তেলেভাজা খেতে ভয়! এই ফুলের বড়াতেই হবে বদহজম নিরাময়, আর কত যে উপকার…

তেলেভাজা খেতে ভয়! এই ফুলের বড়াতেই হবে বদহজম নিরাময়, আর কত যে উপকার…
তেলেভাজা খেতে ভয়! এই ফুলের বড়াতেই হবে বদহজম নিরাময়, আর কত যে উপকার…

দক্ষিণ ২৪ পরগনা : বয়স ৪০ পেরিয়ে গিয়েছে। যা খাচ্ছেন বদহজম হয়ে যাচ্ছে। খেতে পারছেন না ভাজাভুজি? নিশ্চিন্তে খান কুমড়ো ফুলের বড়া!এই ফুল ই আপনার শরীরে হজম শক্তি বাড়িয়ে গ্যাসের সমস্যা দূর করতে পারে। এটি আপনার ঘরে এবং হাতের কাছেই আছে। আর বাজারেও মেলে সস্তায়। কুমড়ো গাছের ফুল যা আপনার শরীরের বদহজম থেকে রক্ষা করার পাশাপাশি আপনার শরীরে অনেক রোগের নিরাময় করতে সাহায্য করে ।

কুমড়ো ফুল আপনাকে যে রোগ সারাতে সাহায্য করতে পারে। তার মধ্যে অন্যতম থেকে গ্যাসের রোগ নিরাময়।বিপাকক্রিয়ায় গরমিলে দারুণ উপকার পাওয়া যায় এই কুমড়োর ফুলে। ‌যদিও এফুল বড়া ভেজেই খাওয়া হয় তবুও ডাক্তারের মতেপাচনতন্ত্রের উন্নতি ঘটে এটি খেলে। পেট ভারী হওয়া, বদহজম গ্যাসের মতো সমস্যা দূর হয়। এছাড়া কুমড়ো ফুল ভিটামিন-এসমৃদ্ধ, যা দৃষ্টিশক্তির উন্নতির জন্য উপকারী বলে মনে করা হয়। শুষ্ক চোখের সমস্যায়ও এটি খাওয়া উপকারী। রাতকানা রোগের মতো সমস্যায়ও নিয়মিত কুমড়োর ফুল খেলে উপকার পাওয়া যায়।কুমড়ো ফুল হাড়ের জন্য বেশ উপকারী।

আরও পড়ুন: ৯ অক্টোবর ইডির কাছে হাজিরা দিতে হবে না অভিষেককে, বড় নির্দেশ ডিভিশন বেঞ্চের

কারণ এতে পর্যাপ্ত পরিমাণে ক্যালসিয়াম ও ফসফরাস থাকে যা হাড়কে মজবুত করে।কুমড়ো ফুলে প্রচুর পরিমাণে ভিটামিন-সি আছে, যা আমাদের শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে সাহায্য করে। সর্দি-কাশির মতো সমস্যা থেকে আমাদের দূরে রাখে। এর সঙ্গে, এটি শরীরে আয়রনের শোষণকে বাঁধা দেয়, যার ফলে শরীর যে কোনও ধরণের সংক্রমণ থেকে রক্ষা করার জন্য প্রস্তুত থাকে।

আরও পড়ুন: তৃণমূলের কর্মসূচি শেষ, তবু দিল্লিতে এখনও ‘ওঁরা’ কারা? জানলে চমকে যাবেন

কুমড়ো ফুল খেলে শরীর থেকে ব্যাকটেরিয়া ও ফাঙ্গাস সংক্রমণের সমস্যা দূর হয়। গরমে প্রায়ই সংক্রমণের আশঙ্কা থাকে। এমন পরিস্থিতিতে কুমড়োর ফুল খাওয়া খুবই উপকারী। তহালে আর চিন্তা কিসে! ঝমঝমে বৃষ্টিতে গরম গরম মচমচে মুখরোচক কুমড়ো বড়়া নির্ভয়ে খান।

—- সুমন সাহা

দক্ষিণ ২৪ পরগনা

দক্ষিণ ২৪ পরগনা

Published by:Suman Biswas

First published:

Tags: Bangla News, Health Tips, Healthy Lifestyle, West Bengal news

Scroll to Top