প্রস্তুতি ম্যাচ ছাড়াই বিশ্বকাপে মাঠে নামবে ভারত – DesheBideshe

প্রস্তুতি ম্যাচ ছাড়াই বিশ্বকাপে মাঠে নামবে ভারত – DesheBideshe
প্রস্তুতি ম্যাচ ছাড়াই বিশ্বকাপে মাঠে নামবে ভারত – DesheBideshe

নয়াদিল্লি, ০৩ অক্টোবর – ঘরের মাঠে সর্বশেষ ২০১১ বিশ্বকাপ আসরে চ্যাম্পিয়ন হয়েছিল ভারত। এরপর বৈশ্বিক টুর্নামেন্টে রোহিত-কোহলিদের আর সাফল্য নেই বললেই চলে। এবারের ত্রয়োদশ আসরে তারা সেই শিরোপাখরা কাটাতে চায়। রোহিত শর্মার দলের প্রস্তুতিটাও বেশ ভালো। সর্বশেষ এশিয়া কাপে শ্রীলঙ্কাকে কোনো পাত্তা না দিয়েই চ্যাম্পিয়ন হয়েছে ভারত। এরপর ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে সিরিজও জিতে নিয়েছে। তবে কোনো প্রস্তুতি ম্যাচ খেলা হয়নি আয়োজক দেশটির।

গুয়াহাটিতে বাংলাদেশসহ বেশ কয়েকটি দল বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচ খেলেছে। কিন্তু সেখানে ভারতের নির্ধারিত ম্যাচ ভেসে গেছে বৃষ্টিতে। গত ৩০ সেপ্টেম্বর ইংল্যান্ডের বিপক্ষে প্রথম প্রস্তুতি ম্যাচ খেলার কথা ছিল ভারতীয় দলের। সেদিন টস হলেও বৃষ্টির জন্য এক বলও মাঠে গড়ানো সম্ভব হয়নি।

এরপর দ্বিতীয় প্রস্তুতি ম্যাচ খেলতে কেরালার তিরুঅনন্তপুরমে ছুটে যান রোহিতরা। নেদারল্যান্ডসের বিপক্ষে তাদের আজকের (মঙ্গলবার) ম্যাচটিতে বৃষ্টির জন্য টসও হয়নি। দুপুর সাড়ে তিনটা নাগাদ বৃষ্টি থামার পর খেলা শুরু করার চেষ্টা চালানো হয়। ওভারের সংখ্যা কমানোর কথা ভাবা হয়। কিন্তু আধাঘণ্টারও কম সময় পর বৃষ্টি শুরু হলে দু’দলের সঙ্গে আলোচনা পর ম্যাচ বাতিলের ঘোষণা করেন আম্পায়াররা। ফলে মাঠে না নেমেই হোটেলে ফিরে যান রোহিতরা।

এ নিয়ে ভারতের দু’টি প্রস্তুতি ম্যাচই ভেস্তে গেল। বিশ্বকাপে ভারতের প্রথম প্রতিপক্ষ অস্ট্রেলিয়া, চেন্নাইয়ের চিন্নাস্বামী স্টেডিয়ামে ম্যাচটি হবে ৮ অক্টোবর। কয়েকদিন আগেই প্যাট কামিন্সের দলকে ওয়ানডে সিরিজে ২-১ ব্যবধানে হারিয়েছে ভারত। তাদের বিপক্ষেই বুমরাহ-সিরাজরা বিশ্বকাপ অভিযান শুরু করবেন। তবে সেদিনও চেন্নাইয়ে বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে আবহাওয়া তথ্যে জানা গেছে। চেন্নাইয়ে গত বেশ কিছুদিন ধরে টানা বৃষ্টি হয়েছে। তবে সেই অবস্থার উন্নতি হয়েছে অনেকটা। ভারত-অস্ট্রেলিয়া ম্যাচে বৃষ্টির সম্ভাবনা ১০ শতাংশ।

ভারতের দ্বিতীয় ম্যাচটিও পণ্ড হলেও, আজ ঠিকই ম্যাচ খেলছে পাকিস্তান-অস্ট্রেলিয়া এবং শ্রীলঙ্কা আফগানিস্তান। পাকিস্তানের বিপক্ষে আগে ব্যাট করে অস্ট্রেলিয়া ৩৫১ রান সংগ্রহ করেছে। অন্যদিকে, আফগানদের বিপক্ষে প্রথম ইনিংসে লঙ্কানদের সংগ্রহ ২৯৫ রান।

সূত্র: ঢাকা পোস্ট
আইএ/ ০৩ অক্টোবর ২০২৩

Scroll to Top