অভিনয়শিল্পী সংঘের অন্তর্বর্তীকালীন প্রধান তারিক আনাম

অভিনয়শিল্পী সংঘের অন্তর্বর্তীকালীন প্রধান তারিক আনাম


এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট

১৯ সেপ্টেম্বর ২০২৪ ১৮:৫৭

টেলিভিশন নাটকের অভিনেতা-অভিনেত্রীদের সংগঠন অভিনয়শিল্পী সংঘের একাংশ সংস্কারের দাবি জানিয়ে আসছিল গেল কয়েকদিন ধরে। তারই প্রেক্ষিতে কার্যানির্বাহী কমিটি এক জরুরি সভা ডাকে। গতকাল (১৮ সেপ্টেম্বর) রাজধানীর মহাখালীর এক কনভেনশন হলে অনুষ্ঠিত সভায় বর্তমান কমিটির কার্যক্রম স্থগিতে করে এর অন্তর্বর্তীকালীন সংস্কার কমিটি গঠন করা হয়েছে। এর প্রধান করা হয়েছে অভিনেতা তারিক আনাম খানকে।

চার মাস মেয়াদি নতুন এই কমিটির ব্যাপারে নিশ্চিত করেছেন অভিনয়শিল্পী সংঘের সভাপতি আহসান হাবিব নাসিম।

তিনি বলেন, সবার সব কথা শুনে তারিক আনাম খানকে প্রধান করে ‘অন্তর্বর্তীকালীন সংস্কার কমিটি’ নামে একটি নতুন কমিটি গঠন করা হয়েছে। শিল্পীদের নিয়ে তিনি আগামী চার মাস কমিটিতে থাকবেন এবং সংস্কারের জন্য কাজ করবেন। এরপর একটা নির্দিষ্ট সময় দেখে নির্বাচনের ঘোষণা করবেন।

তবে সংস্কারকামী শিল্পীরা সংঘের সভাপতি, সাধারণ সম্পাদকসহ যারা বিগত সরকারের দলীয়ভুক্ত ছিলেন তাদের পদত্যাগের দাবি তোলা হলেও কেউই পদত্যাগ করছেন না বলে জানা গেছে।

এ প্রসঙ্গে আহসান হাবিব নাসিম বলেন, আমাদের ২১ সদস্যবিশিষ্ট কমিটির কেউই পদত্যাগ না করলেও এই চার মাস তারা তাদের দাপ্তরিক কার্যক্রম পরিচালনা করবেন। কিন্তু তারা কোনো মেজর সিদ্ধান্ত নিতে পারবেন না। সেটা শুধু কমিটির প্রধানই পারবেন।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) থেকেই অন্তর্বর্তীকালীন সংস্কার কমিটির দায়িত্ব পালন করবেন তারিক আনাম। তবে তার সঙ্গে কমিটিতে আরো চারজন থাকবেন বলে জানা গেছে। তবে কারা থাকবেন তা এখনো জানানো হয়নি।

সারাবাংলা/এজেডএস


অন্তর্বতীকালীন প্রধান
অভিনয়শিল্পী সংঘ
তারিক আনাম খান

Scroll to Top