দুপুরেই বন্ধ হয়ে গেল দিনের খেলা

দুপুরেই বন্ধ হয়ে গেল দিনের খেলা
দুপুরেই বন্ধ হয়ে গেল দিনের খেলা

হোম অব ক্রিকেটে আরও বড় সাফল্য হাতছানি দিয়ে ডাকছে বাংলাদেশ দলকে। কিন্তু আজকেও বাধা হয়ে দাঁড়াল দিনের আলো। ‘ব্যাড লাইট’ ইস্যুতে দিনের বাকি থাকা ৩৭ ওভার আগেই খেলা সমাপ্ত ঘোষণা করতে হয় আম্পায়ারদের। ২ টা ১০ মিনিটে চা বিরতি থেকে ফিরে ৩৭ মিনিটের বেশি মিরপুরে এদিন হয়নি খেলা। দুই উইকেট হারালেও ৩০ রানের লিডে আছে স্বাগতিকরা। 

প্রথম ইনিংসে বাংলাদেশের ১৭২ রানের জবাবে নিউজিল্যান্ড স্কোরবোর্ডে জমা করেছে ১৮০ রান। আর তাতেই টিম সাউদিদের লিড দাঁড়ায় ৮ রানে। চা বিরতির পর কেবল ৩৬ মিনিট খেলা হয়েছে। যেখানে নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ৮ ওভারে বাংলাদেশের সংগ্রহ ২ উইকেটে ৩৮। তাতেই স্বাগতিকদের লিড গিয়ে দাঁড়ায় ৩০ রানে। 

৮ রানে পিছিয়ে থেকে নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে তৃতীয় বলেই উইকেট হারায় বাংলাদেশ। ঢাকা টেস্টে আরও একবার, দ্বিতীয়বারের মতো ওপেনার মাহমুদুল হাসান জয় উইকেট দিলেন এজাজ প্যাটেলের বলে। তিনে নামা অধিনায়ক নাজমুল হোসেন শান্ত ছিলেন নিজের চেনা ছন্দেই।

কিন্তু হঠাৎই যেন ছন্দপতন, ১৫ রানে থাকা অধিনায়ক শান্তকে ফেরালেন কিউই অধিনায়ক টিম সাউদি। বাউন্ডারির আশায় শট খেলতে গিয়ে মিড অফেই শান্ত ধরা পড়েন কেন উইলিয়ামসনের হাতে। শান্তর বিদায়ের পর মুমিনুল হক এসে এক বল খেলতেই আলোক স্বল্পতার ইস্যুতে খেলা বন্ধ করে দেন অনফিল্ড আম্পায়াররা। দুই দলই ফিরে যায় ড্রেসিংরুমে। ওপেনার জাকির হাসান ১৬ ও মুমিনুল হক কোনো রান না করেই আছেন অপরাজিত। 

গতকাল ছিল ম্যাচের দ্বিতীয় দিন, বৃষ্টির কারণে এদিন কোনো বলই গড়ায়নি মাঠে। বৃষ্টি শেষে ভেজা আউটফিল্ডের কারণে ভেস্তে যায় আজকের সকালের সেশনও। লাঞ্চ ব্রেকের পর দুপুর ১২ টায় শুরু হয় খেলা।

Scroll to Top