ভূমিকম্প আতঙ্কে জানালা দিয়ে ঢাবি ছাত্রের লাফ, ঢামেকে ভর্তি

ভূমিকম্প আতঙ্কে জানালা দিয়ে ঢাবি ছাত্রের লাফ, ঢামেকে ভর্তি
ভূমিকম্প আতঙ্কে জানালা দিয়ে ঢাবি ছাত্রের লাফ, ঢামেকে ভর্তি

ভূমিকম্পে আতঙ্কিত হয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সূর্যসেন হলের ২য় তলা থেকে লাফিয়ে পড়ে মিনহাজুর রহমান (২১) নামে এক শিক্ষার্থী আহত হয়েছে। তাকে ঢাকা মেডিকেলে চিকিৎসা দেয়া হচ্ছে। মিনহাজুর ঢাবির ইসলামের ইতিহাসের সংস্কৃতি বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী।

শনিবার (২ ডিসেম্বর) সকাল সাড়ে ৯টার দিকে দিকে এই ঘটনাটি ঘটে।

মিনহাজুর নড়াইল সদর উপজেলার ধারিয়াঘাটা গ্রামের নওশের আলীর ছেলে। বর্তমানে ঢাবির সূর্যসেন হলের ২৩৩ নং কক্ষে থাকেন। বর্তমানে ঢামেকের ১০১ নং ওয়ার্ডে ভর্তি আছেন।

আহত শিক্ষার্থী মিনহাজুর বলেন, ঘটনার সময় আমি ঘুমিয়ে ছিলাম। হঠাৎ দেখি আমার পুরো রুমটি হেলেদুলে কাঁপছে। জালানার কাঁচগুলো টুকরো টুকরা হয়ে ভেঙে পড়ছে। আমি কোনো দিশা না পেয়ে জানালা দিয়ে নিচে লাফিয়ে পড়ি। এতে আমার ডান পায়ের গোড়ালি ভেঙে যায়। পরে আমার সহপাঠীরা আমাকে দ্রুত ঢাকা মেডিকেলে নিয়ে আসে। আমি আপনাদের মাধ্যমে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে জানাতে চাই, আমাদের হলগুলো অনেক পুরাতন। যে কোনো সময় ভূমিকম্পে বড় ধরনের দুর্ঘটনায় অগণিত শিক্ষার্থীর প্রাণ ঝরে যেতে পারে। তাই আপনাদের মাধ্যমে আমাদের ভিসি মহোদয়কে জানাতে চাই যাতে দ্রুত আমাদের হলগুলোর সংস্কারের ব্যবস্থা করেন তিনি।

ঢামেক হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ মো. বাচ্চু মিয়া চিকিৎসকের বরাত দিয়ে বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, সারাদেশে ভূমিকম্পের খবর শুনে আমরাও ঢাকা মেডিকেলে প্রস্তুতি নিয়েছিলাম। ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আহত হয়ে আমাদের ঢাকা মেডিকেলে এলে দায়িত্বরত চিকিৎসক তাকে ১০১ নং ওয়ার্ডে ভর্তি করিয়ে দেন। আমরা বিষয়টি সঙ্গে সঙ্গে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে জানালে, ভিসিসহ অন্যান্য কর্মকর্তারা ওই শিক্ষার্থীকেক দেখতে আসেন এবং তার চিকিৎসার খোঁজখবর নেন। ওই শিক্ষার্থী ডান পায়ের গোড়ালিতে ব্যাথা পেয়েছেন বলে চিকিৎসকদের কাছ থেকে আমরা জানতে পারি।

এটিএম/

Scroll to Top