiaomi-র ধামাকাদার এই ফোন না দেখলে  বড় ভুল করবেন

এত কম দামে এত ভাল ফোন! Xiaomi-র ধামাকাদার এই ফোন না দেখলে  বড় ভুল করবেন বর্তমানে স্মার্টফোন ছাড়া আমাদের প্রায় এক মুহূর্ত চলে না। কারণ অফিসের কাজ থেকে শুরু করে দৈনন্দিন বিভিন্ন কাজ স্মার্টফোনের মাধ্যমেই করা হয়। এখন স্মার্টফোনের মাধ্যমেই ঘরে বসে বিভিন্ন ধরনের জিনিস ক্রয় করা সম্ভব।

এর জন্য ভারতের বাজারে স্মার্টফোনের চাহিদা খুবই বেশি। ভারতের বাজারে বিভিন্ন দামের স্মার্টফোন থাকলেও বাজেট স্মার্টফোনের চাহিদা খুবই বেশি। বিভিন্ন কোম্পানি বিভিন্ন ধরনের বাজেট ফোন ভারতের বাজারে লঞ্চ করেছে। কিন্তু, ভারতের বাজারে ৬ হাজার টাকার কমে এমন একটি ধামাকাদার ফোন পাওয়া যাচ্ছে, যাতে রয়েছে আধুনিক ফিচার। এর জন্য ভারতের বাজারে স্মার্টফোনের চাহিদা খুবই বেশি। ভারতের বাজারে বিভিন্ন দামের স্মার্টফোন থাকলেও বাজেট স্মার্টফোনের চাহিদা খুবই বেশি। বিভিন্ন কোম্পানি বিভিন্ন ধরনের বাজেট ফোন ভারতের বাজারে লঞ্চ করেছে। কিন্তু, ভারতের বাজারে ৬ হাজার টাকার কমে এমন একটি ধামাকাদার ফোন পাওয়া যাচ্ছে, যাতে রয়েছে আধুনিক ফিচার।

Redmi তার বাজেট স্মার্টফোনের জন্য খুবই জনপ্রিয়। বিগত মাসে সংস্থাটি তাদের পোর্টফোলিওতে Redmi A2 ফোন অন্তর্ভুক্ত করেছে। এটি একটি এন্ট্রি লেভেল ফোন, যা বর্তমানে আকর্ষণীয় ছাড়ে দেওয়া হচ্ছে। এমন পরিস্থিতিতে যে সকল গ্রাহক একটি সস্তা ফোন ক্রয় করতে চান, তাঁদের জন্য একটি ভাল অফার হতে পারে। Redmi তার বাজেট স্মার্টফোনের জন্য খুবই জনপ্রিয়। বিগত মাসে সংস্থাটি তাদের পোর্টফোলিওতে Redmi A2 ফোন অন্তর্ভুক্ত করেছে। এটি একটি এন্ট্রি লেভেল ফোন, যা বর্তমানে আকর্ষণীয় ছাড়ে দেওয়া হচ্ছে। এমন পরিস্থিতিতে যে সকল গ্রাহক একটি সস্তা ফোন ক্রয় করতে চান, তাঁদের জন্য একটি ভাল অফার হতে পারে।

Redmi A2 বিগত মাসে ভারতে লঞ্চ করা হয়েছিল। লঞ্চের সময় ফোনটির প্রাথমিক দাম রাখা হয়েছিল ৫,৯৯৯ টাকা। এই দাম ছিল ২ জিবি + ৩২ জিবি ভ্যারিয়েন্টের জন্য। এখন এই স্মার্টফোনটি ডিসকাউন্টে কেনা যাবে। Redmi A2 বিগত মাসে ভারতে লঞ্চ করা হয়েছিল। লঞ্চের সময় ফোনটির প্রাথমিক দাম রাখা হয়েছিল ৫,৯৯৯ টাকা। এই দাম ছিল ২ জিবি + ৩২ জিবি ভ্যারিয়েন্টের জন্য। এখন এই স্মার্টফোনটি ডিসকাউন্টে কেনা যাবে।

