‘এই বৃষ্টিই বলে দিচ্ছে.. ‘ আপাদমস্তক ভিজে সপসপে মমতা..! ছুড়লেন ‘দূরের’ চ্যালেঞ্জ

‘এই বৃষ্টিই বলে দিচ্ছে.. ‘ আপাদমস্তক ভিজে সপসপে মমতা..! ছুড়লেন ‘দূরের’ চ্যালেঞ্জ

কলকাতা: একুশে জুলাই আর বৃষ্টি যেন কয়েনের এপিঠ আর ওপিঠ। গতবছর বৃষ্টিতে চুপচুপে ভিজে বক্তৃতা দিতে দেখা গিয়েছিল তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়কে। এবারেও শুরু থেকেই ছিল বৃষ্টির পূর্বাভাস। প্রশ্ন ঘুরছিল এবারও কি ভিজবে তৃণমূলের শহিদ সমাবেশ-মঞ্চ?

আবহাওয়া দফতরের সংকেতও ছিল সেইরকম। বাস্তবে ঘটলও তাই। অভিষেক বন্দ্যোপাধ্যায় তাঁর ভাষণ দিয়ে শেষ করতেই মঞ্চে উঠলেন মমতা বন্দ্যোপাধ্যায়। কিছুক্ষণেই শুরু হল বৃষ্টি। আর কাকতালীয়ভাবে এদিন মমতার ভাষণের শুরু আর শেষে তাঁর বক্তব্যেও বার বার শোনা গেল বৃষ্টির কথা।

আরও পড়ুন : অভিষেকের মুখে শুধুই INDIA, ‘ছাড়’ সিপিআইএম-কংগ্রেসকেও! বেঙ্গালুরুর পরই বিরাট ভোলবদল

“বর্ষাকাল, শ্রাবণ মাস। প্রতিমাস আমাদের ভেজায়।” এদিনের ভাষণের শুরুটা এ ভাবেই করলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি এদিন বলেন, “এই বৃষ্টিকে আশীর্বাদ ভাবতে পারেন বা শহিদের চোখের জল।” এরপরেই ভিড় দেখে উচ্ছ্বসিত মমতা বলেন, “লক্ষাধিক লোক ঢুকতে পারেনি। তাঁরা রেড রোডে মাইকে শুনছেন। পঞ্চায়েতে ভাল ফলের জন্য সকলকে অভিনন্দন জানাই৷ শান্তিপূর্ণ ভাবে বোর্ড গঠন করবেন।”

‘এই বৃষ্টিই বলে দিচ্ছে.. ‘ আপাদমস্তক ভিজে সপসপে মমতা..! ছুড়লেন ‘দূরের’ চ্যালেঞ্জ

আরও পড়ুন : ২১-এ নতুন রেকর্ড…! ধর্মতলায় ‘জনবিস্ফোরণ’! তৃণমূলের সমাবেশে কাতারে কাতারে মানুষ… দেখুন

একুশের মহাসভার মঞ্চ থেকে একের পর এক ইস্যুতে এদিন সোচ্চার হন মমতা। বৃষ্টিকে তোয়াক্কা না করেই খোলা মঞ্চে সম্পূর্ণ ভিজে কখনও গর্জে ওঠেন মণিপুরের জাতিদাঙ্গা ও তার পরিপ্রেক্ষিতে কেন্দ্রের অবস্থান নিয়ে আবার কখনও কখনও বাংলা বিরোধী বিজেপি মনোভাব নিয়ে তীব্র কটাক্ষে বেঁধেন কেন্দ্রের মোদি সরকারকে।

এদিন মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাষণের শেষেও বৃষ্টির কথা শোনা যায় তৃণমূল সুপ্রিমোর মুখে। শাড়ির আঁচল দিয়ে মুখে আসা বৃষ্টির জল মুছতে মুছতেই ‘মা-মাটি-মানুষের’ নেত্রী সরাসরি ২০২৪ -এর লোকসভা নির্বাচনের চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়ে বললেন, “আজকের বৃষ্টিই বলে দিচ্ছে এই ২১ থেকেই ২৪-এর নতুন সৃষ্টি হবে।”

Published by:Sanjukta Sarkar

First published:

Tags: Mamata Banerjee, Monsoon, TMC

Scroll to Top