আইরিশদের গুড়িয়ে বিশ্বকাপে প্রথম জয় কানাডার | চ্যানেল আই অনলাইন

আইরিশদের গুড়িয়ে বিশ্বকাপে প্রথম জয় কানাডার | চ্যানেল আই অনলাইন

এই খবরটি পডকাস্টে শুনুনঃ

টি-টুয়েন্টি বিশ্বকাপে কানাডার প্রথম আসর এটি। নিজেদের প্রথম ম্যাচে যুক্তরাষ্ট্রের বিপক্ষে দুইশ লাগোয়া সংগ্রহ পেলেও হেরে যায় দলটি। নিজেদের দ্বিতীয় ম্যাচে আয়ারল্যান্ডের বিপক্ষে ঘুরে দাঁড়িয়েছে কানাডা। আইরিশদের ১০ রানে হারিয়ে বিশ্বকাপে প্রথম জয়ের স্বাদ পেল দলটি।

নিউইয়র্কের নাসাউ কাউন্টি ক্রিকেট স্টেডিয়ামে টসে জিতে কানাডাকে আগে ব্যাটে পাঠান আয়ারল্যান্ড অধিনায়ক পল স্টার্লিং। নির্ধারিত ওভার শেষে ৭ উইকেটে ১৩৭ রানের সংগ্রহ গড়ে কানাডা। জবাবে নেমে ৭ উইকেটে ১২৫ রানে থামে আয়ারল্যান্ড।

রান তাড়ায় নেমে কানাডা বোলারদের সামনে সুবিধা করে উঠতে পারেননি আয়ারল্যান্ড ব্যাটাররা। ৫৯ রানে ৬ উইকেট হারানোর পর হাল ধরেন জর্জ ডকরেল ও মার্ক অ্যাডাইর। ৪১ বলে ৬২ রানের জুটি গড়েন দুজনে। তবে দলকে জয়ের স্বাদ এনে দিতে ব্যর্থ হন।

১৯.২ ওভারে ১২১ রানে অ্যাডাইর ফিরে গেলে জুটি ভাঙে। ২৪ বলে ৩৪ রান করেন এই অলরাউন্ডার। ২৩ বলে ৩০ রানে অপরাজিত থাকেন ডকরেল। এছাড়া লোরকান টাকার ১৫ বলে ১০ রান করেন।

কানাডার হয়ে ডিলন হেইলিজার ও জেরেমি গর্ডন দুটি করে উইকেট নেন।

বিশ্বকাপের চলতি আসরে কানাডা-আয়ারল্যান্ড ম্যাচের আগে দুটি খেলা গড়িয়েছিল নিউইয়র্কে। নাসাউ কাউন্টি ক্রিকেট স্টেডিয়ামে সেই দুটি ম্যাচে আগে ব্যাট করা কোনো দল শতরান পেরুতে পারেনি। সাউথ আফ্রিকার বিপক্ষে শ্রীলঙ্কা গুটিয়ে যায় ৭৭ রানে, আর ভারতের বিপক্ষে আয়ারল্যান্ড থামে ৯৬ রানে। তৃতীয় ম্যাচে এসে কিছুটা আচরণ পরিবর্তন দেখা যায় কানাডার ব্যাটিংয়ে।

পিচের চ্যালেঞ্জ অনুকুলে রেখে কানাডার হয়ে সর্বোচ্চ ৪৯ রানের ইনিংস খেলেন নিকোলাস কিরটন। ৩৫ বলের ইনিংসটিতে ছিল তিনটি চার ও দুটি ছক্কার মার। দ্বিতীয় সর্বোচ্চ ৩৭ রান করেন শ্রেয়াস মোভা। তার ৩৬ বলের ইনিংসে ছিল তিনটি চারের মার। এছাড়া পারগাত সিং ১৪ বলে ১৮ রান এবং অ্যারন জনসন ১৩ বলে ১৪ রান করেন।

আইরিশদের হয়ে ক্রেইগ ইয়ং ও ব্যারি ম্যাকার্থি দুটি করে উইকেট নেন।

Scroll to Top