আসলে এই Redmi ফোনটি এখন ৫,৯৯৯ টাকার পরিবর্তে ৫,৮৯৯ টাকার প্রাথমিক মূল্যে Amazon-এ তালিকাভুক্ত করা হয়েছে। এর সঙ্গে গ্রাহকরা পুরনো ফোন এক্সচেঞ্জ করে ৫,৬০০ টাকা পর্যন্ত অতিরিক্ত ছাড় পেতে পারেন। তবে এর জন্য পুরনো ফোনটি ভাল অবস্থায় থাকতে হবে। আসলে এই Redmi ফোনটি এখন ৫,৯৯৯ টাকার পরিবর্তে ৫,৮৯৯ টাকার প্রাথমিক মূল্যে Amazon-এ তালিকাভুক্ত করা হয়েছে। এর সঙ্গে গ্রাহকরা পুরনো ফোন এক্সচেঞ্জ করে ৫,৬০০ টাকা পর্যন্ত অতিরিক্ত ছাড় পেতে পারেন। তবে এর জন্য পুরনো ফোনটি ভাল অবস্থায় থাকতে হবে।

এছাড়াও এই ফোনে ২৮২ টাকা প্রারম্ভিক মূল্যের EMI বিকল্পও দেওয়া হচ্ছে। সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হল এই ফোনের সঙ্গে গ্রাহকরা ২ বছরের ওয়ারেন্টি পাবেন। অ্যামাজনে এই অফার সীমিত সময়ের জন্য দেওয়া হচ্ছে। এই বিষয়ে জেনে রাখা প্রয়োজন যে, এই ফোনটি ২ জিবি + ৬৪ জিবি এবং ৪ জিবি + ৬৪ জিবি ভ্যারিয়েন্টেও পাওয়া যায়। এছাড়াও এই ফোনে ২৮২ টাকা প্রারম্ভিক মূল্যের EMI বিকল্পও দেওয়া হচ্ছে। সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হল এই ফোনের সঙ্গে গ্রাহকরা ২ বছরের ওয়ারেন্টি পাবেন। অ্যামাজনে এই অফার সীমিত সময়ের জন্য দেওয়া হচ্ছে। এই বিষয়ে জেনে রাখা প্রয়োজন যে, এই ফোনটি ২ জিবি + ৬৪ জিবি এবং ৪ জিবি + ৬৪ জিবি ভ্যারিয়েন্টেও পাওয়া যায়।

Redmi A2 ফোনের ফিচার সম্পর্কে কথা বললে বলতে হয় ডুয়াল-সিম সমর্থন সহ এই ফোনটি Android ১৩-তে চলে। এই ফোনে ১২০Hz টাচ স্যাম্পলিং রেট সহ একটি ৬.৫২ ইঞ্চির HD+ (১৬০০ x ৭২০ পিক্সেল) LCD ডিসপ্লে রয়েছে। এর ব্যাটারি ৫,০০০ mAh। Redmi A2 ফোনের ফিচার সম্পর্কে কথা বললে বলতে হয় ডুয়াল-সিম সমর্থন সহ এই ফোনটি Android ১৩-তে চলে। এই ফোনে ১২০Hz টাচ স্যাম্পলিং রেট সহ একটি ৬.৫২ ইঞ্চির HD+ (১৬০০ x ৭২০ পিক্সেল) LCD ডিসপ্লে রয়েছে। এর ব্যাটারি ৫,০০০ mAh।

এই স্মার্টফোনটিতে ৪ জিবি পর্যন্ত RAM সহ MediaTek Helio G36 প্রসেসর রয়েছে। ভার্চুয়াল র‍্যামের সাহায্যে ফোনের RAM ৭ জিবি পর্যন্ত বাড়ানো যায়। ফটোগ্রাফির জন্য ফোনের পিছনে ৮ MP প্রাইমারি ক্যামেরা এবং সামনে ৫ MP ক্যামেরা দেওয়া হয়েছে। এই স্মার্টফোনটিতে ৪ জিবি পর্যন্ত RAM সহ MediaTek Helio G36 প্রসেসর রয়েছে। ভার্চুয়াল র‍্যামের সাহায্যে ফোনের RAM ৭ জিবি পর্যন্ত বাড়ানো যায়। ফটোগ্রাফির জন্য ফোনের পিছনে ৮ MP প্রাইমারি ক্যামেরা এবং সামনে ৫ MP ক্যামেরা দেওয়া হয়েছে।

Published by:Ankita Tripathi

First published:

Tags: Redmi, Xiaomi

Scroll to Top