টরন্টোর অদূরে ওয়েন সাউন্ড সিটিতে দুর্বৃত্তদের হামলায় এক বাংলাদেশি নিহত – DesheBideshe

টরন্টোর অদূরে ওয়েন সাউন্ড সিটিতে দুর্বৃত্তদের হামলায় এক বাংলাদেশি নিহত – DesheBideshe
টরন্টোর অদূরে ওয়েন সাউন্ড সিটিতে দুর্বৃত্তদের হামলায় এক বাংলাদেশি নিহত – DesheBideshe

টরন্টো, ২৬ আগষ্ট- টরন্টো’র অদূরে ওয়েন সাউন্ড শহরে দুর্বৃত্তের হামলায় শরীফ রহমান (৪৪) নামে এক বাংলাদেশি নিহত হয়েছেন। তিনি ‘কারি হাউস’ নামের একটি রেস্তোঁরার মালিক ছিলেন। নিহত শরীফ সিলেটের ক্যান্টনমেন্ট সংলগ্ন বটেশ্বর এলাকায় বাসিন্দা।
বৃহস্পতিবার (২৪ আগস্ট) স্থানীয় সময় রাতে অন্টারিওর লন্ডন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় তার।

জানা যায়, টরন্টো থেকে ১৯০ কিলোমিটার দূরে ওয়েনসাউন্ডে ডাউন টাউনের প্রাণকেন্দ্রে ‘দ্যা কারি হাউজ’ নামে একটি রেস্তোরাঁ গড়ে তোলেন শরীফ। গত ১৭ আগস্ট তিন জন ব্যক্তি তার রেস্তোরাঁয় খেতে আসেন। এতিনজন লোক খাবারের বিল না দিয়ে চলে যাচ্ছিলেন। শরীফ বাইরে গিয়ে তাঁদের থামাতে চেষ্টা করেন, তখন ওই তিনজন তাঁর ওপর হামলা করেন। হামলায় মারাত্মকভাবে আহত শরীফকে অন্টারিও প্রদেশের লন্ডন হাসপাতালে নেওয়া হয়। সেখানে তাঁকে লাইফ সাপোর্টে রাখা হয়। ২৪ আগস্ট গভীর রাতে চিকিৎসকেরা শরীফকে মৃত ঘোষণা করেন। তাঁর লাশ ময়নাতদন্তের জন্য হাসপাতালে রাখা হয়েছে।

নিহত শরীফ শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় অর্থনীতি বিভাগের ৭ম ব্যাচের ছাত্র ছিলেন। স্নাতক সম্পন্ন করে লন্ডনের গ্লাসগো ইউনিভার্সিটি থেকে ইন্টারন্যাশনাল ডেভেলপমেন্ট বিষয়ে মাস্টার্স ডিগ্রি অর্জন করেন তিনি। পরে ক্যামব্রিজ বিশ্ববিদ্যালয় থেকে এম ফিল সম্পন্ন করেন। এরপর কানাডায় পাড়ি দিয়ে ২০১৫ সালে রেস্তোরাঁর ব্যবসা শুরু করেন।

মাত্র ২৪ বর্গকিলোমিটার আয়তনের এই শহরে ৩৩ হাজার লোক বাস করেন। তাঁর মৃত্যুতে কানাডার বাংলাদেশি কমিউনিটি এবং ওয়েন সাউন্ড শহরে শোকের ছায়া নেমে এসেছে। শহরের লোকজন এক শোকমিছিলের আয়োজন করেছেন।

এ ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছেন ওয়েন সাউন্ড সিটির মেয়র। একইসঙ্গে শুক্রবার সিটিতে পতাকা অর্ধনমিত রাখা হয়।

এদিকে, সন্দেহভাজন দুজনের ছবি প্রকাশ করেছে দেশটির পুলিশ। ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হবে শরিফের মরদেহ। তার স্ত্রীর নাম শায়েলা। এ দম্পতির সাত বছরের একটি মেয়ে সন্তান আছে।

আইএ/ ২৬ আগস্ট

Scroll to Top