বোধন আবৃত্তি স্কুলের সমাবর্তন

বোধন আবৃত্তি স্কুলের সমাবর্তন
বোধন আবৃত্তি স্কুলের সমাবর্তন

এন্টারটেইনমেন্ট ডেস্ক

বোধন আবৃত্তি স্কুল চট্টগ্রামের আয়োজনে অনুষ্ঠিত হলো তাদের ৫৬ ও ৫৭ তম সমাবর্তন। বুধবার (৩১ আগস্ট) সন্ধ্যা সাড়ে ৬টায় চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমিতে এই অনু্ষ্ঠানে শিক্ষার্থীদের পরিবেশনায় একক ও সমবেত আবৃত্তি পরিবেশিত হয় এবং তাদের সনদ প্রদান করা হয়। অনুষ্ঠানের শুরুতেই বোধনের প্রথম সভাপতি প্রয়াত এডভোকেট রবি শঙ্কর চক্রবর্তীর প্রয়ান বার্ষিকী উপলক্ষে এক মিনিট নীরবতা পালন করা হয়।

বোধন আবৃত্তি স্কুল চট্টগ্রামের অধ্যক্ষ আবৃত্তিকার পারভেজ চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক অধ্যাপক সমাজচিন্তক ড. ওবায়দুল করিম দুলাল এবং ড.শ্যামল কান্তি দত্ত। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বোধনের সভাপতি আবদুল হালিম দোভাষ, শুভেচ্ছা জানান বোধনের সহ-সভাপতি এডভোকেট নারায়ণ প্রসাদ বিশ্বাস। এছাড়াও উপস্থিত ছিলেন অধ্যাপক শামসুদ্দীন শিশির।

বোধন আবৃত্তি স্কুলের সমাবর্তন

একক আবৃত্তি পর্বটি রবীন্দ্র-নজরুল-সুকান্ত এই তিন কবির কবিতা নিয়ে তিনটি পর্বে সাজানো হয়। আবৃত্তি পরিবেশনায় ছিলেম মিথিলা মেহেরুন ঐশি, পলি লোধ, ইমু চৌধুরী প্রমা, সোমা বড়ুয়া, দেবজানি মুহুরী, অর্পিতা চ‍ৌধুরী, সুপ্রিয়া কুমার বড়ুয়া, অর্নি বণিক, দীপান্বিতা বড়ুয়া, অনামিকা সেন, প্রিথিলা সাহা, নোটন দাশ, শতাব্দী ভৌমিক, রিয়া মনি দাশ, জুঁই বড়ুয়া চৌধুরী, বর্না চৌধুরী, নিলান্তা কৃষ্ণ তন্বী, সাবরীনা নবী, অর্চি দত্ত, পাতা দে বৃষ্টি , নিপা চৌধুরী, সুমি দে, ফারজানা আক্তার মলি, সুমাইয়া সুলতানা তৃষা, অদিতা দাশ গুপ্তা, বিপ্লব আচার্য, এবলু পাল, প্রিয়া ঘোষ, ফাহমিদা আক্তার শান্তা ও শিশির আজাদ চৌধুরী।

শিশু বিভাগের শিক্ষার্থীদের মধ্যে একক আবৃত্তি পরিবেশন করে শামরীন আহমেদ, নাফিম আহমেদ, সৌম্য সরকার, প্রনিধি মজুমদার, রুদ্রজিৎ মজুমদার, প্রেমজিৎ মজুমদার, তাজওয়ার বিন হানিফ, আরিসা আফসান, ঐশানী শুভা দাশ, সৌম্যজিৎ বড়ুয়া, মিথি দাশ, আমিরা আহাদ, আনমোল চৌধুরী, শাম্ভবী শুভা দাশ, আনুষ্মিতা দাশ, অভ্যর্থনা দাশ, রায়ান চক্রবর্তী।

বোধন আবৃত্তি স্কুলের সমাবর্তন

কবি উৎপল কান্তি বড়ুয়ার রচনায় ‘শোনো মুজিবর’ কবিতাটি আবৃত্তিশিল্পী মাইনুল আজম চৌধুরীর নির্দেশনায় বড়দের বিভাগের শিক্ষার্থীরা এবং যশস্বী বণিক ও ইতু সাহার গ্রন্থনায়, হোসনে আরা তারিন ও ইতু সাহার নির্দেশনায় পরিবেশিত হয় শিশু বিভাগের সমবেত আবৃত্তি ‘বঙ্গবন্ধু ও অতঃপর বাংলাদেশ’। ছোটদের মহড়া পরিচালনা করেন লাবন্য দেব শ্রেয়া এবং পূর্নতা বড়ুয়া। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন সন্দীপন সেন একা এবং যারিন সুবাহ্।

সারাবাংলা/আরডি/এএসজি

Scroll to Top