শিগগিরিই চালু হচ্ছে মেট্রোরেলের টিএসসি স্টেশন, ঢাবি শিক্ষার্থীদের আনন্দ র‍্যালি

শিগগিরিই চালু হচ্ছে মেট্রোরেলের টিএসসি স্টেশন, ঢাবি শিক্ষার্থীদের আনন্দ র‍্যালি
শিগগিরিই চালু হচ্ছে মেট্রোরেলের টিএসসি স্টেশন, ঢাবি শিক্ষার্থীদের আনন্দ র‍্যালি

মেট্রোরেলের টিএসসি স্টেশনের আনুষ্ঠানিক উদ্বোধন হতে যাচ্ছে। এ জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়ে আনন্দ র‍্যালি করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। গান, নাচ, ছবি আঁকা আর রংয়ের খেলায় মেতে ওঠে তারা। জানায়, মেট্রোরেলের কারণে শিক্ষার্থীদের যাতায়াত সহজ হবে।

কিছুদিন পরেই চালু হবে টিএসসি স্টেশন। তাই শনিবার (২ ডিসেম্বর) ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের রাজু ভাস্কর্য্যের সামনে আনন্দ আয়োজন, ‘থ্যাঙ্ক ইউ শেখ হাসিনা’।

এদিন হেমন্তের সকালে আয়োজনে সংগীত বিভাগের শিক্ষার্থীরা পরিবেশন করে বেশ কয়েকটি গান। এরপর নৃত্যকলার শিক্ষার্থীদের পরিশেনায় নাচ। ছন্দের তালে তালে মেতে ওঠে আয়োজনে যোগ দেয়া শিক্ষার্থীরা। টিএসসি স্টেশন চালুর অপেক্ষায় রয়েছে শিক্ষার্থীরা। এটি চালু হলে শহরে বিভিন্ন স্থান থেকে ক্যাম্পাসে যাতায়াতে সময় বাঁচবে শিক্ষার্থীদের।

নাচ-গানের পালা শেষে বর্ণাঢ্য র‍্যালি বের করা হয় টিএসসি থেকে। র‍্যালিটি শাহবাগ ঘুরে দেয়াল চত্বর হয়ে আবারও টিএসসিতে সড়ক দ্বীপে ফিরে আসে। এমন আয়োজনে শিক্ষার্থীদের স্বতস্ফুর্ত অংশগ্রহণ উন্নয়নের পক্ষে থাকার কথাই মনে করিয়ে দেয় বলে মনে করেন আয়োজকরা।

এ ব্যাপারে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকত বলেন, এই যে দলমত নির্বিশেষে সবাই বঙ্গবন্ধু তনয়াকে ধন্যবাদ দিতে এসছে, আমি মনে করি ভবিষ্যতের জন্য একটি গুরত্বপূর্ণ ম্যাসেজ।

তিনি বলেন, নির্বাচনে একটি বড় অংশ তরুণ ভোটার। মেট্রোরেল চালু হওয়ার পর থেকে দল-মত নির্বিশেষে সবাই সেখানে গিয়ে ছবি তুলছে।

আনন্দ আয়োজন আরও রঙিন হয়ে ওঠে আবির খেলার মধ্য দিয়ে। রং ছিটিয়ে শিক্ষার্থীরা উদযাপন করেন দারুণ এক প্রাপ্তিকে। তাদের প্রত্যাশা এর ধারাবাহিকতায় আরো গতিশীল হবে দেশের অগ্রযাত্রা।

এটিএম/

Scroll to Top