লাইট কমার্শিয়াল ভেহিক্যালের সম্ভার নিয়ে পূর্ব ভারতে পা রাখছে অশোক লেল্যান্ড

লাইট কমার্শিয়াল ভেহিক্যালের সম্ভার নিয়ে পূর্ব ভারতে পা রাখছে অশোক লেল্যান্ড
লাইট কমার্শিয়াল ভেহিক্যালের সম্ভার নিয়ে পূর্ব ভারতে পা রাখছে অশোক লেল্যান্ড

কলকাতা: হিন্দুজা গ্রুপের অশোক লেল্যান্ড এবার তাদের লাইট কমার্শিয়াল ভেহিক্যালের সম্ভার নিয়ে পা রাখতে চলেছে পূর্ব ভারতে। মূল লক্ষ্য পশ্চিমবঙ্গের বৃহত্তম বাজার। শুধু তাই নয়, পূর্বাঞ্চলের বাজার ধরা এবং এই এলাকায় নিজেদের নির্ভরযোগ্য সংস্থা হিসেবে প্রতিষ্ঠা করাই অশোক লেল্যান্ডের মিশন।

অশোক লেল্যান্ড ক্রমবর্ধমান অর্থনৈতিক প্রবৃদ্ধি, পরিকাঠামো প্রকল্প সম্প্রসারণ এবং এই অঞ্চলে বাণিজ্যিক যানবাহনের ক্রমবর্ধমান চাহিদাকে কাজে লাগানোর পরিকল্পনা করেছে। এর মাধ্যমে বাজারে নিজেদের উপস্থিতি আরও জোরালো করা এবং এই অঞ্চলের গাড়ির চাহিদা মেটানোর লক্ষ্য নিয়েছে তারা।

আরও পড়ুন-মাত্র ১৫ কোটি টাকা বাজেটে তৈরি এই ছবি আয় করেছিল ৯৬৫ কোটি! দুর্দান্ত অভিনয়ে চমকে দিয়েছিলেন এই অভিনেত্রীও

পশ্চিমবঙ্গের বাজার ক্রমশ বাড়ছে। ব্যবসার অনুকূল পরিবেশ রয়েছে।যথেষ্ট গ্রাহক বেসও মজুত। রাজ্যকে বিনিয়োগবান্ধব হিসেবে গড়ে তুলতে একাধিক পদক্ষেপ করেছে সরকারও। ফলে এই অঞ্চলে নিজেদের উপস্থিতি মজবুত ভিতের উপর দাঁড় করাতে চায় অশোক লেল্যান্ড।

Amandeep Singh, President LCV, International Operations, Defence & Power Solutions, Ashok Leyland

অশোক লেল্যান্ডের ইন্টারন্যাশনাল অপারেশনস, ডিফেন্স অ্যান্ড পাওয়ার সলিউশনস, প্রেসিডেন্ট এলসিভি, আমনদীপ সিং বলেন, ‘‘পশ্চিমবঙ্গ এবং পূর্ব ভারত আমাদের জন্য সবসময় বড় বাজার। আমরা ধারাবাহিকভাবে এখানে প্রচুর সম্ভাবনা দেখছি। আগামীদিনের সুযোগের অপেক্ষায় আছি। পূর্ব ভারতে, বিশেষ করে পশ্চিমবঙ্গে অশোক লেল্যান্ডের উপস্থিতি জোরদার করতে আমরা প্রতিশ্রুতিবদ্ধ। আমাদের চোখে এটা মূল বাজার। এই অঞ্চলের গ্রাহকের প্রয়োজনীয়তা পূরণ করতে পারে এমন লাইট কমার্শিয়াল ভেহিক্যাল সরবরাহ করাই আমাদের লক্ষ্য।’’

আরও পড়ুন-হাতে লেখা না কি কম্পিউটারে টাইপ করা বোঝা মুশকিল! নেপালি কন্যের সুন্দর হাতের লেখায় মজেছে গোটা দুনিয়া

বিশ্বমানের যানবাহন তৈরির জন্য অশোক লেল্যান্ডের জগৎজোড়া খ্যাতি। সংস্থার সমৃদ্ধ ঐতিহ্যও রয়েছে। এবার তারা দেশের পূর্বাঞ্চলে নিজেদের ছাপ ফেলতে চায় যা রাজ্যের অর্থনীতিতে অবদান রাখবে এবং বিস্তৃত শিল্পের জন্য পরিবহন সমাধান জোগাবে।

গোটা ভারত জুড়ে নিজেদের ব্যবসা ছড়িয়ে দিচ্ছে অশোক লেল্যান্ড। সেই লক্ষ্যে সংস্থার তরফে নেওয়া হয়েছে একাধিক পদক্ষেপ। ব্যবসা বাড়াতেই এবার পূর্ব ভারতকে পাখির চোখ করেছে তারা। এই অঞ্চলের গ্রাহকদের ক্রমবর্ধমান চাহিদা মেটাতে ব্যতিক্রমী পণ্য এবং পরিষেবা দেওয়ার কাজ শুরু করছে অশোক লেল্যান্ড। লাইট কমার্শিয়াল ভেহিক্যালের বাজারে নিজেদের শীর্ষ স্থানীয় সংস্থা হিসেবে তুলে ধরাই সংস্থার মূল লক্ষ্য।

Published by:Siddhartha Sarkar

First published:

Tags: Ashok Leyland

Scroll to Top