অষ্ট্রেলিয়ার কাছে বড় ব্যবধানে হারল ইংল্যান্ড | চ্যানেল আই অনলাইন

অষ্ট্রেলিয়ার কাছে বড় ব্যবধানে হারল ইংল্যান্ড | চ্যানেল আই অনলাইন

এই খবরটি পডকাস্টে শুনুনঃ

দুই শতাধিক রানের চ্যালেঞ্জ ছিল ইংল্যান্ডের সামনে। চ্যালেঞ্জ মোকাবেলা অস্ট্রেলিয়া বোলারদের সামনে ব্যর্থ হয়েছেন ইংলিশ ব্যাটাররা, ফলাফল পরাজয়। ৩৬ রানে হেরে সুপার এইটের পথ কঠিন হয়ে দাঁড়াল জশ বাটলারদের সামনে।

আসরে নিজেদের প্রথম ম্যাচটা বৃষ্টিতে ভেস্তে যায় ইংল্যান্ডের। পয়েন্ট ভাগাভাগি করে নিতে হয় স্কটল্যান্ডের সঙ্গে। ওদিকে স্কটিশরা নামিবিয়াকে হারিয়ে ছন্দে রয়েছে। অজিদের কাছে হেরে তাই ইংলিশদের সুপার এইটের পথ কঠিন হয়ে দাঁড়িয়েছে।

ব্রিজটাউনে দুই শক্ত প্রতিপক্ষের লড়াইয়ে টসে জিতে আগে বোলিং নেয় ইংল্যান্ড। নেমে নির্ধারিত ওভারে ৭ উইকেটে ২০১ রান জমা করে অস্ট্রেলিয়া। জবাবে নেমে ৬ উইকেটে ১৬৫ রানে থামে ইংল্যান্ড।

বড় লক্ষ্য সামনে রেখে ব্যাটে নেমে দারুণ শুরু পেয়েছিল ইংল্যান্ড। উদ্বোধনী জুটিতে ৭২ রান আনেন ফিল সল্ট ও জস বাটলার। অষ্টম ওভারের প্রথম বলে সল্টকে ফেরান জাম্পা। ৪টি চার ও ২টি ছক্কায় ২৩ বলে ৩৭ রান করেন এই ওপেনার। ৯.৫ ওভারে ৯২ রানে বাটলারকে দ্বিতীয় শিকার বানান জাম্পা। ৫টি চার ও ২টি ছক্কায় ২৮ বলে ৪২ রান করেন ইংলিশ অধিনায়ক।

এরপর ধারাবাহিকভাবে আরও চার উইকেট হারায় ইংল্যান্ড। বাকী ব্যাটারদের মধ্যে মঈন আলী তিন ছক্কায় ১৫ বলে ২৫ রান করেন। ১৬ বলে ২০ রান করেন হ্যারি ব্রুক এবং ১২ বলে ১৫ রান করেন লিয়াম লিভিংস্টোন।

অজিদের হয়ে প্যাট কামিন্স ও অ্যাডাম জাম্পা দুটি করে উইকেট নেন।

আগে ব্যাটে নেমে ওয়ার্নার ও হেড, ৫ ওভারে ৭০ রানের উদ্বোধনী জুটি গড়ে বিচ্ছিন্ন হন। পরে কেউ তাদের ব্যক্তিগত সংগ্রহ ছাড়িয়ে যেতে না পারলেও ছোট-মাঝারি অবদান রেখেছেন। শুরুতে ঝড় তোলা ডেভিড ওয়ার্নার ২ চার ও ৪ ছয়ে ১৬ বলে ৩৯ করে মঈন আলীর বলে বোল্ড হন। তার ওপেনিং সঙ্গী ট্রাভিস হেড ২ চার ও ৩ ছয়ে ১৮ বলে ৩৪ করে ফেরেন জফরা আর্চারের বলে বোল্ড হয়ে।

তিনে নামা অধিনায়ক মিচেল মার্শ ২টি করে চার-ছয়ে ২৫ বলে ৩৫ করে রানচাকা সচল রাখেন। গ্লেন ম্যাক্সওয়েল ৩ চার এক ছয়ে ২৫ বলে ২৮ করে চাকা ঘোরাতে সচেষ্ট থাকেন।

মাঝে মার্কাস স্টয়নিস ২টি করে চার-ছয়ে ১৭ বলে ৩০ রান করে যান। শেষদিকে টিম ডেভিড ৮ বলে ১১, ম্যাথু ওয়েড ৯ বলে ১৬ রানে অপরাজিত থেকে শুরুর দিশাকে সুন্দর সমাপ্তি দেন।

ক্রিস জর্ডান নেন ২টি উইকেট। মঈন, আর্চার, আদিল রশিদ ও লিয়াম লিভিংস্টোন ১টি করে উইকেট নেন গণ খরুচে দিনে।

Scroll to Top