এক হাত সমান এগরোল! একটা কিনলে তিনজনে খাবেন! দাম মাত্র ৭০টাকা!

এক হাত সমান এগরোল! একটা কিনলে তিনজনে খাবেন! দাম মাত্র ৭০টাকা!
এক হাত সমান এগরোল! একটা কিনলে তিনজনে খাবেন! দাম মাত্র ৭০টাকা!

মুর্শিদাবাদঃ কথায় বলে ভোজন রসিক বাঙালি। আর সেই বাঙালি যদি ফাস্টফুড পায় তাহলে কথাই নেই। এগরোল অনেকেই খান এবং ভালবাসেন। স্ট্রিট ফুড এর মধ্যে অন্যতম হল এগ রোল বা মটন রোল, তবে সেটা যদি বাঁশের মতন সাইজ হয় তাহলে কি আর চিন্তা আছে। সব রাস্তার স্টল, রেস্তোরাঁ তে কম দামেই পাওয়া যায় রোল। আজকে দেখুন একহাত সমান রোলের চিত্র। মুর্শিদাবাদ জেলার বহরমপুরের খাগড়া এলাকাতে তৈরি হয় বাঁশের মতন এক হাত সমান রোল।

এগরোল, মটন রোল, এমনকি চিকেন রোলও তৈরি করা হয়ে থাকে। আর সেই বাঁশের মতন রোল খেতে ভিড় জমান ভোজন রসিক ক্রেতারা। বহরমপুর শহরের গঙ্গা তীরবর্তী এলাকাতেই এই একটি রোল খেলেই পেট ভরে যাবে। শুধু তাই নয় এক হাত সমান রোল তৈরি করে বেশ নজির করেছেন বিক্রেতা সন্দীপ কর্মকার। মাত্র ৭০ টাকার বিনিময়ে এই রোল বিক্রি করেন বিক্রেতা সন্দীপ কর্মকার।

আরও পড়ুন:  স্কুলে বজ্রপাত! মুহূর্তে জ্ঞান হারায় একাধিক পড়ুয়া! হুগলিতে ভয়াবহ ঘটনা

আরও পড়ুন: 

বাংলার অন্যতম জনপ্রিয় স্ট্রিট ফুড গুলির মধ্যে এগরোল একেবারে ওপরের সারিতেই থাকবে। পুজো হোক কিংবা মেলা, এগরোল ছাড়া যেন ঠিক জমে না। তবে ইদানীং বাঙালি বাড়ির বৈঠকখানাতেও যেন চপ মুড়ির পরিবর্তে জায়গা করে নিচ্ছে এগরোল। আর পেটুক বাঙালিও অবলীলায় আপন করে নিয়েছে এই বিভিন্ন আইটেমের রোল। যদিও ক্রেতাদের কথায় একা কেউ এই রোল খেতে পারবেন না। সহজে এই রোল খেতে লাগবে দুই থেকে তিনজন। যদি দুই থেকে তিনজন এই রোল খায় তবে তাদেরও পেট ভরে যাবে। অনায়াসে ৭০ টাকার দামে এই রোল বিক্রি করে থাকেন সন্দীপবাবু। কয়েক বছর ধরে বহরমপুর খাগড়া এলাকাতেই তিনি বেশ জনপ্রিয় হয়ে উঠেছেন বাঁশের মতন সাইজের এক হাত সমান রোল তৈরি করে।

কৌশিক অধিকারী

মুর্শিদাবাদ

মুর্শিদাবাদ

Published by:Piya Banerjee

First published:

Tags: Viral, Viral Egg Roll, Viral Food

Scroll to Top