বাঁশ-ই ফেরাবে ভাগ্য, আসবে টাকা-যশ, ‘লাকি ব্যাম্বু’ ঘরে রাখবেন কীভাবে?

বাঁশ-ই ফেরাবে ভাগ্য, আসবে টাকা-যশ, ‘লাকি ব্যাম্বু’ ঘরে রাখবেন কীভাবে?
বাঁশ-ই ফেরাবে ভাগ্য, আসবে টাকা-যশ, ‘লাকি ব্যাম্বু’ ঘরে রাখবেন কীভাবে?

দক্ষিণ ২৪ পরগনা: একটা ছোট্ট বাঁশ গাছ আপনার ভাগ্য ফিরিয়ে দিতে পারে। এই বিশেষ প্রজাতির বাঁশগাছ কেন শুভ? তার কারণ, বাঁশগাছের ভিতরটা ফাঁপা । এই ফাঁপা জায়গায় ফেঙ-শুই মতে থাকে প্রচুর পজিটিভ এনার্জি।  এটা আমাদের ভাগ্য, অর্থ বৃদ্ধি, জ্ঞান বৃদ্ধিতে সাহায্য করে।

খারাপ সময় চলছে? বাড়ি হোক বা কর্মক্ষেত্র, কোথাও শান্তি পাচ্ছেন না? এই অবস্থায় আস্থা রাখতে পারেন ‘লাকি ব্যাম্বু’-র উপর। ছোট্ট এই গাছ আপনার ভাগ্য ফেরাতে রীতিমত ম্যাজিক দেখাতে পারে।  সমৃদ্ধি, সৌভাগ্য কামনায় বাড়ি বা অফিসের টেবিলে অনেকেই রাখেন ‘ লাকি ব্যাম্বু ট্রি’ বা ‘লক্ষ্মী গাছ’। কোনও বাহারি পাত্রে বা কাঁচের পাত্রে রাখা হয় এই গাছকে।
বিভিন্ন ফেং শুই বিশেষজ্ঞদের মতে , ঘরে যদি ‘লাকি ব্যাম্বু’ রাখা যায়, তাহলে সেটি পরিবারের পক্ষে শুভ। এতে গৃহস্থ সুরক্ষিত থাকে।

ফেং শুই মতে, ‘লাকি ব্যাম্বু’  সম্পত্তি বৃদ্ধি করতে সাহায্য করে। তবে রাখবেন কোথায়? ‘লাকি ব্যাম্বু’ অবশ্যই রাখুন বাড়ির পশ্চিমদিকে। পূর্ব দিকে রাখলে স্বাস্থ্যের সমৃদ্ধি হবে। আর অগ্নিকোণে রাখলে অর্থ ও সমৃদ্ধি হতেই থাকবে। বাজারে বিভিন্ন সংখ্যার ‘লাকি ব্যাম্বু ট্রি’ পাওয়া যায়। যার মাধ্যমে নির্দিষ্ট করা যায় কোন গাছটি কোন উদ্দেশ্য পূরণে ব্যবহার করা যাবে। তবে প্রতিটিতেই প্রয়োজন লাল রিবন বাঁধা। দুটি গাছ থাকলে তা দাম্পত্য প্রেম বাড়িয়ে তোলে। তিনটির দ্বারা স্বাস্থ্য, সম্পত্তি বাড়িয়ে তোলা যায়। চারটিতে বাড়ির কোনও সদস্যের কেরিয়ার ও পড়াশোনার ভাগ্যে উন্নতি আসে। ফলে আপনার উদ্দেশ্য অনুযায়ী বেছে নিতে হবে ‘লাকি ব্যাম্বু ট্রি’।

কাচের পাত্রে ব্যাম্বু ট্রি রেখে তাতে খানিকটা জল রাখার পরামর্শ দিচ্ছেন ফেং শুই বিশেষজ্ঞরা। পিউরিফায়ারের জল ব্যবহার করার পরামর্শ দিচ্ছেন তাঁরা। সঙ্গে অবশ্যই কয়েকটি পাথরও রাখবেন। গাছটি এমন জায়গায় রাখবেন,  যেখানে রোদ আসে। ফেং শুই বিশেষজ্ঞদের মতে,  এই গাছটি উপহার হিসাবে কাউকে দিলেও বাড়ে সৌভাগ্য-সমৃদ্ধি।

সুমন সাহা

দক্ষিণ ২৪ পরগনা

দক্ষিণ ২৪ পরগনা

Published by:Rukmini Mazumder

First published:

Tags: Feng Shui

Scroll to Top