মানুষকে সচেতন করতে ‘সতর্কতা সচেতনতা সপ্তাহ’ পালন পাওয়ার গ্রিড কর্পোরেশনের

মানুষকে সচেতন করতে ‘সতর্কতা সচেতনতা সপ্তাহ’ পালন পাওয়ার গ্রিড কর্পোরেশনের
মানুষকে সচেতন করতে ‘সতর্কতা সচেতনতা সপ্তাহ’ পালন পাওয়ার গ্রিড কর্পোরেশনের

কলকাতা: সেন্ট্রাল ভিজিল্যান্স কমিশনের নির্দেশিকা অনুযায়ী সমগ্র পূর্বাঞ্চল জুড়ে ভিজিল্যান্স অ্যাওয়ারনেস উইক ২০২৩ বা সতর্কতা সচেতনতা সপ্তাহ ২০২৩ পালন করল পাওয়ার গ্রিড কর্পোরেশন অফ ইন্ডিয়া লিমিটেড। স্টেক হোল্ডার এবং সাধারণ নাগরিকদের মধ্যে সচেতনতা ছড়িয়ে দেওয়ার জন্য বিভিন্ন ইভেন্টের আয়োজন করা হয়েছিল। কর্মচারী এবং তাঁদের পরিবারের সদস্যদের মধ্যে ডিবেট, ক্যুইজ, স্লোগান লেখা, অঙ্কনের মতো নানা ধরনের প্রতিযোগিতার আয়োজন করা হয়েছিল কলকাতার সদর দফতরে।

আরও পড়ুন: ‘বিগ বস’ জয়ীর ঘরে ৯টি বিষধর সাপ! এলভিশকে গ্রেফতারের পর প্রকাশ্যে আঁতকে ওঠার মতো তথ্য

সাধারণ মানুষের মধ্যে সচেতনতা সৃষ্টি করার জন্য টিভি, রেডিও প্রভৃতি ইলেকট্রনিক মিডিয়ার মাধ্যমে দুর্নীতিবিরোধী বার্তা প্রচার করা হয়। সমাজের একটা বৃহত্তর অংশের কাছে পৌঁছনোর জন্য বিভিন্ন এলাকার স্কুলগুলিতে ডিবেট অথবা রচনা লেখার প্রতিযোগিতার আয়োজন করা হয়েছিল। এর পাশাপাশি পশ্চিমবঙ্গ, সিকিম এবং ওড়িশার মতো রাজ্য জুড়ে ছড়িয়ে থাকা সাব-স্টেশন সংলগ্ন বিভিন্ন প্রত্যন্ত অঞ্চলেও সচেতনতামূলক গ্রাম সভা করা হয়েছে।

‘সতর্কতা সচেতনতা সপ্তাহ’ পালন করল পাওয়ার গ্রিড কর্পোরেশন অফ ইন্ডিয়া লিমিটেড

গত ১ নভেম্বর আয়োজিত হয়েছিল একটি অন-লাইন ভেন্ডর মিট। অংশগ্রহণ করেছিলেন প্রায় ৩৫ জন ভেন্ডর। সেই অনুষ্ঠান উদ্বোধন করেছিলেন Eastern Region II-এর একজিকিউটিভ ডিরেক্টর অমিতাভ বরাট। ওই বৈঠকে তিনি সমস্ত লেনদেনের ক্ষেত্রে স্বচ্ছতা এবং পরম সততা বজায় রাখার গুরুত্বের উপর জোর দিয়েছেন। Eastern Region II ভিজিল্যান্সের সিনিয়র ডিজিএম এম কে ভার্মা ওই বৈঠকে ভেন্ডর বা বিক্রেতাদের কমপ্লেন হ্যান্ডলিং মেকানিজম এবং পিআইডিপিআইআর-এর বিষয়েও অবগত করেন।

‘সতর্কতা সচেতনতা সপ্তাহ’ পালন করল পাওয়ার গ্রিড কর্পোরেশন অফ ইন্ডিয়া লিমিটেড ‘সতর্কতা সচেতনতা সপ্তাহ’ পালন করল পাওয়ার গ্রিড কর্পোরেশন অফ ইন্ডিয়া লিমিটেড

গত ২ নভেম্বর আরএইচকিউ কলকাতার কর্মী এবং সাপোর্ট স্টাফদের জন্য নিউটাউন এলাকায় Walkathon-এর আয়োজন করা হয়েছিল। সেখানেই সাধারণ মানুষের মধ্যে সচেতনতা ছড়িয়ে দেওয়ার জন্য দুর্নীতি-বিরোধী স্লোগান দেওয়া হয়েছে। ওই অঞ্চলের বিভিন্ন জায়গাতেও একই ধরনের Walkathon রাখা হয়েছিল। আবার গত ৩ নভেম্বর কলকাতার আরএইচকিউ থেকে একটি মেবাইল ভ্যান ক্যাম্পেন চালু করা হয়। ওই ভ্রাম্যমাণ ভ্যানটির মাধ্যমে দুর্নীতি-বিরোধী বার্তা প্রদর্শন এবং প্রচার করা হয়েছে।

গত ৩ নভেম্বর কলকাতার আঞ্চলিক সদর দফতরে শেষ হয়েছে সতর্কতা সচেতনতা সপ্তাহ। আর Eastern Region II-এর সাব-স্টেশনগুলিতে এই সচেতনতা সপ্তাহ শেষ হচ্ছে ৪ নভেম্বরে। গত ৩ নভেম্বর কলকাতার আঞ্চলিক সদর দফতরে আয়োজিত সমাপ্তি অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন সেন্ট্রাল ব্যুরো অফ ইনভেস্টিগেশনের অবসরপ্রাপ্ত সিনিয়র সুপারিন্টেন্ডেন্ট অফ পুলিশ শান্তনু কর। তাঁর অসাধারণ বক্তৃতা সমগ্র পাওয়ারগ্রিড পরিবারকে সমৃদ্ধ করেছে। আর এই সমাপ্তি অনুষ্ঠানটি ধন্যবাদ জ্ঞাপন করে শেষ করেন Eastern Region II-এর রিজিওনাল ভিজিল্যান্স হেড এম কে ভার্মা।

Published by:Teesta Barman

First published:

Tags: Power Grid

Scroll to Top