উদ্বোধনী ম্যাচ খেলছেননা উইলিয়ামসন, দায়িত্বে লাথাম

উদ্বোধনী ম্যাচ খেলছেননা উইলিয়ামসন, দায়িত্বে লাথাম
উদ্বোধনী ম্যাচ খেলছেননা উইলিয়ামসন, দায়িত্বে লাথাম

বিশ্বকাপের প্রথম ম্যাচ ‘মিস’ করতে যাচ্ছেন উইলিয়ামসন। নিজের চোটের অবস্থা বুঝতে প্রস্তুতিমূলক ম্যাচ দু’টিতে আলাদা আলাদা ভূমিকায় দেখা যাবে তাঁকে। কিন্তু মূল পর্বের প্রথম ম্যাচে তিনি থাকছেন না, এ বিষয়ে নিশ্চিত হওয়া গেছে। উল্লেখ্য যে, উইলিয়ামসন’কে অধিনায়ক করে বিশ্বকাপের দল ঘোষণা করেছে নিউজিল্যান্ড।

সর্বশেষ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ম্যাচ খেলতে গিয়ে চোটে পড়েছিলেন কেন উইলিয়ামসন। সেসময় জানা গিয়েছিল, বিশ্বকাপেও ফিরতে পারবেন না এই ক্রিকেটার। তবে ধীরে ধীরে অনুশীলনে ফিরেছিলেন তিনি। দলের সফরগুলোতেও ছিলেন অংশ হিসেবে। দলের সাথে থেকেই ‘রিহ্যাব’ চালিয়ে নিতেন।

বিশ্বকাপের স্কোয়াডে অধিনায়কের দায়িত্ব আছে উইলিয়ামসনের কাঁধেই। তবে ইংল্যান্ডের বিপক্ষে বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে থাকবেন না তিনি। এর আগে আজ (২৯ সেপ্টেম্বর) পাকিস্তানের বিপক্ষে অনুষ্ঠিত প্রস্তুতি ম্যাচে ‘স্পেশালিস্ট ব্যাটার’ হিসেবে দেখা যাবে তাঁকে। এবং পরের প্রস্তুতি ম্যাচে সাউথ আফ্রিকার বিপক্ষে ফিল্ডিং ও ব্যাটিং করার ব্যাপারে লক্ষ্য রেখেছেন এই কিউই অধিনায়ক।

নিউজিল্যান্ডের প্রধান কোচ গ্যারি স্টেড বলেন,

“শুরু থেকেই কেন এর ফিরে আসার ব্যাপারে আমরা দীর্ঘমেয়াদি চিন্তাভাবনা রেখেছি। কেন এর ফিরে আসার ব্যাপারে আমরা প্রতিদিন কিছু চেষ্টা গ্রহণ করব। এবং অবশ্যই সে প্রস্তুত হওয়ার আগেই ফিরে আসার ব্যাপারে কোন চাপ প্রয়োগ করব না।”

উইলিয়ামসনের অবর্তমানে ৫ অক্টোবর, ইংল্যান্ডের বিপক্ষে, টপ লাথাম বিশ্বকাপের প্রথম ম্যাচে অধিনায়কের দায়িত্ব পালন করবেন। নিউজিল্যান্ডের দু’টি প্রস্তুতি ম্যাচেও লাথামের কাঁধেই থাকবে দল পরিচালনার দায়িত্ব। বিশ্বকাপে নিউজিল্যান্ডের দ্বিতীয় ম্যাচ আগামী ৯ অক্টোবর, নেদারল্যান্ডসের বিপক্ষে।

Scroll to Top