ঢাকায় নৌকার মাঝি হচ্ছেন ফেরদৌস

ঢাকায় নৌকার মাঝি হচ্ছেন ফেরদৌস
ঢাকায় নৌকার মাঝি হচ্ছেন ফেরদৌস

কয়েক বছর ধরে অভিনয়ের পাশাপাশি রাজনীতিতেও বেশ সক্রিয় চিত্রনায়ক ফেরদৌস। বাংলাদেশ আওয়ামী লীগের হয়ে বিভিন্ন কর্মসূচীতে দেখা গেছে তাকে। এই অভিনেতা এবার দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের হয়ে নির্বাচন করবেন। এজন্য আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন তিনি। শনিবার (২৫ নভেম্বর) সকালে দুটি আসনে (ঢাকা-১০ ও ঢাকা-১৮) মনোনয়ন ফরম সংগ্রহের বিষয়টি নিশ্চিত করেছেন এই অভিনেতা। এদিকে গুঞ্জন উঠেছে, দুটি আসনের মধ্যে একটিতে মনোনয়ন পেতে যাচ্ছেন তিনি।

ফেরদৌস জানান, তফসিল ঘোষণার পরেই মনোনয়ন ফরম প্রদান কার্যক্রম শুরুর দ্বিতীয় দিনেই অনলাইনে তিনি ঢাকার দুই আসন থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেন। পরদিন দুই আসনের মনোনয়ন ফরম জমাও দেন। ফেরদৌস ঢাকা-১০ ও ঢাকা-১৮ এই দুই আসন থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

ফেরদৌস বলেন, ‘মনোনয়ন ফরম সংগ্রহ করতে ওখানে মানুষের অনেক ভিড় দেখেছি। এরপর আমার কাছে মনে হয়েছে, যেহেতু অনলাইন উইং খোলা হয়েছে, ওখানে না গিয়ে চাপ কমাই। ওখানে আমি যাওয়া মানে আরও ভিড় বাড়ানো। আমি মানুষের সেবা করতে চাচ্ছি, সেখানে উল্টো ভোগান্তি বাড়ানোর তো কোনো মানে হয় না। মনে হয়েছে, আমি না গেলে কিছু মানুষের ভিড় হয়তো কমবে। সেই জায়গা থেকে অনলাইনে নিয়েছি। জমাও দিয়েছি।’

নির্বাচনে প্রার্থী হওয়া নিয়ে ফেরদৌস বলেন, ‘আমার জীবনের প্রথম ন্যাশনাল অ্যাওয়ার্ড পাই মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত থেকে। এর পর থেকেই নানা উপলক্ষে তার সান্নিধ্য পাওয়ার সুযোগ হয়েছে। ওনার দর্শনে বিশ্বাসী হয়ে রাজনীতিতে আমার সক্রিয় অংশগ্রহণ। আমার মনে হয়েছে, আমি যদি ওনার সঙ্গে কাজ করি, যেকোনো দেশের অগ্রগতির জন্য সাংস্কৃতির বিপ্লবের বড় একটা প্রভাব থাকে। সেই জায়গা থেকে আমার সঙ্গে যেহেতু শিল্পী ও শিল্পাঙ্গনের সবার সঙ্গে একটা আন্তরিক সম্পর্ক রয়েছে, তাই মনে হয়েছে, আই শুড বি দেয়ার। এই ভাবনা থেকে নির্বাচনে প্রার্থী হওয়া। এ ছাড়া মানুষের জন্য কিছু করতে পারলে আমার খুব ভালো লাগে। জনকল্যাণে মানুষের কাছে থেকে, পাশে থেকে যতটুকু সম্ভব আমি সব সময় চাই যে করতে। রাজনীতিবিদ হিসেবে মানুষের সেবায় নিজেকে আরও ভালোভাবে নিয়োজিত করতে চাই।’

এর আগে ঢাকাই ছবির নায়ক জানিয়েছিলেন, দল থেকে সবুজ সংকেত পেলেই মনোনয়ন কেনা ও জমাদানের কাজটি সারবেন তিনি। এ বিষয়ে নায়ক বলেন, সব কি বলে দিলে হবে। আগামীকাল পর্যন্ত অপেক্ষা করতে হবে।

এরই মধ্যে গুঞ্জন উঠেছে, বিজিএমইএর সাবেক সভাপতি শফিউল আলম মহিউদ্দীন বর্তমানে ঢাকা-১০ আসনে আওয়ামী লীগের সংসদ সদস্য হিসেবে থাকলেও বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে ঢাকা-১০ এ মনোনয়নের চিন্তা করে আওয়ামী লীগ। কিন্তু শেষ পর্যন্ত এ আসনে চিত্রনায়ক ফেরদৌসকে চূড়ান্ত করা হয়েছে। জানা গেছে, শুক্রবার (২৪ নভেম্বর) রাতে দলের সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে মনোনয়ন বোর্ডের সভা শেষে এ খবর আসে।

ফেরদৌস ছাড়াও চলচ্চিত্রাঙ্গন থেকে রাজনীতির অঙ্গনে আসতে ইচ্ছুক এক ঝাঁক তারকা। এরমধ্যে রয়েছেন মাহিয়া মাহি, মনোয়ার হোসেন ডিপজল, চিত্রনায়ক রুবেল, ড্যানি সিডাক প্রমুখ।

Scroll to Top