অভিশপ্ত বি৭ কোচেই ছিলেন সকলে, ট্রেন দুর্ঘটনায় মৃতদের তালিকা প্রকাশ রেলের

অভিশপ্ত বি৭ কোচেই ছিলেন সকলে, ট্রেন দুর্ঘটনায় মৃতদের তালিকা প্রকাশ রেলের

কলকাতা: ফের ট্রেন দুর্ঘটনা। ফের মৃত্যু। সম্প্রতি ওড়িশার বালেশ্বরের বাহানাগা স্টেশনের কাছে লাইনচ্যুত হয়েছিল করমণ্ডল এক্সপ্রেস। স্মৃতি উস্কে ফের লাইনচ্যুত ট্রেন। এবার ঘটনা ঘটেছে বিহারে। বুধবার রাতেই ঘটেছে ভয়াবহ রেল দুর্ঘটনা। এখনও পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী, নর্থ ইস্ট এক্সপ্রেসের ২১টি কামরা লাইনচ্যুত হয়েছে। ইতিমধ্যেই ভারতীয় রেলের তরফে প্রকাশ করা হয়েছে মৃতের তালিকা।

পূর্ব মধ্য রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক বীরেন্দ্র কুমার বলেন, ‘দিল্লি-কামাখ্যা নর্থ ইস্ট এক্সপ্রেস বিহারের বক্সারে রঘুনাথপুর স্টেশনের কাছে লাইনচ্যুত হয়, বুধবার রাত পৌনে ১০টা নাগাদ। একাধিক কামরা লাইনচ্যুত হয়।  আপাতত ওই লাইনে ট্রেন চলাচল বন্ধ আছে।’

অভিশপ্ত বি৭ কোচেই ছিলেন সকলে, ট্রেন দুর্ঘটনায় মৃতদের তালিকা প্রকাশ রেলের

এখনও পর্যন্ত জানা গিয়েছে, ঘটনায় চারজনের মৃত্যু হয়েছে। আহতের সংখ্যা প্রায় ৯০। জোরকদমে চলছে উদ্ধারকাজ। আহতদের চিকিৎসার জন্য উপস্থিত মেডিক্যাল টিম। দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়ার ব্যবস্থা করা হচ্ছে তাঁদের।

আরও পড়ুন: পরীক্ষার ১৩ সপ্তাহ আগে থেকে সন্তানকে নিয়মিত খাওয়ান ‘এই’ খাবারটি! দেখুন রেজাল্ট…

এদিকে দুর্ঘটনার মূল কারণ খুঁজে বার করতে তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। রেলের শীর্ষ আধিকারিকদের একটি দল তদন্ত শুরু করেছে। জানা গিয়েছে, ওই জায়গায় রেল লাইন ভাঙা রয়েছে একাধিক জায়গায়। ফলে এই দুর্ঘটনার নেপথ্যে নাশকতার কারসাজির সম্ভাবনাও উড়িয়ে দিচ্ছে না রেল বোর্ড।

বক্সারের রঘুনাথপুর স্টেশনে লাইনচ্যুত নর্থ-ইস্ট এক্সপ্রেস দুর্ঘটনার তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে রেলের তরফে। রেলওয়ে বোর্ড দুর্ঘটনার উচ্চ পর্যায়ের তদন্তের নির্দেশ দিয়েছে। এ জন্য বিশেষ দলও গঠন করা হয়েছে। দুর্ঘটনার সব পয়েন্টে তদন্ত করা হচ্ছে। জানা গিয়েছে, দুটি এসসি থ্রি টায়ার কোচ উল্টে যায় এবং চারটি বগি লাইনচ্যুত হওয়ার জেরে এই দুর্ঘটনা ঘটে। একের পর এক মোট ২১টি বগি লাইনচ্যুত হয়।

Published by:Sanjukta Sarkar

First published:

Tags: Indian Railways, Train Accident

Scroll to Top