আইফোনে এবার জিও ট্রু ৫জি, দেখে নিন কী ভাবে এনেবল করতে হবে

আইফোনে এবার জিও ট্রু ৫জি, দেখে নিন কী ভাবে এনেবল করতে হবে

কলকাতা: অ্যাপল আইফোন ১২ এবং নতুন মডেলগুলোতে (১৪, ১৩, ১২, এসই ২০২২) ৫জি সাপোর্ট করে। শুধু একটা সফটওয়্যার আপগ্রেড করতে হবে। এটা সরাসরি অ্যাপল থেকে ডিভাইসে পুশ করা হয়। ফোনকে ৫জি সাপোর্ট করাতে আইওএস ১৬.২ বা পরবর্তী আপডেট ইনস্টল করা আবশ্যক।

আইফোনে ৫জি আনলিমিটেড ডেটা প্যাক দেখা যাচ্ছে কিন্তু নম্বর ৫জি সাপোর্ট করছে না: জিও নম্বরে সীমাহীন ৫ জি ব্যবহার করতে ওয়েলকাম অফার দেওয়া হয়েছে। জিও ট্রু ৫জি ব্যবহার করতে ফোনে নিম্নলিখিত পদক্ষেপগুলি অনুসরণ করতে হবে –

১। আইওএস ১৬.২ সফটওয়্যার আপডেট করতে হবে। (সেটিংস > জেনারেল> সফটওয়্যার আপডেট)।

২। সেটিংসে গিয়ে ৫জি অন করতে হবে। (সেটিংস > মোবাইল ডেটা > ভয়েস অ্যান্ড ডেটা > এবং ৫জি অটো নির্বাচন করতে হবে)।

৩। ৫জি স্ট্যান্ডঅ্যালোন চালু করতে হবে। (সেটিংস > মোবাইল ডেটা > ভয়েস অ্যান্ড ডেটা > এবং ৫জি স্ট্যান্ডঅ্যালোন)।

বর্তমানে আইওএস ১৬.২ বিটা সফটওয়্যার ব্যবহার করছি, কীভাবে আইওএস ১৬.২ পাবলিক সফটওয়্যারে আপডেট করব: সবার প্রথমে অ্যাপলের বিটা সফটওয়্যার প্রোগ্রাম ওয়েবসাইটে গিয়ে উল্লিখিত পদক্ষেপগুলি অনুসরণ করতে হবে। ডিভাইস আন এনরোল করতে যেতে হবে https://beta.apple.com/sp/betaprogram/unenroll লিঙ্কে। তারপর সেটিংস > জেনারেল > সফটওয়্যার আপডেট থেকে আইওএস ১৬.২ বা পরবর্তী সংস্করণ আপডেট করতে হবে।

ডিভাইসের সফটওয়্যার আইওএস ১৬.২ (অথবা পরবর্তী সংস্করণ) আপডেট করা হয়েছে, এবার জিও ট্রু ওয়েলকাম অফার পেতে কী করতে হবে: ব্যবহারকারীর লোকেশনে জিও ট্রু ৫জি পাওয়া মাত্রই স্বয়ংক্রিয়ভাবে ওয়েলকাম অফার চলে আসবে। জিও ওয়েলকাম অফার প্রদানের পর ব্যবহারকারীর সঙ্গে যোগাযোগ করবে।

আইফোনে এবার জিও ট্রু ৫জি, দেখে নিন কী ভাবে এনেবল করতে হবে

৫জি স্ট্যান্ড অ্যালোন চালুর পর মেসেজ এসেছে ‘৫জি স্ট্যান্ড অ্যালোন ব্যাটারির চার্জ এবং ভয়েস ও ডেটা সংযোগকে প্রভাবিত করতে পারে’, এখন কী করণীয়: ব্যবহারকারী ৫জি অটো মোড (সেটিংস > মোবাইল ডেটা > ভয়েস অ্যান্ড ডেটা > এবং ৫জি অটো) নির্বাচন করতে পারেন)। এতে ডিভাইসের পারফরমেন্সে কোনও বিরূপ প্রভাব পড়বে না। ফোন ৫জি প্রস্তুত কি না তা নিশ্চিত করতে ৫জি স্ট্যান্ডঅ্যালোন চালু রাখাই উচিত।

যে সব অ্যাপল ডিভাইসে জিও ট্রু ৫জি সাপোর্ট করবে: আইফোন ১২ মিনি, আইফোন ১২, আইফোন ১২ প্রো, আইফোন ১২ প্রো ম্যাক্স, আইফোন ১৩ মিনি, আইফোন ১৩, আইফোন ১৩ প্রো, আইফোন ১৩ প্রো ম্যাক্স, আইফোন এসই ২০২২ (থার্ড জেনারেশন), আইফোন ১৪, আইফোন ১৪ প্লাস, আইফোন ১৪ প্রো, আইফোন ১৪ প্রো ম্যাক্স।

আইফোনে জিও ট্রু ৫জি সেটআপ: আইফোন ১২ মডেল বা অন্যান্য ডিভাইসে জিও ৫জি সাপোর্ট পাওয়ার জন্য আইফোন আইওএস এবং ক্যারিয়ার সেটিংস আপডেট করতে হবে।

১। আইফোনে, সেটিংস > জেনারেল> সফটওয়্যার আপডেটে যান এবং সর্বশেষ আইওএস সংস্করণ আপডেট করতে হবে।

২। এরপর সেটিংস > জেনারেল > গিয়ে ক্যারিয়ার সেটিংস আপডেটের পদক্ষেপগুলো অনুসরণ করতে হবে।

৩। জিও ৫জি সাপোর্ট পেতে সেটিংস > মোবাইল ডেটা > ভয়েস অ্যান্ড ডেটা > গিয়ে ৫জি স্ট্যান্ড অ্যালোন অন করতে হবে।

৪। তারপর সেটিংস > ব্যাটারি > লো পাওয়ার মোড অফ করতে হবে।

Published by:Siddhartha Sarkar

First published:

Tags: IPhone 12, Jio, Jio 5G

Scroll to Top