অস্ট্রেলিয়া থেকে অভিষেককে বিশেষ আমন্ত্রণ, বিদেশ ও বাণিজ্য মন্ত্রক থেকে চিঠি

অস্ট্রেলিয়া থেকে অভিষেককে বিশেষ আমন্ত্রণ, বিদেশ ও বাণিজ্য মন্ত্রক থেকে চিঠি

কলকাতা: চোখের চিকিৎসা করাতে গত জুলাই মাসে আমেরিকা গিয়েছিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়৷ গত ২০ অগাস্ট কলকাতায় ফেরেন তিনি৷ মেয়ের হাত ধরে কলকাতা বিমানবন্দরে পা রাখতে দেখা গিয়েছিল তাঁকে৷ তবে এই বিদেশযাত্রা ছিল ব্যক্তিগত কারণে৷ অন্তত, তেমনটাই তৃণমূল সূত্রের খবর৷ কিন্তু, এবার সরাসরি বিদেশ থেকে একটি বিশেষ আমন্ত্রণ পেলেন তৃণমূলের সেকেন্ড ইন কম্যান্ড৷ অস্ট্রেলিয়ার একটি লিডারশিপ প্রোগ্রামে যোগ দেওয়ার জন্য আমন্ত্রণ জানানো হয়েছে তাঁকে। আমন্ত্রণ জানিয়েছে সে দেশের বিদেশ ও বাণিজ্য মন্ত্রক।

জানা গিয়েছে, গত মার্চ মাসে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ক্যামাক স্ট্রিটের অফিসে এসেছিলেন অস্ট্রেলীয় হাইকমিশনের আধিকারিকেরা। সেখানেই তাঁকে এই প্রোগ্রামের বিষয়ে বিশদে বলা হয়। এরপরে গত জুন মাসে মেইল করে আনিুষ্ঠানিক ভাবে আমন্ত্রণ জানানো হয়েছিল তাঁকে। সূত্রের খবর, সম্প্রতি তাঁকে ফের সেই আমন্ত্রণ গ্রহণের জন্য বার্তা পাঠানো হয়েছে।

আরও পড়ুন: এগরা বিস্ফোরণের পরে গ্রেফতার হয়েছিল বারাসতের এই বাজি কারখানার মালিকও! ঘটনাস্থলে দাঁড়িয়ে NIA চাইলেন নওশাদ সিদ্দিকি

অভিষেক শিবির সূত্রের দাবি, নবজোয়ার কর্মসূচি ও পঞ্চায়েত ভোটের কারণে তিনি এই আমন্ত্রণ পত্রের বিষয়ে বিশেষ নজরে দেননি। তবে ফের বার্তা আসায় গোটা বিষয়টি সম্পর্কে খোঁজ খবর নিচ্ছেন অভিষেক।

অস্ট্রেলিয়া থেকে অভিষেককে বিশেষ আমন্ত্রণ, বিদেশ ও বাণিজ্য মন্ত্রক থেকে চিঠি

আরও পড়ুন:কার জমি, কে চালাচ্ছিল কারখানা? কী হতো সেখানে? বারাসত বিস্ফোরণে সামনে একের পর এক বিস্ফোরক তথ্য

এই আমন্ত্রণে উল্লেখ করা হয়েছে, এটি একটি ‘স্পেশাল ভিজিট প্রোগ্রাম’। এক সপ্তাহ ধরে অস্ট্রেলিয়ার বিভিন্ন প্রান্তে যা আয়োজিত হবে। সে দেশের রাজনৈতিক নেতৃত্ব, বিশেষ ব্যক্তি ও শিল্পপতি-ব্যবসায়ীদের সঙ্গে নানা বৈঠক হওয়ার কথা এই প্রোগ্রামে। তবে অভিষেক বন্দ্যোপাধ্যায় এই আমন্ত্রণ রক্ষায় অস্ট্রেলিয়া যাবেন কি না, তা এখনও নিশ্চিত নয় বলেই জানা গিয়েছে।

Published by:Satabdi Adhikary

First published:

Tags: Abhishek Banerjee

Scroll to Top