আফ্রিদি, হরভজন মানতে পারছেন না সাকিবের বিচক্ষণতা

আফ্রিদি, হরভজন মানতে পারছেন না সাকিবের বিচক্ষণতা
আফ্রিদি, হরভজন মানতে পারছেন না সাকিবের বিচক্ষণতা

হরভজন সিং, শহীদ আফ্রিদির মতো তারকারাও মেনে নিতে পারছেন না অ্যাঞ্জেলো ম্যাথুসের ‘টাইমড আউট’। ঠিক সময়ে ঠিক আইনটা ব্যবহার করে গুরুত্বপূর্ণ একটি উইকেট তুলে নেওয়াটা সাকিবের বিচক্ষণতার পরিচয়। তবে এমনটা সাকিব ও বাংলাদেশের কাছ থেকে মোটেও আশা করেননি ম্যাথুস। এবার ক্ষোভ প্রকাশ করলেন পাক কিংবদন্তি শহীদ আফ্রিদি ও ভারতের প্রাক্তন অলরাউন্ডার হরভজন সিং।

নানা কারণে আলোচনায় ভারতের ২০২৩ আইসিসি বিশ্বকাপ। গতকাল দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে বিশ্বকাপ ম্যাচে এক নতুন ঘটনার সম্মুখীন হলো ক্রিকেট বিশ্ব। আইসিসির নিয়ম অনুযায়ী অ্যাঞ্জেলো ম্যাথুসকে আউট করা হয়েছে। এখানে অবৈধ কিছু করা হয়নি। দলের স্বার্থে যেটা প্রয়োজন সাকিব সেটাই করেছে। ইতিহাসের প্রথম ব্যাটসম্যান হিসেবে কোনো আন্তর্জাতিক ম্যাচে টাইমড আউটের মাধ্যমে আউট হলেন ম্যাথুস।

তবে ক্রিকেট সংশ্লিষ্ট অনেকের মতেই, এই আউটের আবেদন করে সাকিব আল হাসান ক্রিকেটীয় স্পিরিট নষ্ট করলেন। ম্যাথুসের প্রতি হতাশা জানিয়ে আঙুল তুলছেন বাংলাদেশের প্রতি। সাকিবের সাথে অনফিল্ড আম্পায়ার মারাইস ইরাসমাসের দিকেও আঙুল তুলেছেন হরভজন সিং। 

‘একেবারে বাজে, প্রথমে জিজ্ঞাসা করলেন সাকিব এবং তারপর আম্পায়াররা অ্যাঞ্জেলো ম্যাথুসকে আউট দিয়ে সম্পূর্ণ ফালতু কাজ করলেন।’

শহীদ আফ্রিদি এক টিভি অনুষ্ঠানে ম্যাথুসের উইকেট ইস্যুতে কথা বলেন, 

‘বাংলাদেশ কী করেছে বুঝতে পারছি না। অ্যাঞ্জেলো ম্যাথুস তার ক্রিজে ছিলেন এবং তিনি ব্যাট করার জন্য প্রস্তুত ছিলেন, এটি একটি সরঞ্জামের সমস্যা এবং সাকিব আল হাসানের স্পোর্টসম্যানশিপ দেখানো উচিত ছিল। এমনটা হওয়া উচিত হয়নি।’

আইসিসির নিয়ম অনুযায়ী অ্যাঞ্জেলো ম্যাথুসকে আউট করা হয়েছে। এখানে অবৈধ কিছু করা হয়নি। দলের স্বার্থে যেটা প্রয়োজন সাকিব সেটাই করেছে। 

Scroll to Top