অবশ্যই চ্যাম্পিয়ন্স ট্রফি একটা লক্ষ্য: সাকিব – Allrounder BD

অবশ্যই চ্যাম্পিয়ন্স ট্রফি একটা লক্ষ্য: সাকিব – Allrounder BD

অবশ্যই চ্যাম্পিয়ন্স ট্রফি একটা লক্ষ্য: সাকিব – Allrounder BD

বিশ্বকাপে টানা পাঁচ ম্যাচ হেরেছে বাংলাদেশ। যার ফলে ২০২৫ সালের চ্যাম্পিয়ন্স ট্রফিতে টাইগারদের খেলা নিয়ে রয়েছে শঙ্কা। বিশ্বকাপে খেলতে যাওয়ার আগে চ্যাম্পিয়ন্স ট্রফি খেলে ওয়ানডে ক্রিকেট থেকে অবসর নেওয়ার কথা জানিয়েছিলেন সাকিব আল হাসান। টাইগার অধিনায়কের সেই ট্রফিতে খেলা হবে কিনা সময় বলে দেবে। তবে বিশ্বসেরা অলরাউন্ডারের লক্ষ্য ২০২৫ সালের চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলা বলে জানিয়েছেন তিনি।

পাকিস্তানে চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলতে হলে বিশ্বকাপে সেরা সাত দলের মধ্যে থাকতে হবে। বর্তমানে নয় নম্বরে অবস্থান করা টাইগারারা সাতে থেকে শেষ করতে পারবে কিনা তা নিয়ে টাইগার সমর্থকদের মনে রয়েছে শঙ্কা।

এই বিষয়ে সাকিব বলেন, “চ্যাম্পিয়ন্স ট্রফি আসলে একটা লক্ষ্য। কত উপরে থেকে শেষ করা যায় সেটাও তো একটা লক্ষ্য। আমরা যেভাবে আশা করেছিলাম, সেভাবে করতে পারিনি। কিন্তু যে কয়টি ম্যাচ আছে, আমরা যদি ভালোভাবে খেলতে পারি, রেজাল্ট যদি আমাদের পক্ষে আসে। তাহলে আমরা স্বস্তি নিয়ে ফিরতে পারবো। তখন আমরা রিফ্লেক্ট করতে পারবো, আরও কি কি করলে বেটার রেজাল্ট হতো। সেই জায়গা থেকে তিনটি ম্যাচ আছে, কালকে একটা গুরুত্বপূর্ণ ম্যাচ এবং সেভাবে আমরা ফোকাস করার চেষ্টা করবো”

বিশ্বকাপে নেদারল্যান্ডসের কাছে সবশেষ ম্যাচে হেরেছে লিটন কুমার দাশ-নাজমুল হোসেন শান্তরা। যা টাইগার ক্রিকেটের জন্য লজ্জার। পুচকে ডাচদের কাছে হেরে হতাশ টাইগাররাও। কিভাবে সামনের ম্যাগুলোতে ভালো করা যায় সেই বিষয়ে নিজেদের মধ্যে আলোচনাও করেছেন তারা।

সাকিব বলেন, “নেদারল্যান্ডসের বিপক্ষে হারার পর স্বাভাবিকভাবেই সবাই অনেক খারাপ ফিল করেছে। কিন্তু খারাপ ফিল করতে থাকলে তো আসলে চলবে না। সামনে এগিয়ে যাওয়ার চেষ্টা করতে হবে আমাদের। এবং, সবাই সেটা করার চেষ্টা করেছে। আমরা সবাই বসে আলাপ করেছি.. যেভাবে করা সম্ভব, যেটা করলে ভালো কিছু করা সম্ভব সেটাই করার চেষ্টা করেছি”

Scroll to Top