ঋষি ধাওয়ানের মাথায় কেন ‘প্রটেকশন গিয়ার’?

ঋষি ধাওয়ানের মাথায় কেন ‘প্রটেকশন গিয়ার’?

ঋষি ধাওয়ান সর্বশেষ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) খেলার পর মাঝখানে চলে গেছে কয়েক বছর। এরপর আবারও আইপিএলে পা ফেললেন ভারতীয় এই ক্রিকেটার, তবে ভিন্ন এক দৃশ্য নিয়ে। চেন্নাই সুপার কিংসের বিপক্ষে সোমবারের (২৬ এপ্রিল) ম্যাচে বেশ কয়েকবার প্রটেকশন গিয়ার পরা অবস্থায় ধরা পড়েছেন পেসার ঋষি ধাওয়ান।

ঋষি ধাওয়ানের মাথায় কেন 'প্রটেকশন গিয়ার'
বল করার সময় প্রটেকশন গিয়ার ছিল ঋষির মুখে।

৫৫ লাখ টাকা খরচ করে এবার ঋষিকে দলে নিয়েছে পাঞ্জাব। গত ৭ ম্যাচে খেলার সুযোগ না পেলেও দলের অষ্টম ম্যাচে পেলেন সুযোগ, করলেন মহামূল্যবান শেষ ওভারটাও। দলের জয়ের সাক্ষী হতে পারা ঋষি অবশ্য আলোচনায় তার প্রটেকশন গিয়ারের কারণে।

Advertisment

ফুটবলের মত ক্রিকেটেও কেন এই প্রটেকশন গিয়ার, তার কারণ খোলাসা করা যাক। রঞ্জি ট্রফি খেলার সময় ঋষির মুখে এসে বল লেগেছিল। মাথায় আঘাত পাওয়ার পর অনেক দিন পর তাকে মাঠের বাইরে থাকতে হয়। নাকে হয়েছে অস্ত্রোপচার। এরপর খেলতে নামা মানে অবশ্যই ঝুঁকিতে থাকা।

 

নতুন করে আঘাত পেয়ে যেন ঝুঁকিতে পড়তে না হয় এ কারণেই ঋষি বোলিংয়ের সময় এই প্রটেকশন গিয়ার পরে থাকেন। কারণ রঞ্জিতে বল করার পর ফলো থ্রু এর সময়ই আঘাত পান মুখে।

চেন্নাই সুপার কিংসের বিপক্ষে মাঠে নামার আগে ঋষি জানান, মাঠে ফেরার জন্য তিনি কতটা মরিয়া ছিলেন। তিনি বলেন, ‘আমি ৬ বছর পর আইপিএলে ফিরতে চলেছি। তাই রঞ্জি ট্রফিতে চোট পাওযার পর কিছুটা মন খারাপ হয়ে গিয়েছিল। আমার অস্ত্রোপচার হয়েছিল। সেজন্য প্রথম চারটি ম্যাচে খেলতে পারিনি। এখন আমি পুরোপুরি ফিট হয়ে গিয়েছি।’

ঋষির প্রত্যাশা ছিল ভালোভাবে প্রত্যাবর্তনের। তা তিনি করতে পেরেছেন বলা যায়। আসরে দলের চতুর্থ জয়ের দিনে ঋষি ৪ ওভার বল করে ৩৯ রানের খরচায় দুটি উইকেট শিকার করেন। রান একটু বেশি খরচ করে ফেললেও উইকেট দুটি ছিল শিভম দুবে ও মহেন্দ্র সিং ধোনির!

বল বাই বল লাইভ স্কোর পেতে আর নয় বিদেশি অ্যাপ। বাংলাদেশ ক্রিকেটের সাম্প্রতিক খবর এবং বল বাই বল লাইভ স্কোর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে BDCricTime সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান ক্রিকেট অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

Scroll to Top