ব্লকবাস্টার নাকি ডিজাস্টার, আবারও কি ‘জিরো’র পরিণতিই পেতে চলেছে ডানকি?

ব্লকবাস্টার নাকি ডিজাস্টার, আবারও কি ‘জিরো’র পরিণতিই পেতে চলেছে ডানকি?
ব্লকবাস্টার নাকি ডিজাস্টার, আবারও কি ‘জিরো’র পরিণতিই পেতে চলেছে ডানকি?

‘ডানকি’র পোস্টার। ছবি:পিঙ্কভিলা।

হিরানি-কিং খানের একসঙ্গে কাজ করার গুঞ্জন চলছিল দীর্ঘদিন। তবে কখনোই তাদের স্বপ্ন বাস্তবায়িত হয়নি। অবশেষে ‘ডানকি’তে পূরণ হলো তাদের স্বপ্ন। মঙ্গলবার (৫ ডিসেম্বর) প্রকাশিত হলো ‘ডানকি’র বহুল প্রতীক্ষিত ট্রেলার। তবে ট্রেলার দেখে ভক্তদের মধ্যে দেখা গিয়েছে মিশ্র প্রতিক্রিয়া। কেউ বলছে চলতি বছর শাহরুখের তৃতীয় ব্লকবাস্টার মুভি হতে চলেছে এটি, আবার কেউ বলছে ‘ডিজাস্টার’।

এই বছরের শুরুর দিকে, পাঠান এবং জাওয়ানে অ্যাকশন-প্যাকড ভূমিকা দিয়ে দর্শকদের ভরপুর বিনোদন দিয়েছিলেন কিং খান। তাই হয়তো বছরের শেষটা করতে চেয়েছেন সেই চিরচেনা রূপে। প্লাটফর্মে ট্রেন থামার দৃশ্য, ট্রেনের একটি বগির দরজা খুলে বের হওয়া, চোখে কালো এভিয়েটর সানগ্লাস আর কাঁধে সেই চিরচেনা ব্যাগ। সব যেন পূর্ব পরিচিত দৃশ্য।

শাহরুখের ‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’ বের হয়েছিল ১৯৯৫ সালে। ঠিক ২৮ বছর পর চলতি বছর মুক্তি পাচ্ছে ‘ডানকি’। তবে কাকতালীয় হলেও সত্যি, ‘ডানকি’র ট্রেলারে গল্পের প্রথম দৃশ্যেই শুরু হয় ১৯৯৫ সালে।

এদিকে ‘পাঠান’ ও ‘জাওয়ান’ বক্স অফিসে ব্যবসা সফল হবার কারণে শাহরুখের কাছ থেকে দর্শকদের প্রত্যাশা আকাশচুম্বী। তাইতো হিরানি-কিং খানের ডুও দেখতে মুখিয়ে আছে কোটি ভক্ত। তবে ট্রেলার দেখার পর হতাশ হয়েছেন অনেকে।

ট্রেলার দেখার পর একজন ভক্ত এক্সে পোস্ট করে লিখেন, বোরিং! প্লটে নতুন কিছু দেওয়ার নেই! অনেক পাঞ্জাবি ফিল্ম ইতিমধ্যেই এই ধরনের বিষয় কভার করেছে। তাছাড়া অ্যাকসেন্ট খুবই বিরক্তিকর। পাঞ্জাবি ও হিন্দি ভাষা মিশ্রিত করার প্রয়োজন ছিলো না। এটি হাস্যকরও শোনায় না।

অন্য একজন লিখেছেন, ট্রেলার সম্পর্কে যত কম বলা যায়, ততই ভালো। ট্রেলারে পাঞ্জাবি উচ্চারণ খুবই বাজে এবং কিং খানের সংলাপে প্রভাবের বড়ই অভাব। সেই সাথে হিরানি সাহেব এসআরকে’র বয়স কমানো-বাড়ানোর যে ব্যর্থ চেষ্টা করেছেন, তা নিতান্তই হাস্যকর।

এদিকে, অনেক ভক্তদের কাছে এই সিনেমা মুক্তি পাবার আগেই সুপারহিট। এমনকি হিরানি- কিং খানের কাজ দেখে মুগ্ধ।

মূলত বাস্তব জীবনের অভিজ্ঞতা থেকে আঁকা ‘ডানকি’ মূলত প্রেম এবং বন্ধুত্বের মিষ্টি মিশ্রণে তৈরি একটি গল্প। ‘ডানকি’ শাহরুখের চলতি বছরের তৃতীয় ছবি। এই বছরের শুরুর দিকে, পাঠান এবং জাওয়ানে অ্যাকশন-প্যাকড ভূমিকা দিয়ে দর্শকদের বিনোদন দিয়েছিলেন কিং খান। এবার তাকে দেখা যাবে ভিন্ন চরিত্রে।

গৌরী খান, রাজকুমার হিরানি আর জিও স্টুডিওজের প্রযোজনায় তৈরি হচ্ছে ‘ডানকি’। হিরানি সিনেমাটির পরিচালকও। ‘থ্রি ইডিয়টস’, ‘পিকে’, ‘মুন্নাভাই’ ফ্র্যাঞ্চাইজির মতো একাধিক জনপ্রিয় ও ব্যবসাসফল সিনেমা দর্শকদের উপহার দিয়েছেন তিনি।

শাহরুখ খান ছাড়াও সিনেমাতে অভিনয় করেছেন বোমান ইরানি, তাপসী পান্নু, ভিকি কৌশল, বিক্রম কোচার ও অনিল গ্রোভার। হিরানি-কিং খানের একসঙ্গে কাজ করার গুঞ্জন চলছিল দীর্ঘদিন। তবে কখনোই তাদের স্বপ্ন বাস্তবায়িত হয়নি। অবশেষে ‘ডানকি’তে পূরণ হলো তাদের স্বপ্ন। চলতি বছর ২১ ডিসেম্বর বড় পর্দায় মুক্তি পেতে চলেছে ছবিটি।

/এআই

Scroll to Top